IND vs WI: অক্ষর প্যাটেলের ঝড়ো ব্যাটিংয়ে সিরিজ জয় টিম ইন্ডিয়ার, ২-0 ব্যবধানে আগে !! 1

IND vs WI: ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ৩ ম্যাচের ওয়ানডে সিরিজে ২-০ ব্যবধানে এগিয়ে গেছে ভারত। এভাবে সিরিজও দখল করে নিয়েছেন টিম ইন্ডিয়া। দ্বিতীয় ওয়ানডেতে ওয়েস্ট ইন্ডিজকে ২ বল বাকি থাকতে ২ উইকেটে হারিয়েছে ভারতীয় দল। ক্রিকেটের ওয়ানডে ফরম্যাটে স্বাগতিক ওয়েস্ট ইন্ডিজের কাছে এটি টানা ৮ম পরাজয়। এর আগে, টিম ইন্ডিয়া শেষ ওডিআই জিতেছিল ৩ রানের সামান্য ব্যবধানে। ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে সিরিজ দখল করে নিজেদের বেঞ্চ স্ট্রেন্থের শক্তিও দেখিয়েছে ভারত।

Team India
Team India

প্রথমে খেলতে নেমে ভারতের সামনে ৩১২ রানের টার্গেট দেয় ওয়েস্ট ইন্ডিজ। জবাবে, ভারতীয় দল এই লক্ষ্যমাত্রা ২ বল আগেই ৮ উইকেট হারিয়ে অর্জন করে। এইভাবে ওয়েস্ট ইন্ডিজ শুধু এই সিরিজই হারেনি, ২০১৯ বিশ্বকাপের পর আগে ব্যাট করতে গিয়ে ম্যাচ হারার ট্র্যাক রেকর্ড আরও খারাপ হয়েছে।

শেষ ১০ ওভারে ১০০ রান করেছে ভারত

Shreyas Iyer and Sanju Samson
Shreyas Iyer and Sanju Samson

জয়ের জন্য ৩১২ রানের লক্ষ্য তাড়া করতে নেমে শেষ ১০ ওভারে মাত্র ১০০ রান করে ভারতীয় দল। ২০০১ সাল থেকে শেষ ১০ ওভারে রান তাড়া করার ক্ষেত্রে এটি চতুর্থ সর্বোচ্চ স্কোর। এই দ্রুতগতির খেলার ফল হল ভারতীয় দল পোর্ট অফ স্পেনের মাঠে আঘাত হানতে সক্ষম হয়।

ফর্মে ফিরেছেন অক্ষর প্যাটেল

Axar Patel
Axar Patel

ভারতের হয়ে দুর্দান্ত ব্যাটিং করেছেন শ্রেয়াস আইয়ার ও সঞ্জু স্যামসন। দুজনেই দলের ভিত্তি তৈরিতে কাজ করেছেন। তবে ফর্মে ফিরে আসা অক্ষর প্যাটেল সবচেয়ে জোরে বিস্ফোরণ ঘটালেন। তিনি ৩৫ বলে সেই বিস্ফোরক ইনিংসটি খেলেছিলেন, যা টিম ইন্ডিয়াকে জেতাতে কাজ করেছিল। বাঁহাতি অক্ষর প্যাটেল ৫ ছক্কা ও ৩ চারের সাহায্যে ৬৪ রানের অপরাজিত ইনিংস খেলে দলকে জয় এনে দেন। এই অনবদ্য ইনিংসের জন্য তিনি ম্যাচ সেরাও নির্বাচিত হন।

Leave a comment

Your email address will not be published.