ভারত বনাম ইংল্যান্ড: ইংল্যান্ডকে ওয়ানডে সিরিজে হারিয়ে ভারত নিজের নামে করতে পারে এই দুর্দান্ত রেকর্ড

ইংল্যান্ডে টি২০ সিরিজ জিতে এই সফরের শুরুয়াত করা ভারতীয় দল দুর্দান্ত ফর্মে রয়েছে। বিরাট কোহলির নেতৃত্বে ভারতীয় দলকে ব্যাটিং থেকে বোলিং পর্যন্ত সমস্ত দিক থেকেই পারফেক্ট দেখাচ্ছে। বর্তমান সময়ে সবচেয়ে মজবুত দল ইংল্যান্ডকে ভারত ইংল্যান্ডের মাটিতেই টি২০ সিরিজে হারিয়ে নিজেদের মনোভাব জাহির করে দিয়েছে, যে এবার তারা ইংল্যান্ডকে মাত দিতেই ইংল্যান্ড সফরে এসেছে। টি২০ পর এখন ভারতীয় দলের নজর রয়েছে আগামি কাল ১২ জুলাই থেকে ন্যাটিংহ্যামে শুরু হতে চলা ওয়ানডে সিরিজের দিকে। যদি ভারত এই ওয়ানডে সিরিজ জিতে নেয় তাহলে তারা একটি দুর্দান্ত রেকর্ড নিজের নামে করে ফেলবে।

পারফেক্ট ১০ এর রেকর্ড গড়তে পারে ভারত
ভারত বনাম ইংল্যান্ড: ইংল্যান্ডকে ওয়ানডে সিরিজে হারিয়ে ভারত নিজের নামে করতে পারে এই দুর্দান্ত রেকর্ড 1
ভারত ২০১৬য় জিম্বাবোয়ের বিরুদ্ধে জুনে তিন ম্যাচের সিরিজ ৩-০য় জেতার পর থেকেই লাগাতার ৯টি দ্বিপাক্ষিক সিরিজ জিতেছে। যদিও ভারতকে এর মধ্যে ২০১৭য় ইংল্যান্ডে অনুষ্ঠিত আইসিসি চ্যাম্পিয়ন্স ট্রফি ফাইনালে পাকিস্থানের কাছে হারের মুখ দেখতে হয়েছে। কিন্তু এটা ছিল একটা বহুরাষ্ট্রীয় টুর্নামেন্ট। এই কারণে ভারতের কাছে লাগাতার ১০টি দ্বিপাক্ষিক সিরিজ জেতার ভালো সুযোগ রয়েছে। যেভাবে টিম ইন্ডিয়া ফর্মে রয়েছে, তাতে এটাই মনে হচ্ছে যে তারা এই রেকর্ড নিজের নামে করে ফেলতে পারবে। ভারতের লাগাতার ওয়ানডে সিরিজ জেতার শুরুয়াত জিম্বাবোয়ে থেকে হয়েছিল। জিম্বাবোয়েকে হারানোর পর তারা নিউজিল্যান্ডকে ৩-২, ইংল্যান্ডকে ২-১, ওয়েস্ট ইন্ডিজকে ৩-১, শ্রীলঙ্কাকে ৫-০, অস্ট্রেলিয়াকে ৪-১, নিউজিল্যান্ডকে ২-১, শ্রীলঙ্কাকে ২-১, এবং দক্ষিণ আফ্রিকাকে ৫-১ এ হারিয়ে ছিল।
ভারত বনাম ইংল্যান্ড: ইংল্যান্ডকে ওয়ানডে সিরিজে হারিয়ে ভারত নিজের নামে করতে পারে এই দুর্দান্ত রেকর্ড 2
এর আগে যখন ২০১৪য় ভারত ইংল্যান্ড সফরে যায় তখন ভারত পাঁচ ওয়ানডে ম্যাচের সিরিজকে ৩-১ ফলাফলে জিতে নিয়েছিল। যদিও টেস্টে সিরিজে ভারতকে ১-৩ ফলাফলে হারের মুখ দেখতে হয়েছিল। এবার তিন ওয়ানডে ম্যাচের সিরিজের পর পাঁচটি টেস্ট ম্যাচের সিরিজ শুরু হবে।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *