ভারত-ইংল্যান্ডের মধ্যে হতে চলা সিরিজের প্রকাশিত হল শিডিউল, জেনে নিন কবে কোথায় হবে ম্যাচ 1

অস্ট্রেলিয়ার সঙ্গে টেস্ট সিরিজ শেষ হওয়ার পর ইন্ডিয়ান টিম ভারতে আসার পর নিজেদের ঘরের মাঠে ইংল্যান্ডের মুখোমুখি হবে। ২০২১ এ ইংল্যান্ডের দল ভারত সফর করবে। যেখানে দুই দলের মধ্যে ৪ ম্যাচের টেস্ট সিরজ, ৫ ম্যাচের টি-২০ সিরিজ আর ৩ ম্যাচের ওয়ানডে সিরিজ খেলা হএ। এই ম্যাচগুলির সম্পূর্ণ শিডিউলও প্রকাশ করে দেওয়া হয়েছে। এই অবস্থায় দুই দলের মধ্যে কোন কোন ম্যাচ কোথায় খেলা হবে তার সম্পূর্ণ তথ্য রয়েছে।

ভারত-ইংল্যান্ডের মধ্যে হতে চলা টেস্ট সিরিজের শিডিউল

ভারত-ইংল্যান্ডের মধ্যে হতে চলা সিরিজের প্রকাশিত হল শিডিউল, জেনে নিন কবে কোথায় হবে ম্যাচ 2

ভারত আর ইংল্যান্ডের মধ্যে সবার প্রথম ৪ ম্যাচের টেস্ট সিরিজ খেলা হবে। আসলে এবার বিসিসিআই সমস্ত ম্যাচ আলাদা আলাদা জায়গায় করার পরিকল্পনা করেছে। এই অবস্থায় কোন ম্যাচ কবে কোথায় হবে তার তালিকাও সম্প্রতি প্রকাশ করা হয়েছে। দুই দলের মধ্যে প্রথম টেস্ট ম্যাচ ৫ ফেব্রুয়ারি থেকে ৯ ফেব্রুয়ারি পর্যন্ত চেন্নাইতে খেলা হবে। এরপর দুই দলের মধ্যে দ্বিতীয় টেস্ট ম্যাচ ১৩ ফেব্রুয়ারি থেকে ১৭ ফেব্রুয়ারির পর্যন্ত চেন্নাইতেই খেলা হবে। অন্যদিকে তৃতীয় টেস্ট ম্যাচ দুই দল ২০ থেকে ২৮ ফেব্রুয়ারি পর্যন্ত আহমেদাবাদে খেলবে। এরপর শেষ টেস্ট ম্যাচ ৪ মার্চ থেকে ৮ মার্চ পর্যন্ত আহমেদাবাদেই খেলা হবে।

৫ ম্যাচের টি-২০ সিরিজের শিডিউল

ভারত-ইংল্যান্ডের মধ্যে হতে চলা সিরিজের প্রকাশিত হল শিডিউল, জেনে নিন কবে কোথায় হবে ম্যাচ 3

টেস্ট সিরিজ শেষ হওয়ার পর দুই দলের মধ্যে পাঁচ ম্যাচের টি-২০ সিরিজ শুরু হবে। রপ্তহম টি ম্যাচ ১২ মার্চ আহমেদাবাদে খেলা হবে। দ্বিতীয় ম্যাচ ১৪ মার্চ দুই দল আহমেদাবাদেই খেলবে। এরপর তৃতীয় টি-২০ ম্যাচ ১৬ মার্চ আহমেদাবাদেই খেলা হবে। ইংল্যান্ড আর ভারতের মধ্যে চতুর্থ টি-২০ ম্যাচ ১৮ মার্চ আহমেদাবাদেই হবে। অন্যদিকে শেষ ম্যাচেও দুই দল ২০ মার্চ আহমেদাবাদেই মুখোমুখি হবে।

তিন ম্যাচের ওয়ানডে সিরিজের শিডিউল

ভারত-ইংল্যান্ডের মধ্যে হতে চলা সিরিজের প্রকাশিত হল শিডিউল, জেনে নিন কবে কোথায় হবে ম্যাচ 4

টি-২০ সিরিজ শেষ হওয়ার পর ইংল্যান্ড আর ভারতের মধ্যে ওয়ানডে সিরিজ খেলা হবে। যা ভারতের একটিই শহরে আয়োজিত হবে। প্রথম ওয়ানডে ম্যাচ ইংল্যান্ডের সঙ্গে টিম ইন্ডিয়া ২৩ মার্চ পুণেতে খেলবে। এরর দুই দলের মধ্যে এই সিরিজের দ্বিতীয় ম্যাচও ২৬ মার্চ পুণেতেই হবে। এবং তৃতীয় ম্যাচ খেলা হবে ২৮ মার্চ।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *