ভারত বনা ওয়েস্টইন্ডিজ: ওয়েস্টইন্ডিজ ৭৬ রানে হারাল ৬ উইকেট, উমেশের সাহায্যে জয়ের দিকে অগ্রসর হল ভারত 1

হায়দ্রাবাদের খেলা চলা দ্বিতীয় টেস্টে ওয়েস্টইন্ডিজ দল দ্বিতীয় ইনিংসে টি-ব্রেক পর্যন্ত ৭৬ রানে ৬ উইকেট হারিয়ে ফেলেছে। প্রথম ইনিংসে সেঞ্চুরি করা রোস্টন চেজের কাছ থেকে আশা ছিল, কিন্তু তিনি ৬ রানে উমেশ যাদবের বলে বোল্ড হয়ে যান। এরপর আসা উইকেটকিপার ব্যাটসম্যান শেন ডোরিচও উমেশের বল বুঝতে পারেননি আর বোল্ড হয়ে প্যাভিলিয়নে ফেরত যান।
ভারত বনা ওয়েস্টইন্ডিজ: ওয়েস্টইন্ডিজ ৭৬ রানে হারাল ৬ উইকেট, উমেশের সাহায্যে জয়ের দিকে অগ্রসর হল ভারত 2
এর আগে ওপেনিং ব্যাটসম্যান ক্রেগ ব্রেথওয়েট প্রথম ওভারে উমেশ যাদবের দ্বিতীয় বলে উইকেটকিপার পন্থকে ক্যাচ দিয়ে আউট হন। অন্য ওপেনার কায়রণ পাওয়েলও অশ্বিনের বলে কোন রান না করেই আউট হয়ে যান। তৃতীয় নম্বরে ব্যাট করতে আসা শাই হোপ ২৮ রান করে রবীন্দ্র জাদেজার বলে রাহানেকে ক্যাচ আউট করেন। শিমরণ হেটমেয়ার ১৭ রান করে কুলদীপ যাদবের শিকার হন।

অন্যদিকে সুনীল অ্যাম্বরিশ আর অধিনায়ক জেসন হোল্ডার ৪ রান করে উইকেট টিকে রয়েছেন। উমেশ যাদব এই ইনিংসে তিন উইকেট নিজের নামে করেছেন। অন্যদিকে প্রথম ইনিংসে তিনি ৬ উইকেট নিয়েছিলেন। সবমিলিয়ে তিনি এই ম্যাচে এখনও পর্যন্ত ৯ উইকেট হাসিল করেছেন।

ভারত প্রথম ইনিংসে করে ৩৬৭ রান

ম্যাচের দ্বিতীয় দিনের খেলা সমাপ্ত হওয়া পর্যন্ত ভারত ওয়েস্টইন্ডিজ দ্বারা করা প্রথম ইনিংসে ৩১১ রানের লক্ষ্য তাড়া করতে নেমে ৩০৮ রান তুলে ফেলেছিল। তৃতীয় দিনের খেলা শুরু হওয়ার পর ৩৬৭ রান করতে পারে। যার ফলে ভারত ৫৬ রানের লীড নেয়। প্রথমদিন ৮৫ রান করে অপরাজিত থাকা ঋষভ পন্থ ৯২ রান করে আউট হন। অন্যদিকে ৭৫ রানে অপরাজিত থাকা আরেক ব্যাটসম্যান ৫ রান যোগ করে ৮০ রানে আউট হন। এই দুই ব্যাটসম্যানের আউট হওয়ার পর রবিচন্দ্রন অশ্বিন ৩৫ রানের ইনিংস খেলেন।
ভারত বনা ওয়েস্টইন্ডিজ: ওয়েস্টইন্ডিজ ৭৬ রানে হারাল ৬ উইকেট, উমেশের সাহায্যে জয়ের দিকে অগ্রসর হল ভারত 3
ঋষভ পন্থ রাজকোটে খেলা ম্যাচেও ৯২ রানের স্কোরে আউত হয়ে গিয়েছিলেন। এখন আরও একবার তিনি এই স্কোরেই আউট হন। যদি তিনি এই স্কোরকে সেঞ্চুরিতে বদলে ফেলতে পারতেন তাহলে তার কাছে তিনটি সেঞ্চুরি হয়ে যেত। এখন তার নামে মাত্র একটিই সেঞ্চুরি রয়েছে।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *