প্রাক্তন ভারতীয় খেলোয়াড় লক্ষ্মীরতণ শুক্লা নিজের বিসিসিআই পেনশন আর এমএলএ স্যালারি করলেন দান 1

এখন করোনা ভাইরাসের প্রভাব পুরো বিশ্বে বেড়েই চলেছে। এখনো পর্যন্ত বিশ্বে ২৪ হাজারের বেশি মানুষ নিজের প্রাণ হারিয়েছেন। অন্যদিকে ৫.৩২ লক্ষ মানুষ এতে আক্রান্ত হয়েছেন। এখন পশ্চিমবঞগের ক্রীড়ামন্ত্রী আর প্রাক্তন ভারতীয় অলরাউন্ডার লক্ষ্মীরতন শুক্লা নিজের ৩ মাসের স্যালারি আর বিসিসিআইয়ের পেনশন দান করে দিয়েছেন।

প্রাক্তন ভারতীয় খেলোয়াড় লক্ষ্মীরতন শুক্লা করলেন দান

প্রাক্তন ভারতীয় খেলোয়াড় লক্ষ্মীরতণ শুক্লা নিজের বিসিসিআই পেনশন আর এমএলএ স্যালারি করলেন দান 2

বর্তমান সময়ে দেখা গেলে ভারতে এখনো পর্যন্ত করোনা ভাইরাসে ৭২৪জন মানুষ আক্রান্ত হয়েছেন। অন্যদিকে ১৭জন মানুষের প্রাণও গিয়েছে। যারপর থেকে ভারত সরকার অনেকবেশি কড়া পদক্ষেপ নিয়েছে। বেশকিছু সেলিব্রিটি মানুষের সাহায্যের জন্য এগিয়ে আসছেন। যার মধ্যে ক্রিকেটারাও ছিলেন। এখন তাদের মধ্যে পশ্চিমবঙ্গের ক্রীড়ামন্ত্রী আর প্রাক্তন অলরাউন্ডার লক্ষ্মীরতন শুক্লা গরীবদের সাহায্যের জন্য নিজের তিন মাসের স্যালারি আর বিসিসিআই থেকে পাওয়া ৩ মাসের পেনশন দান করার সিদ্ধান্ত নিয়েছেন। যাতে করোনা ভাইরাসের কারণে নিজেদের কাজ হারানো মানুষের সাহায্য করা যায়। তিনি এই অর্থ মুখ্যমন্ত্রীর রিলিফ ফাণ্ডে দিয়েছেন। যা দিয়ে মানুষকে সাহায্য করা যেতে পারে। এই মুহূর্তে এটা তাদের জন্য জরুরীও।

লক্ষ্মীরতন শুক্লা সাহায্যের পর এটা নিয়ে বলেছেন

প্রাক্তন ভারতীয় খেলোয়াড় লক্ষ্মীরতণ শুক্লা নিজের বিসিসিআই পেনশন আর এমএলএ স্যালারি করলেন দান 3

মানুষকে এইভাবে সাহায্য করার পর লক্ষ্মীরতন শুক্লা পিটিআইয়ের সঙ্গে কথা বলতে গিয়ে জানিয়েছেন যে,

“এটা সময়ের প্রয়োজন যে আমরা সকলেই নিজের ক্ষমতা অনুযায়ী সর্বশ্রেষ্ঠ যোগদান নিই। আমি নিজের তিন মাসের এমএলএ স্যালারি মুখ্যমন্ত্রীর ত্রাণ তহবিলে দিয়েছি। সেই সঙ্গে আমি বিসিসিআইয়ের পেনশন পাই, তো আমি তিনমাসের পেনশন দান করে দিয়েছি”।

প্রসঙ্গত মহেন্দ্র সিং ধোনি, শিখর ধবন, পাঠান ভাইরা এবং শচীন তেন্ডুলকরও এর মধ্যে মানুষকে সাহায্য করেছিলেন। অন্যদিকে গৌতম গম্ভীরকেও মানুষের সাহায্যে এগিয়ে আসতে দেখা গিয়েছে। পাকিস্তান আর বাংলাদেশের খেলোয়াড়রাও সাহায্য করছেন।

এখন সম্পূর্ণ বন্ধ হয়ে গিয়েছে ক্রিকেট

প্রাক্তন ভারতীয় খেলোয়াড় লক্ষ্মীরতণ শুক্লা নিজের বিসিসিআই পেনশন আর এমএলএ স্যালারি করলেন দান 4

করোনা ভাইরাসের কারণে এখন বেশকিছু ক্রিকেট সিরিজকে আগেই বন্ধ করতে হয়েছিল। তারপর পাকিস্তান সুপার লীগকে মাঝপথেই ভাইরাসের কারণে বন্ধ করতে হয়েছিল। এখন ক্রিকেট জগতের সবচেয়ে বড়ো টি-২০ লীগ আইপিএল ২০২০কেও ১৫ এপ্রিলের কারণে স্থগিত করতে হয়েছে। তবে রিপোর্টসের কথা ধরা হলে এটা বাতিলও করা হতে পারে।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *