ওয়ানডে ইতিহাসে প্রথমবার ভারত গড় এই লজ্জাজনক রেকর্ড, দেখে নিন 1

ভারত আর অস্ট্রেলিয়ার মধ্যে তিন ম্যাচে ওয়ানডে সিরিজের দ্বিতীয় ওয়ানডে ম্যাচ সিডনি ক্রিকেট স্টেডিয়ামে খেলা চলছে। এই দ্বিতীয় ওয়ানডে ম্যাচের টস অস্ট্রেলিয়ার দল জেতে আর প্রথমে ব্যাট করার সিদ্ধান্ত নেউ। প্রথমবে ব্যাট করে অস্ট্রেলিয়া দলের ওপেনিং পার্টনারশিপ দুর্দান্ত হয়।

ওয়ার্নার-ফিঞ্চ করলেন প্রথম উইকেটের হয়ে ১৪২ রানের পার্টনারশিপ

ওয়ানডে ইতিহাসে প্রথমবার ভারত গড় এই লজ্জাজনক রেকর্ড, দেখে নিন 2

সিরিজের এই দ্বিতীয় ওয়ানডে ম্যাচেও অস্ট্রেলিয়ার ওপেনিং ব্যাটসম্যান অ্যারন ফিঞ্চ আর ডেভিড ওয়ার্নার ভারতীয় বোলারদের দারুণ মারেন। দুই ব্যাটসম্যানই প্রথম ওভার থেকে ভারতীয় বোলারদের উপর কর্তৃত্ব করতে শুরু করেন আর দুই ওপেনার প্রথম উইকেটের হয়ে ১৪২ রান যোগ করেন। তাদের এই দুর্দান্ত ওপেনিং পার্টনারশিপের সৌজন্যে অস্ট্রেলিয়ার দল দ্বিতীয় ওয়ানডে ম্যাচে বড়ো স্কোর করেছে।

পরপর ৩ ম্যাচে করল ১০০-রও বেশি ওপেনিং পার্টনারশিপ

ওয়ানডে ইতিহাসে প্রথমবার ভারত গড় এই লজ্জাজনক রেকর্ড, দেখে নিন 3

ভারতীয় দলের বোলাররা একটি লজ্জাজনক রেকর্ড গড়ে ফেলেছেন। আসলে ভারতীয় বোলারদের বিরুদ্ধে পরপর তিনটি ম্যাচে ১০০-র বেশি রানের পার্টনারশিপ হয়েছে। প্রথম ওয়ানডে ম্যাচেও অস্ট্রেলিয়ার ওপেনিং ব্যাটসম্যানরা ১৫৮ রানের পার্টনারশিপ গড়েছিলেন। অন্যদিকে ভারত করোনা ভাইরাস মহামারীর আগে নিজদের শেষ ওয়ানডে ম্যাচ নিউজিল্যান্ডের বিরুদ্ধে খেলেছিল। এই ওয়ানডে ম্যাচে নিউজিল্যাণ্ডের ওপেনিং ব্যাটসম্যান মার্টিন গুপ্তিল আর হেনরি নিকোলস ১০৫ রানের ওপেনিং পার্টনারশিপ গড়েছিলেন আর নিজেদের দলকে জয় এনে দিয়েছিলেন।

ভারতের ওয়ানডে ইতিহাসে প্রথমবার হল এই লজ্জাজনক রেকর্ড

ওয়ানডে ইতিহাসে প্রথমবার ভারত গড় এই লজ্জাজনক রেকর্ড, দেখে নিন 4

ভারতের বোলাররা গত ৩টি ওয়ানডে ম্যাচে নিয়মিত ১০০-র বেশি ওপেনিং পার্টনারশিপ করিয়েছেন আর এই ঘটনা ভারতীয় ওয়ানডে ক্রিকেট ইতিহাসে প্রথমবার হয়েছে। সেই সঙ্গেই ভারতীয় বোলাররা গত ৫টি ওয়ানডে ম্যাচে পাওয়ার প্লে-র ১০ ওভারে উইকেট নিতে সফল হননি। ভারতীয় দলের বোলারদের এই ধরণের রেকর্ড টিম ম্যানেমেন্টের জন্য অবশ্যই চিন্তার বিষয় হয়ে দাঁড়িয়েছে।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *