নিউজিল্যাণ্ডের বিরুদ্ধে প্রথম ওয়ানডের জন্য ১১ সদস্যের ভারতীয় দল, প্রথমবার নিউজিল্যাণ্ডের বিরুদ্ধে খেলতে দেখা যাবে এই খেলোয়াড়কে

ভারতীয় দল আর নিউজিল্যাণ্ড দলের মধ্যে পাঁচ ম্যাচের ওয়ানডে সিরিজের প্রথম ম্যাচ নেপিয়ার ক্রিকেট স্টেডিয়ামে ২৩ জানুরায়ি থেকে খেলা হবে। দুই দলই এই প্রথম ওয়ানডে ম্যাচ জিতে সিরিজে ১-০ লীড নিতে চাইবে। আজ আমরা আমাদের এই বিশেষ প্রতিবেদনে ভারতীয় দলের সেই প্লেয়িং ইলেভেনের ব্যাপারে জানাব যা নেপিয়ার ওয়ানডেতে নিউজিল্যান্ডের মুখোমুখি হবে।

আসুন একবার দেখে নেওয়া যাক ভারতীয় দলের সম্ভাব্য একাদশ:

রোহিত শর্মা

SYDNEY, AUSTRALIA – JANUARY 12: Rohit Sharma of India celebrates and acknowledges the crowd after scoring a century during game one of the One Day International series between Australia and India at Sydney Cricket Ground on January 12, 2019 in Sydney, Australia. (Photo by Matt King/Getty Images)

রোহিত শর্মার কাঁধে ভারতীয় দলের ওপেনিংয়ের ভার থাকবে। তিনি বড়ো ইনিংস খেলার জন্য পরিচিত। নেপিয়ার ওয়ানডেতেও তিনি দলের জন্য বড়ো ইনিংস খেলতে চাইবেন।

শিখর ধবন

রোহিত সঙ্গের সঙ্গে শিখর ধবন ভারতীয় দলের ইনিংস শুরু করতে পারেন। ধবনের ফর্মে ওয়ানডে ক্রিকেটে এখন ভালোনয়।এই কারণে তিনি এই ম্যাচে বড়ো ইনিংস খেলে নিজের ফর্ম হাসিল করতে চাইবেন।

বিরাট কোহলি

বিরাট কোহলির কাঁধে দলের অধিনায়কত্বের দায়িত্ব থাকবে। সেই সঙ্গে তিনি ৩ নম্বরে দলের জন্য ব্যাটিং করবেন। তিনি নিজের দুর্দান্ত ফর্ম ধরে রাখতে চাইবেন।

এমএস ধোনি

এমএস ধোনির উপর দলের মিডল অর্ডারের সঙ্গে সঙ্গে উইকেটকিপিংয়ের দায়িত্বও থাকবে। অস্ট্রেলিয়ার বিরুধে লাগাতার তিনটি হাফসেঞ্চুরি করা ধোনি এই ওয়ানডেতেও ভালো প্রদর্শন করতে চাইবেন।

কেদার জাধব

কেদার জাধব অস্ট্রেলিয়ার বিরুদ্ধে তৃতীয় ওয়ানডেতে একটি দুর্দান্ত হাফসেঞ্চুরি করেছিলেন। তিনি দলের মিডল অর্ডারকে মজবুতি দেবে সেই সঙ্গে তিনি দলের ষষ্ঠ বিকল্পও হয়ে উঠবেন।

দীনেশ কার্তিক

দীনেশ কার্তিক শেষের কিছু ওভারে দ্রুত রান করার চেষ্টা করবেন। তিনি এক ম্যাচ ফিনিশারের ভূমিকায় খেলবেন। তিনি অস্ট্রেলিয়ার বিরুদ্ধে দুর্দান্ত ম্যাচ ফিনিশারের ভূমিকা পালন করেছিলেন।

বিজয় শঙ্কর

বিজয় শঙ্কর নিজের ওয়ানডে ডেবিউ ম্যাচে দুর্দান্ত প্রদর্শন করেছিলেন। তিনি নিউজিল্যাণ্ডের বিরুদ্ধে প্রথম ওয়ানডেতেও একজন অলরাউন্ডারের ভূমিকায় খেলবেন। দল তার থেকেই দুই বিভাগেই প্রদর্শনের আশা করেছে।

ভুবনেশ্বর কুমার

ভুবনেশ্বর কুমারের কাঁধে ভারতীয় দলের জরে বোলিং আক্রমণের দায়িত্ব থাকবে। ভুবি নতুন বলের পাশাপাশি ডেথ ওভারেও ভারতীয় দলের বোলিংয়ের দায়িত্ব সামলাবেন।

কুলদীপ যাদব

কুলদীপ যাদব অস্ট্রেলিয়ার বিরুদ্ধে তৃতীয় ওয়ানডে ম্যাচ খেলেন নি, কিন্তু নিউজিল্যাণ্ডের বিরুদ্ধে সিরিজের এই প্রথম ম্যাচে তিনি খেলতে পারেন।

যজুবেন্দ্র চহেল

চহেল অস্ট্রেলিয়ার বিরুদ্ধে তৃতীয় ওয়ানডে ম্যাচে ৬ উইকেট হাসিল করেছিলেন। নিউজিল্যাণ্ডের বিরুদ্ধে সিরিজের প্রথম ম্যাচেও তার খেলা নিশ্চিত।

মহম্মদ শামি

মহম্মদ শামি অস্ট্রেলিয়ার বিরুদ্ধে দুর্দান্ত বোলিং করেছিলেন। নিউজিল্যান্ডের বিরুদ্ধে সিরিজের প্রথম ম্যাচের প্লেয়িং ইলেভেনে তার জায়গাও নিশ্চিত।

আরও পড়ুন

সারা টেলর আবারও শেয়ার করলেন ন্যুড ছবি, সতীর্থ খেলোয়াড় করলেন সার্বজনিকভাবে ঠাট্টা

সারা টেলর আবারও শেয়ার করলেন ন্যুড ছবি, সতীর্থ খেলোয়াড় করলেন সার্বজনিকভাবে ঠাট্টা
ইংল্যাণ্ড মহিলা ক্রিকেট দলের উইকেটকিপার সারা টেলর বর্তমানে সোশ্যাল মিডিয়ায় যথেষ্ট আলোচনার কেন্দ্র হয়ে রয়েছেন। সম্প্রতিই তিনি...

অশ্বিনকে নেতৃত্ব থেকে সরানোর পর কিংস ইলেভেন পাঞ্জাব এই খেলোয়াড়কে করতে পারে নতুন অধিনায়ক

ইন্ডিয়ান প্রিমিয়ার লীগের পরের মরশুমের প্রস্তুতি এই মুহূর্তে বেশ ভালভাবেই চলতে দেখা যাচ্ছে। যেখানে ফ্রেঞ্চাইজিগুলি নিজের দলে...

কোহলি-রাহানে ভাঙলেন শচীন তেন্ডুলকর-সৌরভ গাঙ্গুলীর এই রেকর্ড

কোহলি-রাহানে ভাঙলেন শচীন তেন্ডুলকর-সৌরভ গাঙ্গুলীর এই রেকর্ড
ওয়েস্টইন্ডিজের বিরুদ্ধে চলতি প্রথম টেস্টের দ্বিতীয় ইনিংসে ভারতীয় দলের অধিনায়ক বিরাট কোহলি অপরাজিত ৫১ আর সহঅধিনায়ক অজিঙ্ক...

বল ট্যাম্পারিং বিতর্কে নাম আসার পর লীডস টেস্টে বোলারদের এভাবে সাহায্য করতে ধরা পড়লেন ওয়ার্নার, ভিডিয়ো ভাইরাল

বল ট্যাম্পারিং বিতর্কে নাম আসার পর লীডস টেস্টে বোলারদের এভাবে সাহায্য করতে ধরা পড়লেন ওয়ার্নার, ভিডিয়ো ভাইরাল
লীডসে চলতি অ্যাসেজ ২০১৯ এর তৃতীয় টেস্ট ম্যাচ এই সময় নিজের সবচেয়ে রোমাঞ্চক মোড়ে এসে দাঁড়িয়েছে। ইংল্যান্ডের...

ক্রিকেট ইতিহাসের চারজন খেলোয়াড়, যারা করেছেন নিজেদের ধর্ম পরিবর্তন

ক্রিকেট ইতিহাসের চারজন খেলোয়াড়, যারা করেছেন নিজেদের ধর্ম পরিবর্তন
এই সংসারে নিজের ধর্মের প্রতি আস্থা আর বিশ্বাস রাখা মানুষের অভাব নেই। নিজের ধর্মের প্রতি মানুষের মধ্যে...