ওয়েস্টইন্ডিজের বিরুদ্ধে সিরিজ জিতে বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের র‍্যাঙ্কিংয়ে এই স্থানে পৌঁছল ভার

আইসিসি টেস্ট ক্রিকেটকে রোমাঞ্চকর করার জন্য বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের শুরু করেছে। এর অন্তর্গত ২০২১ পর্যন্ত যে দুটি দলের সবচেয়ে বেশি পয়েন্টস হবে তারা লর্ডসের মাঠে হতে চলা ফাইনাল ম্যাচে খেলবে। ভারতীয় দল ওয়েস্টইন্ডিজকে ২-০ ফলাফলে হারিয়ে টেস্ট চ্যাম্পিয়নশিপের র‍্যাঙ্কিংয়ে এক নম্বরে পৌঁছে গিয়েছে।

ভারত ওয়েস্টইন্ডিজকে হারিয়ে প্রথম স্থান হাসিল করেছে

ওয়েস্টইন্ডিজের বিরুদ্ধে সিরিজ জিতে বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের র‍্যাঙ্কিংয়ে এই স্থানে পৌঁছল ভার 1

গত ৩ বছর ধরে ভারতীয় দল টেস্ট র‍্যাঙ্কিংয়ের এক নম্বরে নিজেদের জায়গা ধরে রেখেছে। এখন সেই ক্রম ভারত বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপেও বজায় রেখেছে। ভারত ওয়েস্টইন্ডিজের বিরুদ্ধে প্রথম টেস্ট ম্যাচে ৩১৮ রান আর দ্বিতীয় টেস্টে ২৫৮ রানের বড় ব্যবধানে জয় লাভ করেছিল। যে কারণে এখন তারা ১২০ পয়েন্টস পেয়েছে। ভারতীয় দল এই সিরিজে নিজেদের কব্জা পরিস্কার দেখিয়েছে। ওয়েস্টইন্ডিজ দল কখনোই ভারতের সমান সমান হতে পারেনি। যে কারণে ভারতীয় দল পয়েন্টস ছাড়াও নেট রানরেটেও ভাল রেখেছে, যা পরে দুই দলের পয়েন্ট সমান সমান হলে কাজে দেবে।

দ্বিতীয় নম্বরে রয়েছে নিউজিল্যান্ড

ওয়েস্টইন্ডিজের বিরুদ্ধে সিরিজ জিতে বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের র‍্যাঙ্কিংয়ে এই স্থানে পৌঁছল ভার 2

এই র‍্যাঙ্কিংয়ে দ্বিতীয় নম্বরে নিউজিল্যান্ড দল রয়েছে। যারা শ্রীলঙ্কার দলকে তাদেরই ঘরের মাঠে গিয়ে হারিয়েছিল। নিউজিল্যাণ্ডের দল প্রথম ম্যাচে শ্রীলঙ্কার বিরুদ্ধে হেরে গিয়েছিল। দুই ম্যাচের সিরিজ যে কারণ ১-১ ড্র হয়ে গিয়েছিল। শ্রীলঙ্কা আর নিউজিল্যান্ড দুজনের ৬০ করে পয়েন্ট রয়েহচে কিন্তু নেট রানরেটের কারণে নিউজিল্যান্ড ২ নম্বরে আর শ্রীলঙ্কার দল ৩ নম্বরে রয়েছে। ৪ নম্বর পজিশনে অস্ট্রেলিয়া দল নিজেদের এগিয়ে রেখেছে। অস্ট্রেলিয়ার ৩২ পয়েন্ট রয়েছে। ইংল্যান্ডের দল ৩২ পয়েন্টস নিয়ে পাঁচ নম্বরে রয়েছে।

দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে ভারতের পরবর্তী সিরিজ

ওয়েস্টইন্ডিজের বিরুদ্ধে সিরিজ জিতে বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের র‍্যাঙ্কিংয়ে এই স্থানে পৌঁছল ভার 3

জসপ্রীত বুমরাহ আর হনুমা বিহারীর কারণে ওয়েস্টইন্ডিজকে হারানো পর ভারতীয় দলের পরবর্তী নিশানা দক্ষিণ আফ্রিকা দল হবে। যাদের মুখোমুখি ভারতীয় দল নিজেদের মাটিতে ২ অক্টোবর থেকে শুরু হতে চলা টেস্ট সিরিজে হবে। এই সিরিজে ৩টি ম্যাচ হবে, যাতে একটা ম্যাচ জেতায় ৪০ পয়েন্ট পাওয়া যাবে।

এখানে দেখুন র‍্যাঙ্কিং

ওয়েস্টইন্ডিজের বিরুদ্ধে সিরিজ জিতে বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের র‍্যাঙ্কিংয়ে এই স্থানে পৌঁছল ভার 4

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *