Team India
Shardul Thakur and Sanju Samson | Image: Twitter

IND vs WI: ইংল্যান্ড সফরে ফ্লপের পর এখন এক মাসের বিরতিতে রয়েছেন ভারতের প্রাক্তন অধিনায়ক বিরাট কোহলি। বর্তমান সময়ে, খারাপ ফর্ম নিয়ে দলে নিজের জায়গা ধরে রাখা কোহলির জন্য কঠিন চ্যালেঞ্জ হতে চলেছে। একই সঙ্গে ওয়েস্ট ইন্ডিজ সফরে তার জায়গায় খেলতে থাকা শক্তিশালী ব্যাটসম্যান দুর্দান্ত পারফর্ম করে বিরাটের জন্য উত্তেজনা বাড়িয়েছেন। বিরাটের জায়গায় বড় প্রতিযোগী হয়ে উঠেছেন এই খেলোয়াড়।

বিরাটের জন্য বিপদ বাড়িয়েছেন এই খেলোয়াড়

IND vs WI: বিরাট কোহলির জন্য বিপদের সংকেত দিচ্ছেন এই ঝড়ো ব্যাটসম্যান, একনিমেষে ছিনিয়ে নেবেন জায়গা !! 1

ওয়ানডে ক্রিকেটে বিরাট কোহলি ৩ নম্বরে ব্যাট করছেন। ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ওয়ানডে সিরিজে এই জায়গায় ব্যাট করছেন শ্রেয়াস আইয়ার। এই সিরিজের আগে শ্রেয়াস আইয়ার বাজে ফর্মের সঙ্গে লড়াই করলেও এই সিরিজে তার ব্যাট থামার নামই নিচ্ছে না। সম্প্রতি টিম ইন্ডিয়ার প্লেয়িং একাদশ থেকেও বাদ পড়েছেন বিরাট কোহলি।

ওয়েস্ট ইন্ডিজে উচ্চ স্কোরিং রান

Shreyas Iyer
Shreyas Iyer

ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে প্রথম ওয়ানডেতে ৫৭ বলে ৫৪ রান করেন শ্রেয়াস আইয়ার। এই ইনিংসে তার ব্যাট মারেন ৫টি চার ও ২টি ছক্কা ৯৪.৭৩ স্ট্রাইক রেটে। দ্বিতীয় ওয়ানডেতে, তিনি ৮৮.৭৩ স্ট্রাইক রেটে ৭১ বলে ৬৩ রান করেন। এটি ছিল তার টানা দ্বিতীয় ফিফটি। তার এই দুর্দান্ত ফর্ম আগামী ম্যাচে বিরাট কোহলির জন্য বড় সমস্যা হয়ে উঠতে পারে।

আন্তর্জাতিক ক্রিকেটে দারুণ পরিসংখ্যান

IND vs WI: বিরাট কোহলির জন্য বিপদের সংকেত দিচ্ছেন এই ঝড়ো ব্যাটসম্যান, একনিমেষে ছিনিয়ে নেবেন জায়গা !! 2

শ্রেয়াস আইয়ার এখন পর্যন্ত টিম ইন্ডিয়ার হয়ে ২৯টি ওডিআই খেলেছেন, যার মধ্যে তার ৪২.৫৬ গড়ে ১০৬৪ রান রয়েছে। এছাড়া ৪২ টি-টোয়েন্টি ম্যাচ খেলেছেন এবং ৩৪.৪৮ গড়ে ৯৩১ রান করতে সক্ষম হয়েছেন। তিনি এখন পর্যন্ত টিম ইন্ডিয়ার হয়ে ৫ টেস্ট ম্যাচে ৪২২ রান করেছেন।

রান তুলতে লড়ছেন বিরাট

Virat Kohli Out
Virat Kohli

বর্তমান সময়ে আন্তর্জাতিক ক্রিকেটে রান করার জন্য বিরাট কোহলিকে অনেক কষ্ট করতে হচ্ছে। বিরাট এই মুহুর্তে এমন খারাপ পর্যায়ে যাচ্ছেন যে সেঞ্চুরি করা তো দূরের কথা ৩০ রানের চিহ্নও পার করতে পারছেন না। সম্প্রতি ইংল্যান্ডের বিপক্ষে একমাত্র টেস্টে দুই ইনিংসে ৩১ রান করেন। টি-টোয়েন্টি সিরিজের ২ ম্যাচে মাত্র ১২ রান করতে পারেন। একই সময়ে, তার খারাপ ফর্ম ওডিআই সিরিজেও দেখা গিয়েছিল, যেখানে তিনি দুই ইনিংসে মাত্র ৩৩ রানের অবদান রেখেছিলেন।

Leave a comment

Your email address will not be published.