রেকর্ড: ভারত নয় বরং এই দল লিস্ট এ টুর্নামেন্টে সর্বাধিক রান করেছে

ভারতীয় এ ক্রিকেট দল এই মুহুর্তে ইংল্যান্ডে সফররত রয়েছে। যেখানে ভারতীয় দলে মোকাবিলা হবে ইংল্যান্ড লায়ান্স এবং ওয়েস্টইন্ডিজ এ দলের সঙ্গে। এই সিরিজের প্রস্তুতির জন্য আজ ভারতের দ্বিতীয় প্র্যাকটিস ম্যাচ ছিল ইংল্যন্ডের কাউন্টি দল লিস্টারশায়ারের সঙ্গে। এই ম্যাচে ভারতের ব্যাটিংয়ের দুর্দান্ত প্রদর্শন দেখা গিয়েছে এবং ভারত তাদের হারিয়েও দিয়েছে এই ম্যাচে। এই ম্যাচের ভারতীয় দল নিজের নামের পাশে একটি রেকর্ডও নথীভূক্ত করেছে।
রেকর্ড: ভারত নয় বরং এই দল লিস্ট এ টুর্নামেন্টে সর্বাধিক রান করেছে 1
ভারতীয় ব্যাটসম্যানেরা দেখাল চূড়ান্ত প্রদর্শন

ভারতীয় এ দলের হয়ে ওপেনিং করতে নামা তরুণ ব্যাটসম্যান পৃথ্বী শ বিস্ফোরক সেঞ্চুরি করেন। আউট হওয়ার আগে পৃথ্বী ৯০ বলে ১৩২ রানের দুর্দান্ত ইনিংস খেলেন। তার এই শতরানের ইনিংসে পৃথ্বী ২০টি চার এবং তিনটি বিশাল ছক্কা মারেন। সেই সঙ্গে আরও এক অনুর্ধ্ব ১৯ তারকা ময়ঙ্ক আগরওয়ালও দুর্দান্ত ব্যাটিং প্রদর্শন করে সেঞ্চুরি হাঁকিয়েছেন। ময়ঙ্ক ১৫১ রানে ইনিংস খেলার পর রিটায়ার্ড হার্ট হয়ে প্যাভিলিয়নে ফিরে যান। প্যাভিলিয়নে ফেরার আগে ময়ঙ্ক ১০৬টি বল খেলে ৮টি চার এবং ৫টি ছয় মারেন।
রেকর্ড: ভারত নয় বরং এই দল লিস্ট এ টুর্নামেন্টে সর্বাধিক রান করেছে 2
এই দুই ওপেনার ছাড়াও আরেক তরুণ তারকা শুভমান গিলও তার ব্যাটিং প্রতিভার ছাপ রেখে লিস্টারশায়ার বোলারদের তুলোধনা করেন। শুভমান ৫৪ বলে ৭টি চার এবং ৫টি ছয়ের সাহায্যে ৮৬ রানের দ্রুতগতির ইনিংস খেলেন। এই তিন জনের ইনিংসে ভর করেই ভারতীয় এ দল লিস্টারশায়ারের বিরুদ্ধে ৪৫৮ রানের বিশাল স্কোর খাড়া করে।

গড়ল এই রেকর্ড

ভারতীয় দলের ইংল্যান্ডে এটাই এখনও পর্যন্ত সবচেয়ে বড় স্কোর। এর আগে ভারতীয় এ দলের ইংল্যান্ডে সর্বোচ্চ স্কোর ছিল ৩ উইকেটে ৪৩৩ রান। শুধু তাই নয় লিস্টারশায়ারের বিরুদ্ধে ৪৫৮ রানের এই ইনিংস লিস্ট এ ম্যাচ তালিকার দ্বিতীয় সর্বোচ্চ রান।
রেকর্ড: ভারত নয় বরং এই দল লিস্ট এ টুর্নামেন্টে সর্বাধিক রান করেছে 3
লিস্ট এ ম্যাচে এখনও পর্যন্ত সর্বোচ্চ রানের রেকর্ড রয়েছে সারের নামে। তারা লিস্ট এ ম্যাচে ৪ উইকেটে ৪৯৬ রান করেছিল। ভারতীয় এ দলের এর আগে সর্বোচ্চ রান ছিল ৪৩৩ যা তারা ২০১১য় ওয়েস্টইন্ডিজের বিপক্ষে করেছিল।

৪৪০+ লিস্ট এ স্কোর
কে কি বললেন: ৫০ ওভারে ৪৫৮ রানের বিশাল স্কোর খাড়া করার পর টুইটারে ভাসল টিম ইন্ডিয়া এ দল

স্কোর টিম বিপক্ষ দল স্থান

৪৯৬/৪ সারে গ্লুস্টারশায়ার ওভাল

৪৫৮/৪ ইন্ডিয়া এ লিস্টারশায়ার গ্রেস রোড

৪৪৫/৮ ন্যাটিংহ্যামশাআর নর্থহ্যাম্পটনশায়ার ট্রেন্টব্রিজ

৪৪৪/৩ ইংল্যান্ড পাকিস্থান ট্রেন্টব্রিজ

৪৪৩/৯ শ্রীলঙ্কা নেদারল্যান্ডস অ্যামস্টলভেন

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *