INDvsSA: রোহিত শর্মার নামে তুফানে ব্যাকফুটে দক্ষিণ আফ্রিকা, অশ্বিন দ্বিতীয় ইনিংসেও করলেন কব্জা

ভারত আর দক্ষিন আফ্রিকার মধ্যে বিশাখাপট্টনমে চলতি প্রথম তেস্তের চতুর্থদিনের খেলা আজ ৫ অক্টোবর শনিবার খেলা হয়েছে। সিরিজের শুরুর দুদিন ভারতীয় দল ম্যাচে সম্পূর্ণ কব্জা করে ছিল, কিন্তু তৃতীয় দিন দক্ষিণ আফ্রিকার নামে ছিল। আরো একবার চতুর্থদিন ভারত ম্যাচে নিজেদের কব্জা মজবুত করে নিয়েছে।

ভারত পেল ৭১ রানের গুরুত্বপূর্ণ লীড

INDvsSA: রোহিত শর্মার নামে তুফানে ব্যাকফুটে দক্ষিণ আফ্রিকা, অশ্বিন দ্বিতীয় ইনিংসেও করলেন কব্জা 1

দক্ষিণ আফ্রিকার দল নিজেদের ব্যাট দুর্দান্ত প্রদর্শনের সৌজন্যে ভারতের ৫০২ রানের জবাবে তৃতীয় দনের খেলা সমাপ্ত হওয়া পর্যন্ত ৩৮৫ রান করে ফেলেছিল আর তাদের ২ উইকেট বাকি ছিল। ম্যাচের চতুর্থ দিন দক্ষিণ আফ্রিকার দল নিজদের প্রথম ইনিংসে ৪৩১ রান করতে সফল হয় আর ভারত প্রথম ইনিংসের আধারে গুরুত্বপূর্ণ ৭১ রানের লীড পায়। প্রথম ইনিংসে দক্ষিণ আফ্রিকার ডিন এলগার ১৬০ রানের এক দুর্দান্ত সেঞ্চুরি করেন। অন্যদিকে কুইন্টন ডি’কক ১১১ রানের ইনিংস খেলেন। ভারতের হয়ে রবিচন্দ্রন অশ্বিন মোট ৭টি উইকেট হাসিল করেন। অন্যদিকে রবীন্দ্র জাদেজাদ ২ উইকেট পান, একটি উইকেট পান ঈশান্ত শর্মাও।

ভারত ৩২৩/৪ রানে করল দ্বিতীয় ইনিংস ঘোষণা

INDvsSA: রোহিত শর্মার নামে তুফানে ব্যাকফুটে দক্ষিণ আফ্রিকা, অশ্বিন দ্বিতীয় ইনিংসেও করলেন কব্জা 2

দ্বিতীয় ইনিংসেও ভারতীয় ব্যাটসম্যানরা দুর্দান্ত প্রদর্শন করেন। ময়ঙ্ক আগরওয়াল (৭ রান) দলের মাত্র ২১ রানের মাথায় আউট হয়ে যান, কিন্তু এরপর রোহিত শর্মা আর চেতেশ্বর পুজারা ১৬৯ রানের এক দুর্দান্ত পার্টনারশিপ গড়েন। এই দুজনের দুর্দান্ত ব্যাটিংয়ের দমে ভারত নিজেদের দ্বিতীয় ইনিংস ৪ উইকেট হারিয়ে ৩২৩ রানে সমাপ্তি ঘোষণা করে। ভারতের মোট লীড ৩৯৪ রানের হয়ে গিয়েছে। তারকা ওপেনার রোহিত শর্মা এই ইনিংসেও ১৪৯ বলে ১২৭ রানের এক দুর্দান্ত সেঞ্চুরি করেন। তিনি নিজের এই ইনিংসে ১০টি চার আর ৭টি ছক্কা মারেন। অন্যদিকে চেতেশ্বর পুজারাওপ ১৪৮ বলে ৮১ রানের যোগদান দেন। তিনি নিজের এই ইনিংসে ১৩টি চার আর ২টি ছক্কা মারেন। শেষে রবীন্দ্র জাদেজা দ্রুত খেলে ৩২ বলে ৪০ রান করেন। অন্যদিকে অধিনায়ক বিরাট কোহলি ২৫ বলে ৩১ রানের অপরাজিত যোগদান করেন। দ্বিতীয় ইনিংসে কেশব মহারাজ যেখানে২ উইকেট হাসিল করেন অন্যদিকে একটি করে উইকেট নেন ভার্নন ফিলাণ্ডার আর কাগিসো রাবাদা।

দক্ষিণ আফ্রিকা দ্বিতীয় ইনিংসে ১ উইকেট হারিয়ে ১১ রান করেছে

INDvsSA: রোহিত শর্মার নামে তুফানে ব্যাকফুটে দক্ষিণ আফ্রিকা, অশ্বিন দ্বিতীয় ইনিংসেও করলেন কব্জা 3

৩৯৫ রানের লক্ষ্য তারা করতে নেমে দক্ষিণ আফ্রিকা চতুর্থ দিনের খেলার শেষ হওয়া পর্যন্ত ১ উইকেট হারিয়ে ১১ রান করে ফেলেছে। প্রথম ইনিংসে সেঞ্চুরি করা ডিন এলগার (২ রান) দলের মাত্র ৪ রানের মাথায় রবীন্দ্র জাদেজার বলে এলবিডব্লিউ আউট হন। চতুর্থদিনের খেলা শেষ হওয়া পর্যন্ত থিউনিশ ডি ব্রায়ান যেখানে ৫ রান করে খেলছেন সেখানে অ্যাডিয়েন মার্করাম ৩ রান করে ক্রিজে উপস্থিত ছিলনে। দক্ষিণ আফ্রিকা এখনো ৩৮৪ রান পেছেনে রয়েছে।

এখানে দেখুন স্কোরবোর্ড

INDvsSA: রোহিত শর্মার নামে তুফানে ব্যাকফুটে দক্ষিণ আফ্রিকা, অশ্বিন দ্বিতীয় ইনিংসেও করলেন কব্জা 4

INDvsSA: রোহিত শর্মার নামে তুফানে ব্যাকফুটে দক্ষিণ আফ্রিকা, অশ্বিন দ্বিতীয় ইনিংসেও করলেন কব্জা 5

INDvsSA: রোহিত শর্মার নামে তুফানে ব্যাকফুটে দক্ষিণ আফ্রিকা, অশ্বিন দ্বিতীয় ইনিংসেও করলেন কব্জা 6

INDvsSA: রোহিত শর্মার নামে তুফানে ব্যাকফুটে দক্ষিণ আফ্রিকা, অশ্বিন দ্বিতীয় ইনিংসেও করলেন কব্জা 7

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *