INDvsSA: রাঁচিতে তৃতীয় টেস্টে এই ক্রিকেটারের করবেন ভারতীয় দলের হয়ে টেস্ট অভিষেক 1

এই মুহূর্তে দক্ষিণ আফ্রিকার দল ভারত সফরে রয়েছে। যেখানে তারা ভারতীয় দলের সঙ্গে তিন ম্যাচের টেস্ট সিরিজ খেলছে। এই সিরিজের শুরুর দুটি টেস্ট ম্যাচ ভারতীয় দল জিতে গিয়েছে। এখন সিরিজের তৃতীয় আর শেষ টেস্ট ১৯ থেকে ২৩ অক্টোবরের মধ্যে রাঁচিতে খেলা হবে। সিরিজের এই তৃতীয় টেস্ট ম্যাচও জিতে ভারতীয় দল সিরিজকে ৩-০র বড়ো ব্যবধানে জিততে চাইবে।

রাঁচি টেস্টে শুভমান গিল পেতে পারেন অভিষেকের সুযোগ

INDvsSA: রাঁচিতে তৃতীয় টেস্টে এই ক্রিকেটারের করবেন ভারতীয় দলের হয়ে টেস্ট অভিষেক 2

রাঁচিতে হতে চলা সিরিজের তৃতীয় টেস্ট ম্যাচে শুভমান গিলকে অভিষেকের সুযোগ দেওয়া হতে পারে। জানিয়ে দিই যে শুরুর দুটি টেস্ট ম্যাচে তাকে সুযোগ দেওয়া হয়নি, কিন্তু এখন সিরিজের তৃতীয় টেস্টে টিম ম্যানেজমেন্ট তাকে ডেবিউর সুযোগ দিতে পারে। আসলে দ্বিতীয় টেস্ট ম্যাচ চলাকালীন ভারতীয় ওপেনার রোহিত শর্মার পায়ে চোট লেগেছিল আর তাকে ম্যাচ চলাকালীন খোঁড়াতেও দেখা গিয়েছে। এই অবস্থায় রোহিত শর্মার চোট নিয়ে টিম ম্যানেজমেন্ট কোনো রিস্ক নিতে চাইবে না আর তাকে সম্পূর্ণভাবে বিশ্রাম দিতে চাইবে। যদিও ভারতীয় দল এই সিরিজে আগেই ২-০র অজেয় লীড নিয়ে ফেলেছে এই কারণেও রোহিতকে বিশ্রাম দিয়ে তরুণ শুভমান গিলকে ডেবিউ করার সুযোগ দেওয়া হতে পারে।

দুর্দান্ত থেকেছে শুভমানের ঘরোয়া রেকর্ড

INDvsSA: রাঁচিতে তৃতীয় টেস্টে এই ক্রিকেটারের করবেন ভারতীয় দলের হয়ে টেস্ট অভিষেক 3

শুভমান গিলের ঘরোয়া রেকর্ড ভীষণই ভাল। এখনো পর্যন্ত ৯টি প্রথম শ্রেণীর ম্যাচে ৬৯.৭৭ গড়ে ১৫৩৩ রান করেছেন তিনি। অন্যদিকে তিনি ৫১টি লিস্ট এ ম্যাচ খেলে ৪৬.১৫র গড়ে ২০৩১ রান করেছেন। তিনি সম্প্রতিই ওয়েস্টইন্ডিজ এ-র বিরুদ্ধে একটি দুর্দান্ত ডবল সেঞ্চুরি করেছিলেন। শুভমানের জন্ম ৮ সেপ্টেম্বর ১৯৯৯তে পাঞ্জাবের ফাজিলকা নামক একটি ছোটো শহরে হয়েছিল।

ভারতকে জিতিয়েছেন অনুর্ধ্ব ১৯ বিশ্বকাপ

INDvsSA: রাঁচিতে তৃতীয় টেস্টে এই ক্রিকেটারের করবেন ভারতীয় দলের হয়ে টেস্ট অভিষেক 4

শুভমান গিল অনুর্ধ্ব ১৯ বিশ্বকাপ ২০১৮র ম্যান অফ দ্য টুর্নামেন্ট খেতাবও জিতেছেন। তার দুর্দান্ত প্রদর্শনের সৌজন্যেই ভারতীয় দল ২০১৮য় অনুর্ধ্ব ১৯ বিশ্বকাপ জিততে পেরেছিল। আইপিএল ২০১৮র নিলামে শুভমান গিলকে কলকাতা নাইট রাইডার্সের দল ১.৮ কোটি টাকার দামে কিনেছিল। শুভমান গিল আইপিএলেও দুর্দান্ত প্রদর্শন করে ২৭টি ম্যাচের ১১টি ইনিংসে ৩৩.২৭ গড়ে এবং ১৩২.৩৬ স্ট্রাইকরেটে ৪৯৯ রান করেছেন।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *