গুরুত্বপূর্ণ দক্ষিণ আফ্রিকা সিরিজের আগে চোট পেলেন এই ভারতীয় ওপেনার, বদলি হিসেবে আসছেন...

ভারত এ আর দক্ষিণ আফ্রিকা এ-র মধ্যে তিরুবনন্ত পুরমে ৫ ওয়ানডে ম্যাচের সিরিজ খেলা হচ্ছে। শুরুর তিন ম্যাচে জয় হাসিল করে ভারতীয় এ দল এই সিরিজে অজেয় লীড নিয়ে ফেলেছিল, কিন্তু গত ম্যাচে পাওয়া ৪ রানের হারের কারণে তারা এই সিরিজে দক্ষিণ আফ্রিকাকে ক্লীন সুইপ করতে পারেননি। শুক্রবার খেলা হওয়া পঞ্চম ওয়ানডে ম্যাচে ফর্মে ফেরা শিখর ধবনের গলায় সোজা গিয়ে হেন্ড্রিক্সের বল লাগে।

পঞ্চম ওয়ানডেতে শিখর ধবনের লাগল বল

গুরুত্বপূর্ণ দক্ষিণ আফ্রিকা সিরিজের আগে চোট পেলেন এই ভারতীয় ওপেনার, বদলি হিসেবে আসছেন... 1

পঞ্চম ওয়ানডে ম্যাচে শিখর ধবনকেও ঘাড়ে বল লাগাতার কারণে হেলমেট খুলে মাঠে যন্ত্রণায় ছটফট করতে দেখা যায়। আসলে ধবন স্কুপ শট মারার জন্য এগিয়ে আসেন কিন্তু হেন্ড্রিক্সের বল ধবনের বোধের চেয়েও যথেষ্ট উঁচুতে ছিল। ধবন বলকে পড়তে পারেননি আর বলের সঙ্গে সম্পর্কে না আসার কারনে বল থেকে নজর সরে যায় আর বল ধবনের ঘাড়ের পেছনে লাগে। এরপর খেলা সামান্য সময়ের জন্য থামানো হয়। যদিও ফিজিয়ো মাঠেই চিকিৎসা করেন আর ধবন দ্রুত পরেই নিজের ইনিংস আবারো শুরু করেন।

ইন্ডিয়া এ-র হয়ে ফর্মে ফিরেছেন ধবন

গুরুত্বপূর্ণ দক্ষিণ আফ্রিকা সিরিজের আগে চোট পেলেন এই ভারতীয় ওপেনার, বদলি হিসেবে আসছেন... 2

ওয়েস্টইন্ডিজের বিরুদ্ধে টিম ইন্ডিয়ার হয়ে খেলে শিখর ধবনকে আউট অফ ফর্মে দেখা গিয়েছিল। তিনি নিরাশাজনক প্রদর্শন দেখিয়ে ১,২৩,৩,২,৩৬ রানের ইনিংস খেলেন সীমিত ওভারের সিরিজে। কিন্তু বর্তমানে ইন্ডিয়া এ-র হয়ে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে তাকে ফর্মে দেখা যাচ্ছে। তিনি গত ম্যাচে ইন্ডিয়া এ-র হয়ে ওপেনিং করে ৫২ রানের দুর্দান্ত ইনিংস খেলেছিলেন। কিন্তু ধবনের এই হাফসেঞ্চুরি দলকে জেতাতে পারেনি আর দক্ষিণ আফ্রিকা ৪ রানে এই ম্যাচ জিতে নেয়।

শিখরের চোট বাড়াতে পারে অধিনায়ক কোহলির সমস্যা

গুরুত্বপূর্ণ দক্ষিণ আফ্রিকা সিরিজের আগে চোট পেলেন এই ভারতীয় ওপেনার, বদলি হিসেবে আসছেন... 3

দক্ষিণ আফ্রিকার এ-র বিরুদ্ধে চলতি ৫ ম্যাচের ওয়ানডে সিরিজে ইন্ডিয়া এ-র কাছে ৩-১এর লীড রয়েছে। যদি পঞ্চম ম্যাচ ইন্ডিয়া এ জিতে নেয় তো এই জয় ৪-১ এ বদলে যাবে আর যদি টিম ইন্ডিয়াকে হারের মুখে পড়তে হয় তো ইন্ডিয়া ৩-২ ফলাফলে এই সিরিজ জিতে নেবে। আপনাদের জানিয়ে দিই যে ধবনের লাগা এই চোট যদি সিরিয়াস হয় তো এটা ভারতীয় ক্রিকেট দলের জন্য চিন্তার বিষয় হতে পারে, কারণ ১৫ সেপ্টেম্বর থেকে শুরু হওয়া ভারত বনাম দক্ষিণ আফ্রিকা টি-২০ সিরিজে তিনি ভারতীয় দলের সদস্য। যদি এই চোট সিরিয়াস হয় সেক্ষেত্রে শিখর ধবনের জায়গায় ভারতীয় দলে ময়ঙ্ক আগরওয়াল অথবা কেএল রাহুলকে দিয়ে ওপেনিং করানো হতে পারে।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *