ইংল্যাণ্ড লায়ান্সের দল ভারত সফরে এসে গিয়েছে। ২৩ জানুয়ারি থেকে তারা ইন্ডিয়া এ-র সঙ্গে পাঁচ ম্যাচের আনঅফিসিয়াল ওয়ানডে সিরিজ খেলবে। এই সিরিজের জন্য ইন্ডিয়া এ দলের ঘোষণা করা হয়েছে। প্রথম তিন ম্যাচের জন্য অজিঙ্ক রাহানে আর শেষ দুটিম্যাচের জন্য মহারাষ্ট্রের ব্যাটসম্যান অঙ্কিত বাওনেকে দলের অধিনায়কত্ব দেওয়া হয়েছে।

ঋষভ পন্থকে দেওয়া হল জায়গা

অস্ট্রেলিয়া আর নিউজিল্যান্ডের বিরুদ্ধে ওয়ানডে সিরিজে ড্রপ করা ঋষভ পন্থকে সিরিজের শেষ দুটি ম্যাচের জন্য দলে জায়গা দেওয়া হয়েছে। যদিও প্রথম তিন ম্যাচে ইশান্ত কিষাণ দলের উইকেটকিপার হবেন। প্রথম তিন ম্যাচে অজিঙ্ক রাহানের অধিনায়কত্বে আনমোলপ্রীত সিং, ক্রুণাল পাণ্ডিয়া, হনুমা বিহারী আর শ্রেয়স আইয়ারের মত খেলোয়াড়কে দলে জায়গা দেওয়া হয়েছে। টুর্নামেন্টের সমস্ত ম্যাচে তিরুবনন্তপুরমে খেলা হবে।

শার্দূল ঠাকুরকেও সুযোগ

ওয়েস্টইন্ডিজের বিরুদ্ধে টেস্ট ডেবিয়তে আহত হওয়া জোরে বোলার শার্দূল ঠাকুরকেও দলে জায়গা দেওয়া হয়েছে। তিনি মুম্বাইয়ের হয়ে রঞ্জি ট্রফি ম্যাচ খেলেছিলেন। তিনি ৫টি ম্যাচের জন্যই দলে জায়গা পেয়েছেন।
দুই দলের মধ্যে রঞ্জি ট্রফির সেমিফাইনালে পৌঁছনো দল বিদর্ভ, কর্নাটক, কেরল আর সৌরাষ্ট্রের খেলোয়াড়কে জায়গা দেওয়া হয়নি। এর মধ্যে বেশ কিছু খেলোয়াড়কে দুই দলের জন্য জায়গা দেওয়া হয়েছে।

প্রথম তিন ম্যাচের জন্য দল:

অজিঙ্ক রহানে (অধিনায়ক) আনমোলপ্রীত সিং, ঋতুরাজ গায়কোয়াড়,শ্রেয়স আইয়ার, হনুমা বিহারী, অঙ্কিত বাওনে, ইশান কিষাণ (উইকেটকিপার), ক্রুণাল পাণ্ডিয়া, অক্ষর প্যাটেল, ময়ঙ্ক মারকাণ্ডে, জয়ন্ত যাদব, সিদ্ধার্থ কৌল, শার্দূল ঠাকুর, দীপক চহের, নভদীপ সাইনি

শেষ দুটি ম্যাচের জন্য দল:
অঙ্কিত বাওনে (অধিনায়ক), ঋতুরাজ গায়কোয়াড়, আনমোলপ্রীত সিং, রিকি ভুঁই, সিদ্ধেশ লাড, হিম্মত সিং, ঋষভ পন্থ (উইকেটকিপার), দীপক হুডা, অক্ষর প্যাটেল, রাহুল চহের, জয়ন্ত যাদব, নভদীপ সাইনি, আবেশ খান, দীপক চহের, শার্দূল ঠাকুর।

আরও পড়ুন

ভারত বিদ্বেষী মাইকেল ভনের ভবিষ্যতবাণী, এই দলকে বললেন বিশ্বকাপ ২০১৯ এর বিজেতা

ভারত বিদ্বেষী মাইকেল ভনের ভবিষ্যতবাণী, এই দলকে বললেন বিশ্বকাপ ২০১৯ এর বিজেতা
বিশ্বকাপ ২০১৯ শুরু হতে এখনো ১০০ দিনের কম সময় বেঁচে রয়েছে। সমস্ত দেশই এই সময় সম্পূর্ণভাবে এর...

ম্যাথু হেডেন বললেন, এই ভারতীয় প্লেয়ারের চেয়ে ভালো খেলোয়াড় মার্কস স্টোইনিস, নাম জানলে অবাক হবেন আপনিও

ভারত আর অস্ট্রেলিয়ার মধ্যে ২৪ ফেব্রুয়ারি থেকে টি-২০ সিরিজের শুরুয়াত হতে চলেছে। এই সিরিজের জন্য অস্ট্রেলিয়ার দল...

পুলওয়ামা হামলার পর ইমরান খান দিয়েছিলেন যুদ্ধ করার ধমকী, এখন হরভজন সিং দিলেন এই পরামর্শ

কাশ্মীরের পুলওয়ামাতে ১৪ ফেব্রুয়ারি সিআরপিএফ কনভয়ের উপর সন্ত্রাসবাদীরা হামলা করে দিয়েছিল।যাতে এখনো পর্যন্ত ৪০ এর বেশি জওয়ান...

বিস্ফোরক মন্তব্য সুরেশ রায়নার, আমাকে দল থেকে ভালো প্রদর্শন সত্ত্বেও বাদ দেওয়া হয়েছে

বিস্ফোরক মন্তব্য সুরেশ রায়নার, আমাকে দল থেকে ভালো প্রদর্শন সত্ত্বেও বাদ দেওয়া হয়েছে
ভারতীয় দলের দুর্দান্ত ব্যাটসম্যান সুরেশ রায়না এই সময় ভারতীয় দলের বাইরে রয়েছেন। ইংল্যান্ডের বিরুদ্ধে ওয়ানডে সিরিজে এই...

বিশ্বকাপের আগে ভারত-পাকিস্থান সম্পর্ক নিয়ে আইসিসি বলল এই কথা

বিশ্বকাপের আগে ভারত-পাকিস্থান সম্পর্ক নিয়ে আইসিসি বলল এই কথা
আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিল (আইসিসি) আর বিশ্বকাপ ২০১৯ এর আয়োজন সমিতর এখনো বিশ্বাস রয়েছে যে ম্যানচেস্টারে ১৬ জুন...