পাকস্তান দিল ভারতকে হুমকি, রদ হতে পারে ভারত-পাকিস্তানের এই সিরিজ

ভারত আর পাকিস্তানের মধ্যে বর্তমানে রাজনীতির ক্ষেত্রে দারুণ টেনশনের পরিবেশ রয়েছে। রাজনীতিতে হওয়া এই টেনশন ভরা পরিস্থিতির প্রভাব ভারত আর পাকিস্তানের মধ্যে ক্রিকেটের সম্পর্কের উপরও পরিস্কারভাবে দেখা যাচ্ছে। ভারত আর পাকিস্তানের মহিলা দলের মধ্যে দ্বিপাক্ষিক সিরিজের জন্য পাকিস্তান দল পাঠাতে প্রস্তুত।

ভারত-পাকিস্তান মহিলা ওয়ানডে সিরিজও অন্ধকারে

পাকস্তান দিল ভারতকে হুমকি, রদ হতে পারে ভারত-পাকিস্তানের এই সিরিজ 1

কিন্তু অন্যদিকে ভারতীয় মহিলা ক্রিকেট দলের পাকিস্তানের বিরুদ্ধে নিজেদের আতিথেয়তায় ৩ ম্যাচের ওয়ানডে সিরিজের জন্য বিসিসিআ ভারত সরকারে শেষ নির্দেশের অপেক্ষা করছে। গত দীর্ঘ সময় ধরে ভারত আর পাকিস্তানের মধ্যে দ্বিপাক্ষিক সিরিজ খেলা হচ্ছে না, যার বিশেষ কারণ দুই দেশেরই সীমারেখা চলা বির্তক, যে কারণে ভারত সরকার বিসিসিআইকে পাকিস্তানের বিরুদ্ধে খেলার জন্য নিষেধাজ্ঞা জারি করেছে।

পিসিবি নিজেদের দল পাঠাতে প্রস্তুত, বিসিসিআইয়ের জবাবের অপেক্ষা

পাকস্তান দিল ভারতকে হুমকি, রদ হতে পারে ভারত-পাকিস্তানের এই সিরিজ 2

এইভাবে ভারতীয় মহিলা দলকে পাকিস্তানের বিরুদ্ধে দ্বিপাক্ষিক সিরিজ খেলতে হবে, কিন্তু বর্তমানে তো এই সিরিজ সহজ হতে দেখা যাচ্ছে না। যা নিয়ে পাকিস্তান ক্রিকেট বোর্ডও অপেক্ষায় বসে আছে। পিসিবির তরফ থেকে এই সিরিজ নিয়ে এক আধিকারিক নিজের বয়ানে বলেছেন যে,

“আমরা এখনো জবাবের অপেক্ষা করছি কারণ ভারতীয় বোর্ডকে এই বছর নভেম্বর পর্যন্ত মহিলা সিরিজের আয়োজন করতে হবে। এমনটা প্রতীত হচ্ছে যে এই সিরিজও রদ হতে পারে কারণ এমনটা মনে হচ্ছে না যে ভারত পাকিস্তানের মহিলা দলের আতিথেয়তা করার জন্য প্রস্তুত”।

বিসিসিআইয়ের পরিস্কার জবাব, সরকারের বিনা অনুমতিতে আগে এগোনো মুশকিল

পাকস্তান দিল ভারতকে হুমকি, রদ হতে পারে ভারত-পাকিস্তানের এই সিরিজ 3

অন্যদিকে বিসিসিআইয়ের এক আধিকারিক নিজের নাম না ছাপার শর্তে এই সিরিজকে নিয়ে বলছেন যে,

“আমরা সরকারের কথা শোনার পরই এই বিষয়টিকে আগে এগোতে পারি। আমরা সকলেই জানি যে পাকিস্তানের বিরুদ্ধে দ্বিপাক্ষিক সিরিজ এমন একটা বিষয় যা একতরফা হতে পারে না। এটা সরকারের নির্দেশকে পালন করে এগোনো যেতে পারে”।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *