INDvsWI: তৃতীয় টি-২০ ম্যাচে হতে পারে ৯টি বড়ো রেকর্ড, বেশকিছু রেকর্ডের দিকে থাকবে কোহলির নজর

ভারত আর ওয়েস্টইন্ডিজের মধ্যে টি-২০ সিরিজের শেষ ম্যাচ ১১ ডিসেম্বর খেলা হবে। এই ম্যাচ মুম্বাইয়ের ওয়াংখেড়ে স্টেডিয়ামে খেলা হবে। সিরিজের প্রথম ম্যাচ ভারত জিতেছিল অন্যদিকে দ্বিতীয় ম্যাচে জয়লাভ করে ওয়েস্টইন্ডিজ। শেষ ম্যাচ জেতা দল সিরিজ নিজের নামে করতে সফল হবে। এই ম্যাচে বেশকিছু রেকর্ডও হতে পারে।

আসুন এক নজর দেখে নেওয়া যাক এই ম্যাচে হওয়া রেকর্ডসের দিকে:

INDvsWI: তৃতীয় টি-২০ ম্যাচে হতে পারে ৯টি বড়ো রেকর্ড, বেশকিছু রেকর্ডের দিকে থাকবে কোহলির নজর 1

১. ওয়েস্টইন্ডিজ যদি এই ম্যাচ জিতে যায় তো ভারতের বিরুদ্ধে ভারতের মাটিতে এটা তাদের প্রথম দ্বিপাক্ষিক সিরিজ জয় হবে।

২. বিরাট কোহলির টি-২০ আন্তর্জাতিকে ২৫৬৩ রান রয়েছে অন্যদিকে রোহিত শর্মার ২৫৬২ রান রয়েছে। দুই ব্যাটসম্যানের মধ্যে এক নম্বর হওয়ার লড়াই এই ম্যাচেও বজায় থাকবে।

৩. একটি ছক্কা মারতেই রোহিত শর্মা আন্তর্জাতিক ক্রিকেটে ৪০০ ছক্কা পূর্ণ করে ফেলবেন। এর আগে ক্রিস গেইল আর শাহিদ আফ্রিদি এই কৃতিত্ব করে দেখিয়েছেন।

৪. যজুবেন্দ্র চহেলের টি-২০ আন্তর্জাতিকে ৫২টি উইকেট নিয়েছেন। একটি উইকেট নিলেই তিনি এই ফর্ম্যাটে ভারতের হয়ে সবচেয়ে সফল বোলার হয়ে যাবেন। এখন তিনি রবিচন্দ্রন অশ্বিনের সঙ্গে সমান সমানভাবে রয়েছেন।

INDvsWI: তৃতীয় টি-২০ ম্যাচে হতে পারে ৯টি বড়ো রেকর্ড, বেশকিছু রেকর্ডের দিকে থাকবে কোহলির নজর 2

৫. কায়রন পোলার্ডের নামে টি-২০ ক্রিকেটে ৯৮৬৭ রান রয়েছে। এই ম্যাচে ৫৬ রান করতে পারলেই তিনি ব্র্যান্ডন ম্যাকালামের ৯৯২২ রানকে পেছনে ফেলে সবচেয়ে বেশি রান করার ব্যাপারে দ্বিতীয় নম্বরে চলে আসতে পারেন।

৬. কেএল রাহুল ৪টি ছক্কা মারতে পারলেই টি-২০ আন্তর্জাতিক ক্রিকেটে ৫০টি ছক্কা পূর্ণ করে ফেলবেন। তার আগে রোহিত, যুবরাজ, বিরাট, রায়না আর ধোনি এই কৃতিত্ব দেখিয়েছেন।

৭. বিরাট কোহলির নামে ভারতের হয়ে টি-২০ ক্রিকেটে ২৪৩টি বাউন্ডারি রয়েছে। তিনি মুম্বাইতে হতে চলা এই ম্যাচে ৭টি বাউন্ডারি মারতে পারলে ২৫০ বাউন্ডারি মারা ভারতের প্রথম ব্যাটসম্যান হয়ে যাবেন।

INDvsWI: তৃতীয় টি-২০ ম্যাচে হতে পারে ৯টি বড়ো রেকর্ড, বেশকিছু রেকর্ডের দিকে থাকবে কোহলির নজর 3

৮. বিরাট কোহলির নামে ঘরের মাটিতে ৯৯৪টি-২০ আন্তর্জাতিক রান রয়েছে। এই ম্যাচে ৬ রান করলেই দেশের মাটিতে নিজের ১০০০ রান পূর্ণ করার পাশাপাশি এমনটা করা প্রথম ভারতীয় ব্যাটসম্যান হয়ে যাবেন।

৯. দ্বিতীয় ম্যাচের হিরো লেন্ডল সিমন্সের নামে ৯৮৩ টি-২০ আন্তর্জাতিক রান রয়েছে। এই ম্যাচে ১৭ রান করতেই তিনি ১০০০ রান করা ওয়েস্টইন্ডিজের চতুর্থ ব্যাটসম্যান হয়ে যাবেন। তার আগে ক্রিস গেইল, মার্লন স্যামুয়েলস আর ডোয়েন ব্র্যাভো এই কৃতিত্ব করে দেখিয়েছেন।

আরও পড়ুন

এই কারণে গৌতম গম্ভীর হতে পারবেন না সিএসসির সদস্য, সামনে এলো কারণ

এই কারণে গৌতম গম্ভীর হতে পারবেন না সিএসসির সদস্য, সামনে এলো কারণ
এখন ভারতীয় দলের প্রধান নির্বাচকের পদ খালি রয়েছে। এমএসকে প্রসাদের কার্যকাল শেষ হয়ে গিয়েছে। তার জায়গায় বেশকিছু...

ভিডিয়ো: ম্যাচ শেষে মার্টিন গুপ্তিল পরিস্কার হিন্দিতে গালাগাল দিলেন চহেলকে, বললেন “গা*”

ভারত নিউজিল্যান্ডকে প্রথম টি-২০তে ৬ উইকেটে হারিয়েছিল। আজ রবিবার ২৬ জানুয়ারি ভারত নিউজিল্যান্ডকে দ্বিতীয় টি-২০তে০ ৭ উইকেটে...

INDvsNZ: ম্যান অফ দ্যা ম্যাচ কে এল রাহুল জানালেন টি-২০ ফর্ম্যাটে পাওয়া সফলতার মন্ত্র

INDvsNZ: ম্যান অফ দ্যা ম্যাচ কে এল রাহুল জানালেন টি-২০ ফর্ম্যাটে পাওয়া সফলতার মন্ত্র
ভারতীয় ক্রিকেট দল নিউজিল্যান্ডের বিরুদ্ধে খেলা হওয়া প্রথম ম্যাচে জয় হাসিল করার পর এখন দ্বিতীয় ম্যাচেও দুর্দান্ত...

NZ vs IND: কেন উইলিয়ামসন একে করলেন দ্বিতীয় টি-২০ ম্যাচে পাওয়া হারের জন্য দায়ী

ভারত আর নিউজিল্যান্ডের মধ্যে পাঁচ ম্যাচের টি-২০ সিরিজের দ্বিতীয় টি-২০ ম্যাচ অকল্যান্ডে খেলা হয়েছে। এই ম্যাচ ভারতীয়...

INDvsNZ: ম্যাচে হলো ৯টি রেকর্ড, কেএল রাহুল গড়লেন বেশকিছু ঐতিহাসিক রেকর্ড

ভারতীয় ক্রিকেট দল নিজেদের দুর্দান্ত প্রদর্শনের সৌজন্য অকল্যান্ডে খেলা হওয়া দ্বিতীয় টি-২০ ম্যাচে নিউজিল্যান্ডকে ৭ উইকেটে হারিয়ে...