বিশ্বকাপ জয়ী অধিনায়ক মহেন্দ্র সিং ধোনির জায়গায় এসেছেন তরুণ ঋষভ পন্থ। অভিষেকে দারুণ সম্ভাবনার প্রমাণ দিয়েছেন।ফলস্বরূপ এই মুহূর্তে ভারতীয় ক্রিকেট দলের অটোমেটিক চয়েস এখন তিনি।তার উইকেট কিপিং নিয়ে কোনো প্রশ্ন না থাকলেও সাম্প্রতিক সময়ে তার শট সিলেকশন নিয়ে একাধিক প্রশ্ন উঠে এসেছে।গম্ভীর পরিস্থিতিতে তার নেওয়া ভুল শট তাকে দ্রুত ফেরাচ্ছে প‍্যাভিলিয়নে।গোটা বিষয়টি বেজায় চটিয়েছে ভারত কোচ রবি শাস্ত্রীকে। ভারত কোচের বক্তব্য, পন্থ যদি নিজের খেলায় পরিবর্তন না আনে তাহলে খুব দ্রুত দল থেকে জায়গা হারাবেন।তার উচিত পরিস্থিতি বুঝে ম‍্যাচ এগোনো।যদি ওয়েস্ট ইন্ডিজের সফরে তার করা ভুল যদি এবার হয় তাহলে তার পক্ষে দলে থাকা কঠিন হয়ে যাবে।

” ত্রিনিদাদে ওর ( পন্থ ) প্রথম বলে আউট হওয়ার দিকে যদি নজর দি ,তাহলে আমার মনে হয় ও যদি ফের আরেকবার এই একইরকম আউট হয়, তখন প্রশ্নের মুখে দাড়ানো অনিবার্য।কারণ তুমি একটা টিমকে ঢোবাচ্ছো এভাবে।চেজ হোক অথবা টার্গেট দেওয়া, সবসময় সেন্সিবেল ক্রিকেট খেলাটা একান্ত প্রয়োজনীয় ” ।মন্তব্য রবি শাস্ত্রীর। এবছর আইপিএলে দারুন পারফরম্যান্স দেখিয়েছেন ঋষভ পন্থ।খেলেছেন একের পর এক দারুণ সব ইনিংস।স্বাভাবিক ভাবেই তার এমন খেলা সকলের কাছে তার প্রতি এক পাহাড় প্রমাণ প্রত‍্যাশার জন্ম দিয়েছে।যদিও এইমুহুর্তে তিনি দেশের হয়ে প্রত‍্যাশা পুরনে ব‍্যার্থ ।ভারত কোচ শাস্ত্রীর বক্তব্য এই তরুণ ক্রিকেটারের খেলার ধরন বদলের কোনও প্রয়োজন নেই, প্রয়োজন শুধু পরিস্থিতি বুঝে খেলার ধরনের।

” কেউ ওর খেলার ধরন নিয়ে ভাবিত নয়, বিরাট বলে ম‍্যাচের পরিস্থিতি পড়া এবং এবং গুরুত্বপূর্ণ সময় শট সিলেকশন একটি মাথায় রাখার বিষয়ে।এই বিষয়টি আয়ত্ত করে নিলে ওর আর কোনও সমস‍্যা হবে না।এইটা বুঝতে একটি ম‍্যাচ লাগে আবার কারোর চারটি।আইপিএলে ও দারুণ খেলেছে।এইবার ওর সময় এগিয়ে আসা এবং ফের নিজেকে প্রমাণিত করা । ঋষভের মতো ক্রিকেটার গুরুত্বপূর্ণ সময় পাঁচটি বাউন্ডারি মারুক অথবা সিঙ্গেল নিয়ে ম‍্যাচ এগোক।সবার খেলার একটি নিজস্বতা আছে, কিন্তু ম‍্যাচের পরিস্থিতি বুঝে নিজের খেলা এগানোটা একটি বরাবর আলাদা একটা বিষয় ” । মন্তব্য ভারত কোচের।

SHARE

আরও পড়ুন

ধোনির অবসরের ব্যাপারে সৌরভ গাঙ্গুলীর সঙ্গে কথাবার্তা নিয়ে বিরাট কোহলি দিলেন এই বড়ো বয়ান

রাঁচিতে ভারত বনাম দক্ষিণ আফ্রিকার মধ্যে টেস্ট সিরিজের তৃতীয় তথ শেষ ম্যাচ খেলা হয়েছে। এই ম্যাচের চতুর্থদিন...

দ্রুত এই সুন্দরীর সঙ্গে বিবাহ বন্ধনে আবদ্ধ হতে চলেছেন হার্দিক পাণ্ডিয়া, কেন জেনে নিন

ভারতীয় দলের অলরাউন্ডার খেলোয়াড় হার্দিক পাণ্ডিয়া খবরের শিরোনামে থাকেন। কখনো মাঠে নিজের প্রদর্শনের কারণে তো কখনো নিজের...

ভারত বাংলাদেশ সিরিজ রদ হওয়ার খবরের মধ্যে বিসিসিআই সভাপতি সৌরভ গাঙ্গুলী জানালেন নিজের সিদ্ধান্ত

ভারত বাংলাদেশ সিরিজ রদ হওয়ার খবরের মধ্যে বিসিসিআই সভাপতি সৌরভ গাঙ্গুলী জানালেন নিজের সিদ্ধান্ত
অনুমান করা হচ্ছে যে বাংলাদেশের খেলোয়াড়দের সোমবার স্ট্রাইকে যাওয়ার পর ভারত আর বাংলাদেশের মধ্যে আগামী সিরিজ রদ...

আইসিসি টেস্ট চ্যাম্পিয়নশিপ: রাঁচি টেস্টের পর বদলালো পয়েন্টস টেবিল, এখন টপ ৩তে এই দল

আইসিসি টেস্ট চ্যাম্পিয়নশিপ: রাঁচি টেস্টের পর বদলালো পয়েন্টস টেবিল, এখন টপ ৩তে এই দল
ভারত রাঁচি টেস্ট এক ইনিংস আর ২০২ রানে জিতে নিয়েছে। প্রথমে ব্যাটিং করে ভারত ৪৯৭/৯ রানের স্কোরে...

রবি শাস্ত্রীর সঙ্গে দেখা করলেন মহেন্দ্র সিং ধোনি, এখন উঠবে অবসরের রহস্য থেকে পর্দা

রবি শাস্ত্রীর সঙ্গে দেখা করলেন মহেন্দ্র সিং ধোনি, এখন উঠবে অবসরের রহস্য থেকে পর্দা
উইকেটকিপার ব্যাটসম্যান মহেন্দ্র সিং ধোনি ভারতীয় দলের হয়ে বিশ্বকাপ ২০১৯ এ ভাল প্রদর্শন করেছিলেন। যদিও তার এই...