IND vs SA: দক্ষিণ আফ্রিকার এই তিন খেলোয়াড় একা হাতে ভারতকে হারাতে সক্ষম! আগেও দেখিয়েছেন এর নমুনা 1
Prev1 of 3
Use your ← → (arrow) keys to browse

দক্ষিণ আফ্রিকা (South Africa) দল বর্তমানে ভারত (India) সফরে রয়েছে এবং ৯ জুন থেকে ১৯ জুন পর্যন্ত ভারতীয় দলের বিরুদ্ধে ৫ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ খেলতে হবে। যদিও অনেকেই ভাবছেন ভারতীয় দল ঘরের মাঠে সিরিজ জিতবে, তবে বিষয়টি সহজ হবে না। আসলে, ভারতীয় দল এখনও পর্যন্ত ঘরের মাটিতে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে কোনও টি-টোয়েন্টি সিরিজ জিততে পারেনি। এখনও পর্যন্ত দক্ষিণ আফ্রিকা দল ভারতের মাটিতে ভারতের বিপক্ষে ২টি টি-টোয়েন্টি সিরিজ খেলেছে। দুইবারই ভারতীয় দল তাদের প্রধান খেলোয়াড়দের সাথে প্রতিদ্বন্দ্বিতা করতে এসেছিল, তবুও তারা দক্ষিণ আফ্রিকাকে সিরিজে হারাতে পারেনি।

IND vs SA: দক্ষিণ আফ্রিকার এই তিন খেলোয়াড় একা হাতে ভারতকে হারাতে সক্ষম! আগেও দেখিয়েছেন এর নমুনা 2

আসন্ন সিরিজে অনেক তরুণ ভারতীয় খেলোয়াড় দলে জায়গা পেয়েছেন। এ ছাড়া ব্যাটিংয়ে তেমন গভীরতা আছে বলে মনে হয় না। তাই এই সিরিজে ভারতীয় দলকে যে হারের মুখে পড়তে হতে পারে তা অনুমান করা খুব একটা কঠিন নয়। তবে ভারতীয় দলেরও এবার বড় ব্যবধান ঘটানোর ক্ষমতা রয়েছে। দেখে নেওয়া যাক দক্ষিণ আফ্রিকার এমন তিন খেলোয়াড়, যারা ভারতকে একা হাতে হারিয়ে দিতে পারেন।

১. কাগিসো রাবাদা

IND vs SA: দক্ষিণ আফ্রিকার এই তিন খেলোয়াড় একা হাতে ভারতকে হারাতে সক্ষম! আগেও দেখিয়েছেন এর নমুনা 3

দক্ষিণ আফ্রিকার সক্রিয় খেলোয়াড়দের কথা বলতে গেলে, এখনও পর্যন্ত টি-টোয়েন্টি ক্রিকেটে কাগিসো রাবাদার (Kagiso Rabada) চেয়ে বেশি উইকেট আর কোনো বোলার নিতে পারেননি। গত দুই সিরিজেই দক্ষিণ আফ্রিকার হয়ে দারুণ পারফর্ম করেছেন কাগিসো রাবাদা। এই আইপিএল মরসুমেও তিনি ২৩ উইকেট নিয়েছিলেন। তিনি একাই ভারতীয় দলকে হারানোর ক্ষমতা রাখেন।

Prev1 of 3
Use your ← → (arrow) keys to browse

Leave a comment

Your email address will not be published.