ভারত পাকিস্তান ম্যাচে বৃষ্টির সম্ভাবনা দেখে নিন কত ওভারের হতে পারে ম্যাচ

আজ বিশ্বকাপের সবচেয়ে মহারণ চির প্রতিদ্বন্ধী ভারত আর পাকিস্তানের মধ্যে হতে চলেছে। এই বিশ্বকাপে বেশ কিছু ম্যাচ এখনো পর্যন্ত বৃষ্টির কারণে রদ হয়ে গিয়েছে। এখন এই বিশ্বকাপের সবচেয়ে ভারত আর পাকিস্তানের মধ্যে হতে কোল ম্যাচেও বৃষ্টির সম্ভাবনা রয়েছে।

বৃষ্টির সম্ভাবনা রয়েছে এই বড়ো ম্যাচে

ভারত পাকিস্তান ম্যাচে বৃষ্টির সম্ভাবনা দেখে নিন কত ওভারের হতে পারে ম্যাচ 1

এখনো পর্যন্ত এই বিশ্বকাপের ৪টি ম্যাচে বৃষ্টির কারণে রদ রয়েছে।যার মধ্যে ভারত আর নিউজিল্যাণ্ড ম্যাচও রয়েছে। আজ ১৬ জুন ম্যাঞ্চেস্টারে হতে চলা ম্যাচ নিয়েও আবহাওয়া দপ্তরের বক্তব্য যে এই ম্যাচে বৃষ্টির ৮০ শতাংশ সম্ভাবনা রয়েছে।এখানে সকাল ৯টা থেকে বৃষ্টির শুরু হওয়ার সম্ভাবনার কথা বলাহচ্ছে যা বিকেল ৬টা পর্যন্ত চলতে পারে। এই ম্যাচের সময়ও ইংল্যাণ্ডের সময়ানুসার এই সময়ের মধ্যেই খেলা হওয়ার কথা। এই কারণে দুই দেশের সমর্থকদের কাছে এটা বড়ো ধাক্কা হতে পারে।

কোথায় হবে ম্যাচে আর কেমন থাকবে আবহাওয়া

ভারত পাকিস্তান ম্যাচে বৃষ্টির সম্ভাবনা দেখে নিন কত ওভারের হতে পারে ম্যাচ 2

ভারত আর পাকিস্তানের এই ম্যাচে ম্যাঞ্চেস্টারের ওল্ড ট্র্যাফোর্ডে খেলা হবে। ম্যাচের শুরু ভারতীয় সময় অনুযায়ী দুপুর ৩টে থেকে হবে। ইংল্যাণ্ডের সময়ানুসার ম্যাচের শুরু সকাল সাড়ে দশটা থেকে হবে। ওল্ড ট্র্যাফোর্ডে হতে চলা এই ম্যাচেও বৃষ্টির সম্ভাবনা পুরো মাত্রায় রয়েছে। ১৬ জুন ম্যাচ শুরু হওয়ার সময় তাপমাত্রা প্রায় ১৪ ডিগ্রি থাকার আশা রয়েছে। এই তাপমাত্রা ১৮ ডিগ্রি পর্যন্ত যাওয়ার সম্ভাবনা রয়েছে কিন্তু সেই সঙ্গে সারাদিন বৃষ্টির পূর্বাভাসও রয়েছে।

কেমন হবে পিচ

ভারত পাকিস্তান ম্যাচে বৃষ্টির সম্ভাবনা দেখে নিন কত ওভারের হতে পারে ম্যাচ 3

ওল্ড ট্র্যাফোর্ডের মাঠে এই বিশ্বকাপের প্রথম ম্যাচ এটি। এ বছর এখানে একটাও ওয়ানডে ম্যাচ খেলা হয়নি। এই মাঠে গত ম্যাচ ২৪ জুন ২০১৮য় ইংল্যান্ড আর অস্ট্রেলিয়ার মধ্যে খেলা হয়েছিল। ওই ম্যাচে বোলারদের জন্য পিচে যথেষ্ট সাহায্য ছিল। এই ম্যাচেওও জোরে বোলারদের জন্য পিচে সাহায্য থাকতে পারে। এর সবচেয়ে বড়ো কারণ যে লাগাতার বৃষ্টির হচ্ছে। ময়েশ্চারের আরণে নতুন বলে জোরে বোলাররা ব্যাটসম্যানদের সমস্যায় ফেলতে পারেন।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *