৩৬ রানে অলআউট হওয়ার পর ক্ষুব্ধ শোয়েব আকতার, টিম ইন্ডিয়াকে করলেন তিরস্কার 1

নিজের সময়ে নিজের গতিতে ব্যাটসম্যানদের ঘুম কেড়ে নেওয়া প্রাক্তন পাকিস্তানী জোরে বোলার শোয়েব আকতার ক্রিকেটের প্রত্যেক ছোটো বড়ো ঘটনা নিয়ে নিজের রায় অবশ্যই দেন। এই অবস্থায় কীভাবে এমন হতে পারে যে অ্যাডিলেডে ভারতীয় দলের ভেঙে পড়া নিয়ে তিনি চুপ থাকবেন। অস্ট্রেলিয়ার দল ভারতকে মাত্র ৩৬ রানে থামিয়ে দেয়। যা ভারতীয় টেস্ট দলের ইতিহাসের এখনও পর্যন্ত সবচেয়ে কম রানের স্কোর। প্রাক্তন পাকিস্তানী বোলার বলেছেন যে ভারতীয় দলের নিজেদের এই প্রদর্শন কয়েক যুগ ধরে মনে রাখতে হবে।

শোয়েব আকতার আর বিষেণ সিং বেদি নিলেন একহাত

৩৬ রানে অলআউট হওয়ার পর ক্ষুব্ধ শোয়েব আকতার, টিম ইন্ডিয়াকে করলেন তিরস্কার 2

ভারতীয় দলের এই খারাপ প্রদর্শন আর অস্ট্রেলিয়ার দুর্দান্ত প্রদর্শন নিয়ে নিজের ইউটিউব চ্যালেনে শোয়েব আকতার বলেছেন যে, “এটা সত্যিই ভীষণই লজ্জাজনক। ভারতের মতো বিশ্বের একটি দুর্দান্ত দলের কাছ থেকে এই ধরণের প্রদর্শন একেবারেই স্বীকার্য নয়। এই প্রদর্শনের জন্য ওদের সত্যিই কড়া সমালোচনা হওয়া দরকার, কারণ ওদের কাছে বিশ্বের সবচেয়ে সেরা ব্যাটিং লাইনআপগুলির মধ্যে একটি রয়েছে”।

এর মধ্যেই প্রকাতন ভারতীয় তারকা স্পিনার বিষেণ সিং বেদীও ভারতীয় দলকে নিশানা করে বলেছেন যে, “এটা এমন একটা দুর্ঘটনা যা থেকে একদমই মুখ ঘুরিয়ে থাকা যাবে না। মাত্র ৩৬ রানে অলআউট, সত্যিই?? এটা কোনোভাবেই এক্সপ্লেইন বা জাস্টিফাই করা যাবে না। প্রত্যেকটা ভালো বলের পুরস্কার অস্ট্রেলিয়া উইকেট হিসেবে পেয়েছে। আমি আপনাদের জানাতে চাই যে ভারতীয় ব্যাটসম্যানরা নিজেদের উইকেট ছুঁড়ে দিয়ে আসেনি। এটা ক্রিকেটে ঘটা কিছু ঘটনার মধ্যে একটি, যা হয়ে গিয়েছে আর আপনাকে এটা মানতে হবে। ভারতীয় দলের সঙ্গে আমার সহানুভূতি রয়েছে। কিন্তু সেই সঙ্গে আমাদের এটাও মানতে হবে যে অস্ট্রেলিয়ান বোলাররা শুরু থেকেই নিজেদের কর্তৃত্ব বজায় রেখেছিল আর ভারতীয় ব্যাটসম্যানদের কোন সুযোগ দেয়নি।”

ভারতীয় দল ভাঙল নিজেদেরই লজ্জাজনক রেকর্ড

৩৬ রানে অলআউট হওয়ার পর ক্ষুব্ধ শোয়েব আকতার, টিম ইন্ডিয়াকে করলেন তিরস্কার 3

ভারতীয় দল প্রথম ইনিংসে পাওয়া ৫৩ রানের লীড নিয়ে খেলতে শুরু করেছিল। কিন্তু এরপর দ্বিতীয় ইনিংসে ভারতীয় দল মাত্র ৩৬ রানে অলআউট হয়ে যায়, যা কিন্তু এখনও পর্যন্ত খেলা হওয়া ১৪২ বছরের টেস্ট ক্রিকেট ইতিহাসের ২৩৯৬টি আন্তর্জাতিক টেস্ট ম্যাচের মধ্যে সংযুক্তভাবে চতুর্থ সবচেয়ে কম স্কোর। ভারতীয় দল ১৯৭৪ সালে ইংল্যান্ডের বিরুদ্ধে লর্ডসের মানে করা নিজেদেরই ৪২ রানের স্কোরের রেকর্ড ভেঙে এই লজ্জাজনক রেকর্ড গড়েছে।

অস্ট্রেলিয়ান বোলাররা শুভেচ্ছার পাত্র—বেদী

৩৬ রানে অলআউট হওয়ার পর ক্ষুব্ধ শোয়েব আকতার, টিম ইন্ডিয়াকে করলেন তিরস্কার 4

প্রাক্তন ভারতীয় অফ স্পিনার বিষেণ সিং বেদী এই ব্যাপারে নিজের কথা বলতে গিয়ে আগে বলেন যে, “এই প্রদর্শন আর এই রেকর্ডের জন্য অস্ট্রেলিয়ান বোলারদের সম্পূর্ণ শ্রেয় দেওয়া উচিত। সঠিক লাইন লেংথে দুর্দান্ত বোলিং করার জন্য প্যাট কমিন্স আর জোশ হ্যাজেলউড সত্যিই শুভেচ্ছা পাওয়ার যোগ্য। কমিন্স ৪ তো হ্যাজেলউড ৫ উইকেট নিয়ে ভারতীয় ব্যাটসম্যানদের কোমর সম্পূর্ণভাবে ভেঙে দিয়েছে। ভারতের দিক থেকে বলতে সোজা কথা এটাই যে যদি আপনি ভালো শুরু না পান তো আপনাকে সম্পূর্ণ ইনিংসে সংঘর্ষ করতে দেখা যাবে। আমি সত্যিই ভারতের দুই ওপেনিং ব্যাটসম্যান (ময়ঙ্ক আগরওয়াল আর পৃথ্বী শ) এর ব্যাটিং দেখে যথেষ্ট নিরশ হয়েছি। ভারতীয় দলকে সময় থাকতে নিজেদের ভুল শুধরে নিতে হবে”।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *