ভারত বনাম ওয়েস্টইন্ডিজ: অধিনায়ক বিরাট কোহলির ইশারায় হাততালি প্রতিধ্বনিত হল হায়দ্রাবাদ স্টেডিয়ামে, দেখে নিন ভিডিয়ো 1

হায়দ্রাবাদের চলতি টেস্টের তৃতীয় দিনই ভারতীয় দল এই ম্যাচে জয় হাসিল করে নিয়েছে। অধিনায়ক বিরাট কোহলির খাতায় আরও এক জয় জুড়ে গিয়েছে। এর আগে রাজকোট টেস্টে ভারত এক ইনিংস এবং ২৭২ রানে জয় হাসিল করেছিল। অন্যদিকে হায়দ্রাবাদের এই টেস্টে দলের প্রদর্শনে যথেষ্ট খুশি অধিনায়ক বিরাট কোহলি জয়ের আনন্দ নিচ্ছেন।

হায়দ্রাবাদে টিম ইন্ডিয়ার প্রভাব

ওয়েস্টইন্ডিজের দলের যখন দ্বিতীয় ইনিংসে স্কোর ১০৫ রানে ৬ উইকেট হয়ে যায় তখনই স্টেডিয়ামে চিৎকার শুরু হয়ে যায়। সেই সময় অধিনায়ক কোহলিও এর আনন্দ উপভোগ করে লোকেদের আরও বেশি চিৎকার করতে ইশারা করেন।

ভারতের জয়ের জন্য প্রয়োজন ছিল ৭২ রান

ওয়েস্টইন্ডিজ দল নিজেদের দ্বিতীয় ইনিংসে মাত্র ১২৭ রানেই অলআউট হয়ে যায়। প্রথম ইনিংসের লীডের হিসেবে ভারতের সামনে জয়ের লক্ষ্যমাত্রা দাঁড়ায় ৭২ রান। প্রথম ইনিংসে রোস্টন চেজের ১০৬ রানের সুবাদে ওয়েস্টইন্ডিজ দল ৩১১ রান করেছিল, জবাবে প্রথম ইনিংসে ঋষভ পন্থের ৯২ রান, রাহানের ৮০ এবং পৃথ্বী শয়ের ৭০ রানের দৌলতে ভারত ৩৬৭ রানই তুলে ৫৬ রানের লীড নেয়।

উমেশ যাদব নিলেন ১০ উইকেট
ভারত বনাম ওয়েস্টইন্ডিজ: অধিনায়ক বিরাট কোহলির ইশারায় হাততালি প্রতিধ্বনিত হল হায়দ্রাবাদ স্টেডিয়ামে, দেখে নিন ভিডিয়ো 2
উমেশ যাদব এই ম্যাচে ১০টি উইকেট নিয়েছে। এটাই প্রথমবার যখন উমেশ যাদব একটি টেস্টে ১০টি উইকেট নিলেন। এই ১০টি উইকেটের মধ্যে ৬টি পান তিনি ব্যাটসম্যানকে বোল্ড করে।

ওয়েস্টইন্ডিজের প্রথম ইনিংসে উমেশ ৬টি উইকেট নিয়েছিলেন। অন্যদিকে ওয়েস্টইন্ডিজের দ্বিতীয় ইনিংসে তিনি ৪টি উইকেট নিতে সফল হয়ন। অন্যদিকে একটি ম্যাচে ১০ উইকেট নেওয়া উমেশ অস্টম ভারতীয় বোলার হয়ে যান। গত ৩০ বছর এটাই ষষ্ঠবার যখন কোনও ভারতীয় জোরে বোলার এক ইনিংসে ৬টি উইকেট নিলেন। জয়ের জন্য ৭২ রানের লক্ষ্য পেয়ে ভারতের দুই ওপেনার কোনও উইকেট না হারিয়েই এই রান তুলে দেন। পৃথ্বী শ ৩৩ এবং রাহুল ৩৩ রানে অপরাজিত থেকে ভারতকে ১০ উইকেটে জয় এনে দেন।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *