INDvsSA: ২৭৩ রান করে মজবুত স্থিতিতে ভারত, অজিঙ্ক রাহানের হওয়া সমস্যায় ৫ ওভার আগেই বিরাট শেষ করালেন দিনের খেলা

ভারত আর দক্ষিণ আফ্রিকার মধ্যে তিন ম্যাচের টেস্ট সিরিজের দ্বিতীয় টেস্ট আজ ১০ অক্টোবর বৃহস্পতিবার শুরু হয়ে গিয়েছে। সিরিজের এই দ্বিতীয় টেস্ট ম্যাচের প্রথম দিনের খেলা ভারতের পক্ষে থেকেছে আর ম্যাচের প্রথম দিন ভারতীয় দল নিজেদের কব্জা যথেষ্ট মজবুত করে নিয়েছে। এই টেস্ট ম্যাচের টস ভারত জেতে আর প্রথমে ব্যাট করার সিদ্ধান্ত নেয়। ভারত এই ম্যাচে হনুমা বিহারীর জায়গায় উমেশ যাদবকে শামিল করেছে।

রোহিত সস্তায় হলেন আউট

INDvsSA: ২৭৩ রান করে মজবুত স্থিতিতে ভারত, অজিঙ্ক রাহানের হওয়া সমস্যায় ৫ ওভার আগেই বিরাট শেষ করালেন দিনের খেলা 1

প্রথম টেস্ট ম্যাচের হিরো রোহিত শর্মা সিরিজের দ্বিতীয় টেস্ট ম্যাচের প্রথম ইনিংসে ফ্লপ প্রমানিত হয়েছেন। আজ ম্যাচের প্রথম দিনের প্রথম সেশনেই তিনি ৩৫ বলে ১৪ রান করে আউট হয়েছেন। তিনি আজ নিজের ইনিংসে মাত্র একটিই চার মারতে পেরেছেন। রোহিত শর্মাকে দক্ষিণ আফ্রিকার জোরে বোলার কাগিসো রাবাদা উইকেটকিপার কুইন্টন ডি’ককের হাতে ক্যাচ আউট করান।

ময়ঙ্ক পুজারা করলেন দুর্দান্ত পার্টনারশিপ

INDvsSA: ২৭৩ রান করে মজবুত স্থিতিতে ভারত, অজিঙ্ক রাহানের হওয়া সমস্যায় ৫ ওভার আগেই বিরাট শেষ করালেন দিনের খেলা 2

রোহিত শর্মার আউট হওয়ার পর ময়ঙ্ক আগরওয়াল আর চেতেশ্বর পুজারা ১৩৮ রানের দুর্দান্ত পার্টনারশিপ করেছেন, কিন্তু দলের ১৬৩ রানের স্কোরে চেতেশ্বর পুজারা কাগিসো রাবাদার বলে দু’প্লেসিকে ক্যাচ দিয়ে বসেন, কিন্তু আউট হওয়ার আগে চেতেশ্বর পুজারা দুর্দান্ত হাফসেঞ্চুরি করে ফেলেন। তিনি ৫৮ রানের ইনিংস খেলেন। এরপর ময়ঙ্ক আগরওয়াল অধিনায়ক বিরাট কোহলির সঙ্গে মিলে ৩৫ রানের পার্টনারশিপ করেন আর নিজের টেস্ট কেরিয়ারের দ্বিতীয় সেঞ্চুরিও পূর্ণ করেন। ময়ঙ্ক আগরওয়াল দলের ১৯৮ রানের মাথায় কাগিসো রাবাদার বলেই স্লিপে দু’প্লেসিকে ক্যাচ দিয়ে বসেন। ময়ঙ্ক ১৯৫ বলে ১০৮ রানের এক দুর্দান্ত সেঞ্চুরি করেন। নিজের এই ইনিংসে তিনি ১৬টি চার এবং ২টি ছক্কা মেরেছেন।

প্রথম দিন ভারত ৩ উইকেট হারিয়ে করেছে ২৭৩ রান

INDvsSA: ২৭৩ রান করে মজবুত স্থিতিতে ভারত, অজিঙ্ক রাহানের হওয়া সমস্যায় ৫ ওভার আগেই বিরাট শেষ করালেন দিনের খেলা 3

দলের ১৯৮ রানের মাথায় ভারত ৩ উইকেট হারিয়ে ফেলে। কিন্তু এরপর অধিনায়ক বিরাট কোহলি আর অজিঙ্ক রাহানে চতুর্থ উইকেটের হয়ে অপরাজিত ৭৫ রানের পার্টনারশিপ করেছেন। প্রথম দিনের খেলা শেষ হওয়া পর্যন্ত ভারত ৩ উইকেট হারিয়ে ২৭৩ রান করে ফেলেছেন। দিনের খেলা শেষ হওয়া পর্যন্ত অধিনায়ক বিরাট কোহলি যেখানে ৬৩ রান করে খেলছেন অন্যদিকে অজিঙ্ক রাহানে ১৮ রান করে ক্রিজে উপস্থিত রয়েছেন। প্রথম দিন দক্ষিণ আফ্রিকার একমাত্র সফল বোলার হন কাগিসো রাবাদা। তিনি ১৮.১ ওভারে ৪৮ রান দিয়ে ৩ উইকেট হাসিল করেছেন। ভারতীয় অধিনায়ক বিরাট কোহলি অ্যাম্পায়ারের সঙ্গে কথা বলে ম্যাচকে ২৯ বল আগেই থামিয়ে দেন। কাগিসো রাবাদার মুখোমুখো হওয়া অজিঙ্ক রাহানে বল পরিস্কারভাবে দেখতে পাচ্ছিলেন না, এই অবস্থায় অ্যাম্পায়ার আজকের খেলা আগেই সমাপ্ত করার সিদ্ধান্ত নেন।

এখানে দেখুন প্রথম দিনের স্কোরকার্ড

INDvsSA: ২৭৩ রান করে মজবুত স্থিতিতে ভারত, অজিঙ্ক রাহানের হওয়া সমস্যায় ৫ ওভার আগেই বিরাট শেষ করালেন দিনের খেলা 4

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *