ভারতীয় দল আরো একবার নিউজিল্যান্ডকে সুপার ওভারে হারাল, দেখে নিন কেমন থেকেছে শেষ ওভারের রোমাঞ্চ

প্রথম তিনটি টি-২০ ম্যাচ জিতে ভারতীয় দল টি-২০ সিরিজ জিতে নিয়েছিল। আজ ওয়েলিংটনের মাঠে চতুর্থ টি-২০ ম্যাচ খেলা হয়েছে। যেখানে প্রথমে ব্যাট করে বিরাট কোহলির দল সম্মানজনক স্কোর করেছিল। যারপর নিউজিল্যান্ডের দল এই ম্যাচ টাই করায়। আরো একবার এই ম্যাচ সুপার ওভারে পৌঁছয় যেখানে ভারতীয় দল জয় হাসিল করে নেয়।

ভারতীয় দল করেছিল সম্মানজনক স্কোর

ভারতীয় দল আরো একবার নিউজিল্যান্ডকে সুপার ওভারে হারাল, দেখে নিন কেমন থেকেছে শেষ ওভারের রোমাঞ্চ 1

এই ম্যাচের টস জিতে নিউজিল্যান্ডের কার্যনির্বাহী অধিনায়ক টিম সাউদি বোলিং করার সিদ্ধান্ত নেন। যা সঠিকও প্রমানিত হয়। এই ম্যাচে ভারতীয় দলের ব্যাটিং ব্যর্থ হয়েছে। ওপেনার কেএল রাহুল ৩৯ রান অবশ্যই করেন কিন্তু অন্য প্রান্ত থেকে তিনি অন্য কারো সহযোগীতা পাননি। যদিও মনীষ পান্ডে অপরাজিত ৫০ রান করে ইনিংস সামলানোর প্রচেষ্টা করেন। শার্দূল ঠাকুরও ২০ রান করেন। ওয়েলিংটনে চলা এই ম্যাচে নিউজিল্যান্ডের হয়ে ঈশ সোধী ৩ উইকেট নেন। যে কারণে ভারতীয় দল নির্ধারিত ২০ ওভারে ৮ উইকেট হারিয়ে ১৬৫ রানই করতে পারে।

ভারতীয় দল আরো একবার নিউজিল্যান্ডকে সুপার ওভারে হারাল, দেখে নিন কেমন থেকেছে শেষ ওভারের রোমাঞ্চ 2

নিউজিল্যান্ড দলও ৬ উইকেটে করে ১৬৫ রান

ভারতীয় দল আরো একবার নিউজিল্যান্ডকে সুপার ওভারে হারাল, দেখে নিন কেমন থেকেছে শেষ ওভারের রোমাঞ্চ 3

লক্ষ্য তাড়া করতে নামা নিউজিল্যান্ড দল ভালো শুরু তো করতে পারেনি কিন্তু দ্বিতীয় উইকেটের হয়ে কলিন মুনরো আর টিম সিফের্ট ভালো পার্টনারশিপ গড়েন। কলিন মুনরো ৬৪ অন্যদিকে টিম সিফের্ট ৫৭ রানের দুর্দান্ত ইনিংস খেলেন। যে কারণে তার দল ভালো স্থিতিতে পৌঁছে যায়। অভিজ্ঞ রস টেলরও এই ম্যাচ ২৪ রান করেন। ভারতীয় দলের হয়ে জসপ্রীত বুমরাহ ১ অন্যদিকে শার্দূল ঠাকুর ২টি উইকেট নেন। যে কারণে এই ম্যাচ টাই হয়ে যায়। এটি লাগাতার দ্বিতীয় ম্যাচ হল যা টাইয়ে শেষ হয়। তৃতীয় টি-২০ ম্যাচও টাই হয়েছিল।

ভারতীয় দল আরো একবার নিউজিল্যান্ডকে সুপার ওভারে হারাল, দেখে নিন কেমন থেকেছে শেষ ওভারের রোমাঞ্চ 4

সুপার ওভারে ভারত জিতল ম্যাচ

চতুর্থ টি-২০ ম্যাচে ভারতের ব্যাটিং হল ব্যর্থ, এই খেলোয়াড়ের কথা স্মরণ করলেন সমর্থকরা

আরো একবার এই ম্যাচ সুপার ওভারে যায়। যেখানে কলিন মুনরো আর টিম সিফের্ট ব্যাটিং করতে আসেন। অন্যদিকে ভারতের হয়ে জসপ্রীত বুমরাহ বোলিংয়ের দায়িত্ব সামলান। এই ওভারে নিউজিল্যান্ড ১৩ রান করে ফেলে। ভারতীয় দলের হয়ে সুপার ওভারে বিরাট কোহলি আর কেএল রাহুল ব্যাট করতে আসেন। রাহুল প্রথম দুটি বলে ছক্কা আর চার মেরে দলকে ১০ রানে পৌঁছে দেন, কিন্তু পরের বলেই তিনি আউট হয়ে যান। এরপর বিরাট পর পর দু বলে ২ রান এবং একটি বাউন্ডারি মেরে দলকে জয় এনে দেন। নিউজিল্যান্ডের হয়ে এই ওভারে বল করতে আসেন টিম সাউদি।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *