ইংল্যাণ্ড লায়ান্সের বিরুদ্ধে প্রথম আনঅফিসিয়াল টেস্ট ম্যাচের জন্য ইন্ডিয়া এ দল ঘোষণা 1
LONDON, ENGLAND - SEPTEMBER 08: KL Rahul of India hooks for four off the bowling of Ben Stokes during the Specsavers 5th Test - Day Two between England and India at The Kia Oval on September 8, 2018 in London, England. (Photo by Mike Hewitt/Getty Images)

ইংল্যাণ্ড লায়ান্সের দল ভারত সফরে এসেছে। এখানে ইন্ডিয়া এ আর ইংল্যাণ্ড লায়ান্সের মধ্যে পাঁচ ম্যাচের ওয়ানডে সিরিজ খেলা হচ্ছে।এর পর দুই দলের মধ্যে দুটি আনঅফিসিয়াল টেস্ট ম্যাচও খেলা হবে। এর প্রথম ম্যাচ ৭ ফেব্রুয়ারি থেকে ওয়ায়নাড খেলা হবে। প্রথম ম্যাচের জন্য ইন্ডিয়া এ দলের ঘোষণা করে দেওয়া হয়েছে।

অঙ্কিত বাওনে হলেন অধিনায়ক
ইংল্যাণ্ড লায়ান্সের বিরুদ্ধে প্রথম আনঅফিসিয়াল টেস্ট ম্যাচের জন্য ইন্ডিয়া এ দল ঘোষণা 2
ইন্ডিয়া এ দলের নেতৃত্ব মহারাষ্ট্রের ব্যাটসম্যান অঙ্কিত বাওনে পেয়েছেন। অঙ্কিত শেষ দুটি ম্যাচেও ইন্ডিয়া এ দলের অধিনায়ক ছিলেন। ইন্ডিয়া এ ওয়ানডে সিরিজের প্রথম চারটি ম্যাচে জিতে নিয়েছে। শেষ ম্যাচ আগামিকাল খেলা হবে। এই দলে রিদ্ধিমান সাহাকে জায়গা দেওয়ার কথা হচ্ছিল কিন্তু তাকে দলে শামিল করা হয়নি। তাকে দ্বিতীয় ম্যাচের জন্য নির্বাচিত করা হতে পারে। কেএস ভরতকে উইকেটকিপার হিসেবে নির্বাচিত করা হয়েছে।

কেএল রাহুলকে জায়গা
ইংল্যাণ্ড লায়ান্সের বিরুদ্ধে প্রথম আনঅফিসিয়াল টেস্ট ম্যাচের জন্য ইন্ডিয়া এ দল ঘোষণা 3
কফি উইথ করণ শোয়ে হার্দিক পাণ্ডিয়ার সঙ্গে সাসপেন্ড হওয়া কেএল রাহুলকেও এই দলে জায়গা দেওয়া হয়েছে। প্রথমে তার টি-২০ সিরিজের জন্য নিউজিল্যাণ্ড যাওয়ার কথা হচ্ছিল কিন্তু এখন তার উপর বিরাম লেগে গিয়েছে। তিনি ছাড়াও এই দলে মণীষ পাণ্ডে, শ্রেয়স আইয়ার, অজিঙ্ক রাহানে আর করুণ নায়ারের মত খেলোয়াড়দের জায়গা দেওয়া হয়নি। এই সিরিজে দুটি ম্যাচ রয়েছে আর দ্বিতীয় ম্যাচ ১৩ ফেব্রুয়ারি থেকে খেলা হবে।

চার জোরে বোলারকে জায়গা
ইংল্যাণ্ড লায়ান্সের বিরুদ্ধে প্রথম আনঅফিসিয়াল টেস্ট ম্যাচের জন্য ইন্ডিয়া এ দল ঘোষণা 4
এই ম্যাচের জন্য দলে চারজন জোরে বোলারকে জায়গা দেওয়া হয়েছে। এর মধ্যে নভদীপ সাইনি, শার্দূল ঠাকুর, আবেশ খান আর বরুণ অ্যারণের নাম শামিল রয়েহে। অন্যদিকে অলরাউন্ডার হিসেবে জলজ সাক্সেনাকে শামিল করা হয়েছে।

এই রকম হল ইন্ডিয়ার এ দল:

অঙ্কিত বাওনে (অধিনায়ক), কেএল রাহুল, এ.আর.ঈশ্বরণ, প্রিয়াঙ্ক পাঞ্চাল, রিকি ভূঁই, সিদ্ধেশ লাড, কে.এস ভরত (উইকেটকিপার), জলজ সাক্সেনা, শাহবাজ নদীম, ময়ঙ্ক মারকাণ্ডে, নভদীপ সাইনি, শার্দূল ঠাকুর, আবেশ খান, বরুণ অ্যারণ

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *