সাউথ আফ্রিকা ” এ ” দলের বিরুদ্ধে পাঁচ ম‍্যাচের ওয়ানডে সিরিজের জন্য দুটো দল ঘোষণা করলো এম এস কে প্রসাদ নেতৃত্বাধীন নির্বাচক কমিটি। প্রসঙ্গত, প্রথম তিন ম‍্যাচ ভারতের ” এ ” দলকে নেতৃত্ব দেবেন মনিশ পান্ডে এবং শেষের দুই ম‍্যাচ শ্রেয়স আইয়ার।আগামী ২৯ শে আগষ্ট থেকে শুরু হতে চলা এই সিরিজের সবকটি ম‍্যাচ খেলা হবে তিযুবন্তপুরমের ” স্পোর্টস হাব ” এ। প্রথম তিন ম‍্যাচে খেলবেন না আইয়ার , তেমনই শেষ দুই ম‍্যাচে খেলতে দেখা যাবে না পান্ডে কে।অন‍্যদিকে চোট কাটিয়ে ফেরা বিজয় শঙ্করকে খেলতে দেখা যাবে অলরাউন্ডার বিজয় শঙ্করকে , প্রসঙ্গত , ভারতের হয়ে এবারের বিশ্বকাপে প্রতিনিধিত্ব করা কালীন চোট পেয়েছিলেন শঙ্কর।দলে আছেন ক্রুনাল পান্ডিয়া এবং যুজবেন্দ্র চাহাল।চাহালকে খেলতে দেখা যাবে প্রথম তিন ম‍্যাচে , কারণ আগামী ১৫ ই সেপটেম্বর থেকে শুরু হতে চলা সাউথ আফ্রিকার বিপক্ষে সিরিজে ভারতীয় দলে আছেন তিনি।

দক্ষিণ আফ্রিকা সিরিজ র জন্য ঘোষিত হলো ভারতীয় দল! 1

ভারতীয় ক্রিকেট বোর্ডের তরফে তাদের সরকারি ওয়েবসাইটে গোটা দলের তালিকা প্রকাশ করা হয়েছে।সবকটি ম‍্যাচ লাইভ টেলিকাস্ট হবে।ওয়েস্ট ইন্ডিজ ” এ ” দলের বিপক্ষে দারুন ফলাফলের পর দলে ফের এবারও দলে সুযোগ পেয়েছেন শুভমান গিল।উইকেট কিপার ইশান কিষাণ এবং সন্জু স‍্যামসন, দুজনে খেলবেন যথাক্রমে তিনটি এবং দুটি ম‍্যাচে।এমনকি এদের দুজনের মধ্যে একজনকে ভারতের সিনিয়র দলের দ্বিতীয় উইকেট কিপারের জায়গায় আসতে দেখা যেতে পারে যদিকিনা এর মধ্যে মহেন্দ্র সিং ধোনি অবসর নেন।

গত ঘরোয়া মরশুমে নজরকাড়া পারফরম্যান্স এর পর সুযোগ পেয়েছেন শিভম দুবে।খলিল আহমেদ, শার্দুল ঠাকুর, ইশান পোড়েল,তুষার দেশপান্ডের হাতে থাকছে পেস বোলিংয়ের দায়িত্ব।প্রসঙ্গত, বেশ কিছু ক্রিকেটার স্কোয়াডে এমনো আছে যারা ৫ টি ম‍্যাচে খেলছেন , অথচ এই একই সময় শুরু হতে চলা দিলীপ ট্রফির দলেও আছেন তারা।এখন মনে করা হচ্ছে তাদের বদলী ক‍রার পরিকল্পনা নেওয়া হচ্ছে।

দক্ষিণ আফ্রিকা সিরিজ র জন্য ঘোষিত হলো ভারতীয় দল! 2

দলের তালিকা :

প্রথম তিন ম‍্যাচের ভারতীয় ক্রিকেট দল

মনিশ পান্ডে ( অধিনায়ক) রুতুরাজ গায়কোয়াড়, শুভমান গিল,আমোলপ্রিত সিং,রিকি ভুই, ইশান কিষান ( উইকেট কিপার ), বিজয় শঙ্কর, শিবম দুবে,ক্রুনাল পান্ডিয়া,আক্সার প‍্যাটেল, যুজবেন্দ্র চাহাল,শার্দুল ঠাকুর, দিপক চাহার,খলিল আহমেদ এবং নিতিশ রানা।

শেষ দুই ম‍্যাচে ভারতীয় ক্রিকেট দল

শ্রেয়স আইয়ার( অধিনায়ক ) শুভমান গিল,প্রশান্ত চোপড়া,আমোলপ্রিত সিং, রিকি ভুই, সন্জু স‍্যামসন, নিতিশ রানা,বিজয় শঙ্কর, শিবম দুবে, ওয়াশিংটন সুন্দর,আক্সার প‍্যাটেল, রাহুল চাহার,শার্দুল ঠাকুর,তুষার দেশপান্ডে এবং ইশান পোড়েল।

আগামী ২৯, ৩১ শে আগষ্ট এবং ২,৪,৬ সেপ্টেম্বর জুড়ে আয়োজিত হবে ম‍্যাচ গুলো।

SHARE
  • আরও পড়ুন

    ২০২৫ এর সর্বশ্রেষ্ঠ দলে থাকবে এমন প্লেয়ং ইলেভেন, তারকা খেলোয়াড় পড়ে যাবেন বাদ

    ২০২৫ এর সর্বশ্রেষ্ঠ দলে থাকবে এমন প্লেয়ং ইলেভেন, তারকা খেলোয়াড় পড়ে যাবেন বাদ
    বিশ্ব ক্রিকেটে এই মুহূর্তে বেশকিছু খেলোয়াড় নিজেদের কেরিয়ারের মধ্যগগনে রয়েছেন। ক্রিকেট জগতের কিছু খেলোয়াড় এমনও রয়েছেন যারা...

    আইপিএলের ৩ খেলোয়াড় যদি পান টিম ইন্ডিয়ায় জায়গা তো ভারতকে জেতাতে পারেন টি-২০ বিশ্বকাপ

    ক্রিকেট জগতের সবচেয়ে বড়ো আর জনপ্রিয় টি-২০ ক্রিকেট লীগগুলির মধ্যে একটি ইন্ডিয়ান প্রিমিয়াল লীগ, ক্রিকেট জগতকে এক...

    পাকিস্তান থেকে সমর্থন পেলেন সৌরভ, এই খেলোয়াড় বললেন আইসিসি চেয়ারম্যানের সঠিক দাবিদার দাদা

    পাকিস্তান থেকে সমর্থন পেলেন সৌরভ, এই খেলোয়াড় বললেন আইসিসি চেয়ারম্যানের সঠিক দাবিদার দাদা
    বিশ্ব এই সময় করোনা ভাইরাসের সঙ্গে সংঘর্ষ করছে। যাতে ক্রিকেট জগতও প্রভাবিত হচ্ছে। এর মধ্যে আইসিসির চেয়ারম্যান...

    যারা সৌরভ গাঙ্গুলীকে আইসিসি প্রেসিডেন্ট হতে দেখতে চান, তাদের জন্য এলো এই ভালো খবর

    যারা সৌরভ গাঙ্গুলীকে আইসিসি প্রেসিডেন্ট হতে দেখতে চান, তাদের জন্য এলো এই ভালো খবর
    ২৩ অক্টোবর সৌরভ গাঙ্গুলী অফিসিয়ালি বিসিসিআইয়ের সভাপতি পদে নিযুক্ত হয়েছিলেন। তার কার্যকালের ৭ মাস হয়ে গিয়েছে। তিনি...

    কোচি রবি শাস্ত্রীর লাগতে পারে ধাক্কা, এই তারকা দিলেন ভারতকে আলাদা আলাদা কোচ রাখার পরামর্শ

    কোচি রবি শাস্ত্রীর লাগতে পারে ধাক্কা, এই তারকা দিলেন ভারতকে আলাদা আলাদা কোচ রাখার পরামর্শ
    অস্ট্রেলিয়া ক্রিকেট দলের প্রাক্তন অলরাউন্ডার ড্যারেন লেম্যানের মত যে ভারত সহ বিশ্ব ক্রিকেটের সমস্ত দলগুলির আলাদা আলাদা...