INDvsSA: ৩২৬ রানের লীডের সঙ্গে দ্বিতীয় টেস্টে ভারত জয়ের দিকে অগ্রসর হল, সস্তায় গুটিয়ে গেল দক্ষিণ আফ্রিকা

ভারত আর দক্ষিণ আফ্রিকার মধ্যে তিন ম্যাচের টেস্ট সিরিজের প্রথম ২ দিনের খেলা ভারতের নামে ছিল। আজ ১২ অক্টোবর শনিবার ম্যাচের তৃতীয় দিনের খেলা হয়েছে। আর ম্যাচের তৃতীয় দিনের খেলায় দুই দলের মধ্যে সমান সমান লড়াই দেখতে পাওয়া গেছে। যদিও এখনো ভারতীয় দলকে ম্যাচে যথেষ্ট এগিয়ে থাকতে দেখা গিয়েছে।

ভারত আর দ্রুত তুলে নিয়েছিল ৫ উইকেট

INDvsSA: ৩২৬ রানের লীডের সঙ্গে দ্বিতীয় টেস্টে ভারত জয়ের দিকে অগ্রসর হল, সস্তায় গুটিয়ে গেল দক্ষিণ আফ্রিকা 1

ভারতের প্রথম ইনিংসের ৬০১ রানের জবাবে ব্যাটিং করতে নামা দক্ষিণ আফ্রিকার দল দ্বিতীয় দিনের খেলা শেষ হওয়া পর্যন্ত ৩ উইকেট হারিয়ে ৩৬ রান তুলেছিল। দ্বিতীয় দিনের খেলা শেষ হওয়ার পর্যন্ত এনরিচ নোর্তজে ২ রান আর থ্যিউনিশ ডি ব্রাইন ২০ রান করে খেলচহিলেন। আজ দিনের শুরুতেই দক্ষিণ আফ্রিকা এনরিচ নোর্তজের (৩) রূপে প্রথম ধাক্কা খায়। তিনি দলের ৪১ রানের মাথায় মহম্মদ শামির বলে বিরাট কোহলিকে ক্যাচ তুলে দেন। এর কিছুক্ষণ পরেই থ্যিউনিশ ডি ব্রাইনও (৩০) দলের ৫৩ রানের মাথায় উমেশ যাদবের বলে ঋদ্ধিমান সাহাকে ক্যাচ দিয়ে বসেন। এরপর পঞ্চম উইকেটের জুটিতে দক্ষিণ আফ্রিকার অধিনায়ক ফাফ দু’প্লেসি আর কুইন্টন ডি’কক ৭৫ রানের পার্টনারশিপ গড়েন, কিন্তু দলের ১২৮ রানের স্কোরে রবিচন্দ্রন অশ্বিন কুইন্টন ডি’কককে (৩১) বোল্ড করে দেন। এরপর দলের ১৩৯ রানের মাথায় সেনারুন মুথুস্বামীও (৭) আউট হয়ে যান। অধিনায়ক ফাফ দু’প্লেসি (৬৪) দলের ১৬২ রানের মাথায় অশ্বিনের বলে রাহানেকে ক্যাচ দিয়ে বসেন।

ফিলান্ডার-মহারাজ করলেন বোলারদের সমস্যা

INDvsSA: ৩২৬ রানের লীডের সঙ্গে দ্বিতীয় টেস্টে ভারত জয়ের দিকে অগ্রসর হল, সস্তায় গুটিয়ে গেল দক্ষিণ আফ্রিকা 2

দক্ষিণ আফ্রিকার প্রথম ইনিংসের ৮ উইকেট তো ভারত দ্রুত হাসিল করে ফেলেছিল, কিন্তু এরপর ভার্নন ফিলান্ডার আর কেশব মহারাজ ভারতীয় বোলারদের জমিয়ে সমস্যায় ফেলেন। দুই টেল এণ্ডার ব্যাটসম্যান ১০৯ রানের এক দুর্দান্ত পার্টনারশিপ করেন। যথেষ্ট সময় পর্যন্ত এই দুই ব্যাটসম্যান উইকেটে টিকে থাকেন, কিন্তু শেষে দক্ষিণ আফ্রিকার ২৭১ রানের স্কোরে অশ্বিন কেশব মহারাজকে (৭২) রোহিত শর্মার হাতে ক্যাচ আউট করান।

দক্ষিণ আফ্রিকা প্রথম ইনিংসে করতে পারে মাত্র ২৭৫ রান

INDvsSA: ৩২৬ রানের লীডের সঙ্গে দ্বিতীয় টেস্টে ভারত জয়ের দিকে অগ্রসর হল, সস্তায় গুটিয়ে গেল দক্ষিণ আফ্রিকা 3

এর কিছুক্ষণ পরেই কাগিসো রাবাদাও (২) অশ্বিনের বলে এলবিডব্লিউ হন আর দক্ষিণ আফ্রিকার দল নিজেদের প্রথম ইনিংসে আত্র ২৭৫ রান করে অলআউট হয়ে যায়। ভারতীয় দল প্রথম ইনিংসের আধারে ৩২৬ রানের লীড পায়। ভারতের হয়ে রবিচন্দ্রন অশ্বিন ৪ উইকেট হাসিল করেন, এছাড়াও উমেশ যাদব তিন, মহম্মদ শামি ২টি আর রবীন্দ্র জাদেজা এক উইকেট হাসিল করেন।

এখানে দেখুন ম্যাচের সম্পূর্ণ স্কোরকার্ড

INDvsSA: ৩২৬ রানের লীডের সঙ্গে দ্বিতীয় টেস্টে ভারত জয়ের দিকে অগ্রসর হল, সস্তায় গুটিয়ে গেল দক্ষিণ আফ্রিকা 4

INDvsSA: ৩২৬ রানের লীডের সঙ্গে দ্বিতীয় টেস্টে ভারত জয়ের দিকে অগ্রসর হল, সস্তায় গুটিয়ে গেল দক্ষিণ আফ্রিকা 5

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *