NZvsIND: ওয়ানডে সিরিজের জন্য ১৬ সদস্যের দল হল ঘোষিত, ধবন পড়লেন বাদ প্রথমবার ইনি পেলেন জায়গা

ভারতীয় দল অস্ট্রেলিয়ার বিরুদ্ধে ওয়ানডে সিরিজের পর এখন নিউজিল্যান্ড সফরে যাবে। এই সফরে দুই দলের মধ্যে ৫টি টি-২০, ৩টি ওয়ানডে আর ২টি টেস্ট ম্যাচ খেলা হবে। ওয়ানডে সিরিজের জন্য ভারতীয় দল ঘোষিত হয়ে গিয়েছে। বিশ্বকাপ ২০১৯ এর সেমিফাইনালে ভারতকে নিউজিল্যান্ডের হাতে হারতে হয়েছিল।

শিখর ধবনের জায়গায় পৃথ্বী শ হলেন দলে শামিল

NZvsIND: ওয়ানডে সিরিজের জন্য ১৬ সদস্যের দল হল ঘোষিত, ধবন পড়লেন বাদ প্রথমবার ইনি পেলেন জায়গা 1

ওপেনিং ব্যাটসম্যান শিখর ধবনের জায়গা পৃথ্বী শ’কে ওয়ানডে দলে জায়গা দেওয়া হয়েছে। ধবন চোটের কারণে ওয়েস্টইন্ডিজের বিরুদ্ধে ওয়ানডে সিরিজেও খেলেননি। যদিও অস্ট্রেলিয়ার বিরুদ্ধে ওয়ানডে সিরিজে তিনি দলে ছিলেন কিন্তু তৃতীয় ওয়ানডেতে আহত হয়ে তিনি দল থেকে ছিটকে যান আর দলে থাকা সত্ত্বেও তিনি ব্যাট করতে নামতে পারেননি। তার অনুপস্থিতিতে কেএল রাহুল ওপেনার হিসেবে দারুণ ব্যাটিং করেছিলেন। এই কারণে টিম ম্যানেজমেন্ট আর অধিনায়কের সমস্যা বেড়ে গিয়েছিল। প্লেয়িং ইলেভেনে রোহিত শর্মার জায়গা পাকা ছিল কিন্তু ধবন আর রাহুলের মধ্যে একজনের জায়গা নিয়ে লড়াই চালু ছিল, যদিও প্রথম দুটি ম্যাচে অধিনায়ক দুজনের উপরেই ভরসা দেখিয়েছিলেন কিন্তু তৃতীয় ওয়ানডে ম্যাচে শিখর ধবনের আহত হওয়ার পর টিম ম্যানেজমেন্ট রাহুলকে ওপেনার হিসেবে নামিয়েছিল। এখন যখন ধবন চোটের কারণে ছিটকে গিয়েছেন তো আজ নিউজিল্যান্ডের বিরুদ্ধে দল ঘোষণা করার সময় নির্বাচকরা ধবনের জায়গায় পৃথ্বী শকে প্রথমবার দলে জায়গা দিয়েছেন।

টি-২০ দলে হয়েছে পরিবর্তন শিখর ধবনের জায়গায় সঞ্জু স্যামসন পেয়েছেন জায়গা

NZvsIND: ওয়ানডে সিরিজের জন্য ১৬ সদস্যের দল হল ঘোষিত, ধবন পড়লেন বাদ প্রথমবার ইনি পেলেন জায়গা 2

ভারতীয় উইকেটকিপার ব্যাটসম্যান সঞ্জু স্যামসন ওয়েস্টইন্ডিজের বিরুদ্ধে তৃতীয় টি-২০তে জায়গা পেয়েছিলেন কিন্তু তারপর অস্ট্রেলিয়ার বিরুদ্ধে ওয়ানডে সিরিজ আর নিউজিল্যান্ডের বিরুদ্ধে টি-২০ সিরিজের জন্য তাকে বাদ দেওয়া হয়। এখন নিউজিল্যাণ্ডের বিরুদ্ধে টি-২০ সিরিজের জন্য সঞ্জুকে দলে শিখর ধবনের জায়গায় শামিল করা হয়েছে।

এই রকম হলো ভারতীয় দল

ব্রেকিং: আহত ঋষভ পন্থের জায়গায় এই প্লেয়ার পেলেন টিম ইন্ডিয়ায় জায়গায়

ওয়ানডে: বিরাট কোহলি (অধিনায়ক), রোহিত শর্মা (সহঅধিনায়ক), পৃথ্বী শ, কেএল রাহুল, শ্রেয়স আইয়ার, মণীষ পান্ডে, ঋষভ পন্থ (উইকেটকিপার), শিভম দুবে, কুলদীপ যাদব, যজুবেন্দ্র চহেল, রবীন্দ্র জাদেজা, জসপ্রীত বুমরাহ, মহম্মদ শামি, নভদীপ সাইনি, শার্দূল ঠাকুর, কেদার জাধব।

টি-২০: বিরাট কোহলি (অধিনায়ক), রোহিত শর্মা (সহঅধিনায়ক), সঞ্জু স্যামসন, কেএল রাহুল, শ্রেয়স আইয়ার, মনীষ পান্ডে, ঋষভ পন্থ (উইকেটকিপার), শিভম দুবে, কুলদীপ যাদব, যজুবেন্দ্র চহেল, ওয়াশিংটন সুন্দর, জসপ্রীত বুমরাহ, মহম্মদ শামি, নভদীপ সাইনি, শার্দূল ঠাকুর, রবীন্দ্র জাদেজা

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *