ভারত পেল দ্বিতীয় রোহিত শর্মা, ৫১ বলে ১৭টি ছক্কা মেরে করলেন ১৪৬ রান 1

এই মুহূর্তে ভারতের মাটিতে সৈয়দ মুস্তাল আলি টি-২০ ট্রফি খেলা হচ্ছে। বুধবার এই টুর্নামেন্টের একটি ম্যাচ খেলা হয়েছে মেঘালয় আর মিজোরামের মধ্যে। এই ম্যাচে এমন কিছু হয়েছে যে ভারত রোহিত শর্মার মতো একুন ছক্কা মারা খেলোয়াড় পেয়ে গিয়েছে। আসলে যেভাবে রোহিত শর্মা ভারতের হয়ে লম্বা লম্বা ছক্কা মারেন সেইভাবে এই খেলোয়াড়ও এই ম্যাচে ছক্কা মেরেছেন।

৫১ বলে ১৭টি ছক্কা মেরে পুনীত বিস্ত করলেন অপরাইত ১৪৬ রান

ভারত পেল দ্বিতীয় রোহিত শর্মা, ৫১ বলে ১৭টি ছক্কা মেরে করলেন ১৪৬ রান 2

মেঘালয়ের অধিনায়ক আর উইকেটকিপার ব্যাটসম্যান পুনীত বিস্ত বুধবার ১৩ জানুয়ারি চেন্নাইয়ের গুরুনানক কলেজ মাঠে খেলা হওয়া সৈয়দ মুস্তাক আলি ট্রফির ম্যাচে মিজোরামের বিরুদ্ধে বিস্ফোরক ইনিংস খেলে বিশ্বরেকর্ড গড়েছেন। ৪ নম্বরে ব্যাট করতে আসা ৩৪ বছর বয়সী বিস্ত ৫১ বলে ৬টি বাউন্ডারি আর ১৭টি ছক্কার সাহায্যে অপরাজিত ১৪৬ রানের বিস্ফোরক ইনিংস খেলেছেন। তিনি এই ইনিংসে ১০২ রান তো শুধুমাত্র ছক্কা মেরেই করেছেন, যেভাবে তিনি ছক্কা মেরেছেন তাতে সকলেরই ভারতীয় দলের ওপেনার রোহিত শর্মার কথা মনে পড়ছিল।

চার নম্বর বা তার চেয়ে নীচে ব্যাট করে হল সবচেয়ে বড়ো স্কোর

ভারত পেল দ্বিতীয় রোহিত শর্মা, ৫১ বলে ১৭টি ছক্কা মেরে করলেন ১৪৬ রান 3

পুনীত বিস্ত দ্বারা করা অপরাজিত ১৪৬ রান টি-২০ ক্রিকেটের ইতিহাসে ৪ নম্বর বা তার চেয়ে নীচে ব্যাট করে খেলা সবচেয়ে বড়ো রানের ইনিংস। এর আগে এই রেকর্ড শ্রীলঙ্কার দনুশ শনাকার নামে ছিল। শানাকা ২০১৬য় সিংহলী স্পোর্টস ক্লাবের হয়ে অপরাজিত ১৩১ রান করেছিলেন। পুনীত বিস্ত দ্বারা হাসিল করা এই কৃতিত্ব নিশ্চিতভাবেই দুর্দান্ত। তিনি নিজের এই ইনিংসে সকল দর্শকদের মনোযোগ নিজের দিকে আকর্ষিত করেছেন।

এমন থেকেছে পুনীত বিস্তের কেরিয়ার

ভারত পেল দ্বিতীয় রোহিত শর্মা, ৫১ বলে ১৭টি ছক্কা মেরে করলেন ১৪৬ রান 4

পুনীত বিস্ত ঘরোয়া ক্রিকেটের একটি বড়ো নাম। তিনি দিল্লির রঞ্জি দলের হয়েও দীর্ঘ সময় পর্যন্ত খেলেছেন। তিনি ভারতীয় দলের অধিনায়ক বিরাট কোহলির যথেষ্ট ভালো বন্ধু আর তার সঙ্গে ক্রিকেটও খেলেছেন। পুনীত ৯৪টি প্রথম শ্রেণীর ম্যাচে ৩৮.২১ গড়ে মোট ৪৫৪৭ রান করেছেন। অন্যদিকে তিনি ৮৬টি লিস্ট এ কেরিয়ারে ৩৭.৯৪ গড়ে মোট ২২৩৯ রান করেছেন। তিনি ৫১টি টি-২০তে ৭৮৯ রান করেছেন। তিনি আইপিএলে দিল্লি ডেয়ারডেভিলস দলেরও সদস্য থেকেছেন।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *