INDvsSL: ম্যাচে হলো ১০টি রেকর্ড, জসপ্রীত বুমরাহের নামে যোগ হল এই অনিচ্ছাকৃত রেকর্ড

ভারত আর শ্রীলঙ্কার মধ্যে টি-২০ সিরিজের দ্বিতীয় ম্যাচ ইন্দোরে খেলা হয়েছে। ভারতীয় অধিনায়ক বিরাট কোহলি টসে জিতে প্রথমে বল করার সিদ্ধান্ত নেন। শ্রীলঙ্কা প্রথমে ব্যাটিং করে ১৪২ রান করে। ভারত ৩ উইকেট হারিয়ে এই লক্ষ্য হাসিল করে নেয় সেই সঙ্গে তারা এই সিরিজে ১-০ এগিয়ে গিয়েছে। এই ম্যাচে দুই দলের খেলোয়াড়রা বেশকিছু রেকর্ডস গড়েছেন। আমাদের এই প্রতিবেদনে আপনাদের সেই রেকর্ডসের ব্যাপারেই জানাব।

আসুন দেখে নেওয়া যাক এই ম্যাচে হওয়া রেকর্ডসগুলি

INDvsSL: ম্যাচে হলো ১০টি রেকর্ড, জসপ্রীত বুমরাহের নামে যোগ হল এই অনিচ্ছাকৃত রেকর্ড 1

১. বিরাট কোহলি টি-২০ আন্তর্জাতিক ক্রিকেটে সবচেয়ে বেশি রান করা ব্যাটসম্যান হয়ে গিয়েছেন। তার নামে ২৬৬৩ রান হয়ে গিয়েছে অন্যদিকে রোহিত শর্মার নামে ২৬৩৩ রান রয়েছে।

২. জসপ্রীত বুমরাহ এই ম্যাচে এক উইকেট নিয়েছেন। সেই সঙ্গেই তার ৫২টি উইকেট হয়ে যাওয়ায় তিনি ভারতের হয়ে সবচেয়ে বেশি উইকেট নেওয়ার বিষয়ে সংযুক্তভাবে প্রথম স্থানে উঠে এসেছেন। রবিচন্দ্রন অশ্বিন আর চহেলের নামেও ৫২টি করে উইকেট রয়েছে।

৩. লাসিথ মালিঙ্গা শ্রীলঙ্কার হয়ে সবচেয়ে বেশি টি-২০ ম্যাচ খেলা ক্রিকেটের হয়ে গিয়েছেন। তার ৮১টি ম্যাচ খেলেছেন অন্যদিকে তিলকরত্নে দিলশান ৮০টি ম্যাচ খেলেছেন।

INDvsSL: ম্যাচে হলো ১০টি রেকর্ড, জসপ্রীত বুমরাহের নামে যোগ হল এই অনিচ্ছাকৃত রেকর্ড 2

৪. শ্রীলঙ্কার বিরুদ্ধে ভারতীয় দল ১২টি ম্যাচ জিতেছে। কোনো একটি দলের বিরুদ্ধে ভারতীয় দলের এটি সবচেয়ে বেশি টি-২০ জয়।

৫. ভানিন্দু হাসরঙ্গা এই ম্যাচে ১৬ রানের অপরাজিত ইনিংস খেলেন। এটি টি-২০ আন্তর্জাতিক ক্রিকেটে তার সর্বোচ্চ স্কোর।

৬. নিজের কেরিয়ারে প্রথমবার বুমরাহ টি-২০ ম্যাচের ২০তম ওভারে তিনটি চার দিয়েছেন।

৭. কেএল রাহুল টি-২০ আন্তর্জাতিকে ভারতের হয়ে সবচেয়ে বেশি রান করার ব্যাপারে যুবরাজ সিংকে পেছনে ফেলে দিয়েছেন। যুবরাজের নামে ৫১টি ইনিংসে ১১৭৭ রান ছিল, অন্যদিকে রাহুলের ৩২টি ইনিংসে ১১৮৩ রান হয়ে গিয়েছে।

৮. ভারতের শ্রীলঙ্কার বিরুদ্ধে এটি সাতটি ম্যাচের মধ্যে ষষ্ঠ জয়। গত ম্যাচ বৃষ্টির কারণে রদ হয়ে গিয়েছিল।

৯. ইন্দোরের হোলকার স্টেডিয়ামে ভারতের ১০টি ম্যাচের মধ্যে এটি দশম জয়। এখানে ভারতীয় দল ৩টি টেস্ট, ৫টি ওয়ানডে ২টি টি-২০ ম্যাচ খেলেছে আর সমস্ত ম্যাচেই জয়লাভ করেছে।

১০. বিরাট কোহলি টি-২০ ক্রিকেটে ১০০০ রান পূর্ণ করে নিয়েছেন। মহেন্দ্র সিং ধোনির পর তিনি এমনটা করা দ্বিতীয় ভারতীয় অধিনায়ক হয়ে গিয়েছেন।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *