Team India
Prev1 of 3
Use your ← → (arrow) keys to browse

চলতি মাসের শেষ দিকে ভারতীয় দল ওয়েস্ট ইন্ডিজ (IND vs WI) সফরে যাবে। এই সফরে দুই দলের মধ্যে ৩ ম্যাচের ওয়ানডে সিরিজ আর ৫ ম্যাচের টি-২০ সিরিজ খেলবে। এর মধ্যেই গত বুধবার বিসিসিআইয়ের (BCCI) তরফে হওয়া বৈঠকের পর ওয়েস্ট ইন্ডিজ সফরে হতে চলা তিন ম্যাচের ওয়ানডে সিরিজের জন্য ১৬ সদস্যের ভারতীয় দল (Team India) ঘোষণা করা হয়েছে। যদিও এখনও টি-২০ সিরিজের দল ঘোষণা করা হয়নি।

তবে এই ওয়ানডে সিরিজে ভারতীয় দলকে রোহিত শর্মা (Rohit Sharma) নন বরং নেতৃত্ব দেবেন শিখর ধবন। অন্যদিকে এই সফরে শিখরের ডেপুটি হিসেবে কাজ করবেন রবীন্দ্র জাদেজা। প্রসঙ্গত, শিখর ধবনকে ইংল্যাণ্ডের বিরুদ্ধে হতে চলা টি-২০ সিরিজে ভারতীয় দলে জায়গা দেওয়া হয়নি। কিন্তু তিনি ইংল্যান্ডের বিরুদ্ধে হতে চলা ওয়ানডে সিরিজ খেলবেন।

তবে ওয়েস্ট ইন্ডিজ সফরে (IND vs WI) ওয়ানডে সিরিজে ভারতীয় দলের নির্বাচকরা এমন কিছু খেলোয়াড়কে সম্পূর্ণ উপেক্ষা করেছেন যা হওয়া উচিৎ ছিল না। আমরা এই বিশেষ প্রতিবেদনে এমন তিন খেলোয়াড়ের ব্যাপারে জানাব যারা ওয়েস্ট ইন্ডিজ সফরের ওয়ানডে সিরিজে দলে সুযোগ পাওয়ার দাবিদার ছিলেন।

১. পৃথ্বী শ

IND vs WI: ওয়েস্ট ইন্ডিজ সফরে এই ৩ খেলোয়াড়কে নির্বাচকরা করলেন উপেক্ষা, ছিলেন সুযোগ পাওয়ার যোগ্য দাবিদার !! 1

ওয়েস্ট ইন্ডিজ সফরের ওয়ানডে সিরিজে ভারতীয় নির্বাচকরা যে খেলোয়াড়দের উপেক্ষা করেছেন, তাদের মধ্যে সবার প্রথমে নাম রয়েছে পৃথ্বী শ এর। পৃথ্বীর এই সফরে সুযোগ পাওয়া উচিৎ ছিল, কিন্তু দীর্ঘ সময় ধরে দলের বাইরে থাকা পৃথ্বীকে নির্বাচকরা একদমই উপেক্ষা করেছেন। তিনি বহুদিন ধরেই ভারতীয় দলে জায়গা পাচ্ছেন না।

যদিও আইপিএলে পৃথ্বী শ দারুণ প্রদর্শন করেছেন কিন্তু তা অস্তত্বেও তাকে সুযোগ দেওয়া হচ্ছে না। এমনকী সদ্য সমাপ্ত রঞ্জি ট্রফিতেও পৃথ্বীকে দারুণ ফর্মে দেখা গিয়েছিল। পৃথ্বী শ এমন ব্যাটসম্যান যাকে সীমিত ওভারের ফর্ম্যাটের আক্রামণাত্মক মেজাজে দেখা যায়। কিন্তু তা সত্ত্বেও পৃথ্বীকে উপেক্ষা করে ফর্মে না থাকা ঋতুরাজ গায়কোয়াড়কে এই সিরিজে দলে জায়গা দেওয়া হয়েছে।

সমর্থকরাও অবাক হয়েছেন এই সিরিজে পৃথ্বী সুযোগ না পাওয়ায়। শেষবার তিনি গত বছর জুলাই মাসে শ্রীলঙ্কার বিরুদ্ধে ওয়ানডে সিরিজ খেলেছিলেন। এরপর থেকে তিনি আর ভারতীয় দলে সুযোগ দেওয়া হয়নি।

Prev1 of 3
Use your ← → (arrow) keys to browse

Leave a comment

Your email address will not be published.