INDvsSL: শ্রীলঙ্কার বিরুদ্ধে ড্র বা সিরিজ হারলে ভারতীয় দলের হবে এই বড়ো লোকসান

ভারত আর শ্রীলঙ্কার মধ্যে টি-২০ সিরিজ শুরু হয়ে গিয়েছে। সিরিজের প্রথম ম্যাচ গুয়াহাটিতে হওয়ার কথা ছিল কিন্তু পিচে জল ঢুকে যাওয়ায় এই ম্যাচ রদ হয়ে গিয়েছে। এখন সাত জানুয়ারি দুই দল ইন্দোরে সিরিজের দ্বিতীয় ম্যাচ খেলবে। এই ম্যাচ জেতা দল সিরিজ হারবে না। এই কারণে এই ম্যাচে দুই দলই জয়ের লক্ষ্যে মাঠে নামবে।

পয়েন্টস টেবিলে কি পড়বে প্রভাব?

INDvsSL: শ্রীলঙ্কার বিরুদ্ধে ড্র বা সিরিজ হারলে ভারতীয় দলের হবে এই বড়ো লোকসান 1

ভারতীয় দল টি-২০ র্যা ঙ্কিংয়ে পঞ্চম স্থানে রয়েছে। দলের এই মুহূর্তে ২৫৮ পয়েন্টস রয়েছে অন্যদিকে শ্রীলঞকা দল ২৩৮ পয়েন্টস নিয়ে সপ্তম স্থানে রয়েছে। এই সিরিজের ফলাফলা পয়েন্টস টেবিলে যথেষ্ট প্রভাব ফেলতে পারে। ভারতীয় দল যদি দুই ম্যাচেই জয় লাভ করে তো দলের ২৬০ পয়েন্টস হয়ে যাবে। যদিও তারপরও তারা পঞ্চম স্থানেই থাকবে। দক্ষিণ আফ্রিকা ২৬১ পয়েন্টস নিয়ে চতুর্থ স্থানে রয়েছে। এর সাথেই ২টি হারের পর ২৩৬ পয়েণতস নিয়ে শ্রীলঙ্কার দল অষ্টম স্থানে নেমে যাবে।

যদি শ্রীলঙ্কা জেতে তো?

INDvsSL: শ্রীলঙ্কার বিরুদ্ধে ড্র বা সিরিজ হারলে ভারতীয় দলের হবে এই বড়ো লোকসান 2

যদি শ্রীলঙ্কার দল সিরিজের দুটি ম্যাচই নিজেদের নামে করে তো ভারতীয় দলের ৩ পয়েন্টের লোকসান হবে। অন্যদিকে শ্রীলঙ্কার ৪ পয়েন্টস ফায়দা হবে। আর তাদের ২৪২ পয়েন্টস হয়ে যাবে। যদিও তারপরও তারা সপ্তম স্থানেই থাকবে। সিরিজ ১-১ ড্র হলে শ্রীলঙ্কা এক পয়েন্টের ফায়দা পাবে অন্যদিকে ভারতের এক পয়েন্টের লোকসান হতে পারে। ভারতকে এই দুই ম্যাচই জিততে হবে নইলে পয়েন্টস টেবিলে তাদের লোকসানের মুখে পড়তে হবে।

পাকিস্তান প্রথম স্থানে

INDvsSL: শ্রীলঙ্কার বিরুদ্ধে ড্র বা সিরিজ হারলে ভারতীয় দলের হবে এই বড়ো লোকসান 3

পাকিস্তানের দল পয়েন্টস টেবিলে প্রথম স্থানে রয়েছে। এখন তাদের ২৭০ রেটিং পয়েন্টস। ২৬৯ পয়েন্টস নিয়ে অস্ট্রেলিয়া দ্বিতীয় স্থানে রয়েছে। ইংল্যান্ডের দলের ৩৬৫ রেটিং পয়েন্টস আর তারা তৃতীয় স্থানে রয়েছে। এই বছর অক্টোবর-নভেম্বরে টি-২০ বিশ্বকাপ হতে চলেছে আর এই কারণে সমস্ত দল যথেষ্ট টি-২০ ম্যাচ খেলবে। পয়েন্টস টেবিলের এর প্রভাব পড়তে পারে।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *