সুপার ওভারের রোমাঞ্চকর লড়াইতে টিম ইন্ডিয়া নিউজিল্যান্ডকে হারাল, এক নজর দেখে নিন ম্যাচের দিকে

প্রথম দুটি টি-২০ ম্যাচে জয় হাসিল করার পর ভারতীয় দল আজ নিউজিল্যান্ডের বিরুদ্ধে তৃতীয় টি-২০ ম্যাচ হ্যামিল্টনে খেলেছে। যেখানে প্রথম ব্যাট করতে নামা ভারতীয় দল রোহিত শর্মার দুর্দান্ত ইনিংসের পরও ১৭৯ রানের কম স্কোর করে। যারপর নিউজিল্যান্ডও জবাবে একই সংখ্যক রান করে। আর ম্যাচ সুপার ওভারে যায়। সুপার ওভারে ভারত দুর্দান্ত ব্যাট করে এই ম্যাচ জিতে নেয়।

ভারতীয় দল করল কম রানের স্কোর

সুপার ওভারের রোমাঞ্চকর লড়াইতে টিম ইন্ডিয়া নিউজিল্যান্ডকে হারাল, এক নজর দেখে নিন ম্যাচের দিকে 1

তৃতীয় টি-২০ ম্যাচে নিউজিল্যাণ্ডের দল টসে জিতে প্রথমে ব্যাট করার সিদ্ধান্ত নেয়। যারপর কেএল রাহুল ২৭ আর রোহিত শর্মা বিস্ফোরক মেজাজে ৬৫ রান করেন। ভারত ভীষণই ভাল শুরু পেয়েছিল কিন্তু মাঝের ওভারে দ্রুতগতিতে উইকেট পড়ার রানের গতি কমে যায়। অধিনায়ক কোহলি তারপর দায়িত্ব নিয়ে ৩৮ রানের ইনিংস খেলেন। অন্যদিকে মনীষ পান্ডেও ১৪ রান করেন। যারপর ভারতীয় দল ২০ ওভারে ৫ উইকেট হারিয়ে মাত্র ১৭৯ রান করে। নিউজিল্যাণ্ডের হয়ে হামিশ বেনেট ৩ উইকেট নেন।

সুপার ওভারের রোমাঞ্চকর লড়াইতে টিম ইন্ডিয়া নিউজিল্যান্ডকে হারাল, এক নজর দেখে নিন ম্যাচের দিকে 2

নিউজিল্যান্ড করল ১৭৯ রান

সুপার ওভারের রোমাঞ্চকর লড়াইতে টিম ইন্ডিয়া নিউজিল্যান্ডকে হারাল, এক নজর দেখে নিন ম্যাচের দিকে 3

লক্ষ্য তাড়া করতে নামা নিউজিল্যাণ্ড দল ভীষণই ভালো শুরু করেছিল। কিন্তু তারপর তারা ৫২ রানে দুই ওপেনারকে হারিয়ে ফেলে। মার্টিন গুপ্তিল আজও ৩১ রানের ইনিংস খেলেন। অধিনায়ক কেন উইলিয়ামসনও ৯৫ রানের বিস্ফোরক ইনিংস খেলেন। তার এই ইনিংসে ৮টি চার এবং ৬টি ছক্কা ছিল। এই দুজন ছাড়া আর কোনো ব্যাটসম্যান আজ রান পাননি। ভারতীয় দল ফিল্ডিংয়ে ভীষণই খারাপ প্রদর্শন করে। আজ একজন ভারতীয় বোলারও কেন উইলিয়ামসনকে সমস্যায় ফেলতে পারেননি। ভারতের হয়ে শার্দূল ঠাকুর ২ উইকেট নেন। যারপরও এই ম্যাচ টাই হয়ে যায়।

সুপার ওভারের রোমাঞ্চকর লড়াইতে টিম ইন্ডিয়া নিউজিল্যান্ডকে হারাল, এক নজর দেখে নিন ম্যাচের দিকে 4

সুপার ওভারে জয় হাসিল করে ভারত

সুপার ওভারের রোমাঞ্চকর লড়াইতে টিম ইন্ডিয়া নিউজিল্যান্ডকে হারাল, এক নজর দেখে নিন ম্যাচের দিকে 5

যেখানে কেন উইলিয়ামসন আর মার্টিন গুপ্তিল বুমরাহের ছয় বলে ১৭ রান করেন। জবাবে ভারতের হয়ে কেএল রাহুল এবং রোহিত শর্মা দুর্দান্ত ব্যাট করেন। রোহিত শর্মা শেষ দুই বলে দুটি ছক্কা মেরে ভারতকে জয় এনে দেন।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *