ইউএসএর কোচ হলেন এই ভারতীয় দলের এই তারকা ক্রিকেটার

আইসিসি একটি প্রয়াস করে চলেছে যে ক্রিকেটকে বেশকিছু দেশে এগিয়ে নিয়ে যাওয়ার। তাদের এই তালিকার একটি অংশ ইউএসএ থেকেছে। ইউএসএ এখনো পর্যন্ত তাদের ক্রিকেট দলের কোনো পূর্ণ কালিক ক্রিকেট কোচ রাখেনি। এখন ইউএসএ ক্রিকেট বোর্ড বড়ো সিদ্ধান্ত নিয়ে ভারতের এক তারকা ক্রিকেটারকে নিজেদের দলের প্রধান কোচ করার সিদ্ধান্ত নিয়েছে।

ভারতীয় রঞ্জি ক্রিকেটারকে ইউএসএ করল নিজেদের প্রধান কোচ

ইউএসএর কোচ হলেন এই ভারতীয় দলের এই তারকা ক্রিকেটার 1

ইউনাইটেড স্টেট অফ আমেরিকা ক্রিকেট দল বড়ো সিদ্ধান্ত নিয়েছে। তারা ভারতের রঞ্জি ট্রফি ক্রিকেটার জগদীশ অরুণকুমারকে নিজেদের দলের প্রধান কোচ করেছে। তারা এই খেলোয়াড়ের সঙ্গে ২ বছরের চুক্তি করেছে। জগদীশ অরুণকুমার কর্ণাটক রঞ্জি দলের দীর্ঘ সময় পর্যন্ত অধিনায়কও থেকেছেন। অরুণকুমারের আগে সুনীল যোশী, কিরণ মোরে, প্রবীণ আমরে আর অস্ট্রেলিয়ার প্রাক্তন বোলিং কোচ ডেভিড সকারকে এর আগে তারা কোচ করেছিল। তবে ইউএসএ এর আগে এদের মধ্যে কাউকেই পূর্ণকালিক কোচ করেনি। ইউএসএ ক্রিকেটের সিইও অরুণকুমারের নিযুক্তির ব্যাপারে জানিয়েছেন যে,
“আমাদের এটা ঘোষণা করতে খুশি হচ্ছে যে আমরা জে অরুণকুমারের সঙ্গে একটি স্থায়ী বোঝাপড়ায় পৌঁছে গিয়েছে। ভিসা পেতেও উনি আমাদের দলের সঙ্গে কাজ শুরু করে দেবেন।”

জগদীশ অরুণকুমার ভারতের ভালো রঞ্জি ট্রফি ক্রিকেটার

ইউএসএর কোচ হলেন এই ভারতীয় দলের এই তারকা ক্রিকেটার 2

এই খেলোয়াড় প্রায় ১৫ বছর ভারতের ঘরোয়া ক্রিকেট খেলেছেন। এর মধ্যে তিনি ফার্স্টক্লাস ক্রিকেটে ২০টি সেঞ্চুরি করেছেন আর ৭২০৮ রান করেছেন। যা তার স্তরকে পরিস্কার করে দেয়। তিনি ২০০৮ এ শেষবার প্রথম শ্রেণীর ক্রিকেট খেলেছিলেন। কর্ণাটকের হয়ে লিস্ট এ ক্রিকেটে তিনি ৭টি সেঞ্চুরির সঙ্গে ৩২২৭ রানও করেছিলেন। যদিও তিনি নিজেকে একজন ভালো ব্যাটসম্যান হিসেবে প্রমান করেছিলেন কিন্তু তাকে কখনো বড়ো স্তরে সুযোগ দেওয়া হয়নি। ২০১২র পর তিনি ভারতেই কোচিং করতে শুরু করে দিয়েছিলেন। তার কোচিংয়েই কর্ণাটক তিনটি ঘরোয়া ট্রফি জিতেছিল। যে কারণে তার কার্যকাল ভীষণই সফল ছিল।

তার কোচিং কেরিয়ার থেকেছে সফল

ইউএসএর কোচ হলেন এই ভারতীয় দলের এই তারকা ক্রিকেটার 3

ঘরোয়া স্তরে ২০১৩-১৪ আর ২০১৪-১৫ চলাকালীন যখন তিনি কর্ণাটক দলের কোচ ছিলেন, সেই সময় তাদের দল বিজয় হাজারে ট্রফি, রঞ্জি ট্রফি আর ইরানি ট্রফিও জিতেছিল। কিংস ইলেভেন পাঞ্জাবের হয়ে তিনি আইপিএলে অ্যাসিস্টেন্ট কোচের ভূমিকাও পালন করেছিলেন। ঘরোয়া ক্রিকেটেও তিনি হায়দ্রাবাদ আর পণ্ডিচেরী দলের হয়ে কোচের ভূমিকা পালন করেন। যে কারণেই ভারতের এই খেলোয়াড়কে ইউএসএ দল নিজেদের কোচ করেছে।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *