INDvsSA: ধর্মশালায় প্রথম ম্যাচটি হতে পারে বৃষ্টির কারণে বাতিল, জেনে নিন কেমন থাকবে আবহাওয়া

ভারত আর দক্ষিণ আফ্রিকার মধ্যে ওয়ানডে সিরিজের শুরু ১২ মার্চ থেকে হচ্ছে। দুই দলের মধ্যে ৩ ম্যাচের এই সিরিজের শেষ ১৮ মার্চ হবে। ভারত গত সিরিজে নিউজিল্যান্ডের হাতে ৩-০ হেরেছিল। অন্যদিকে দক্ষিণ আফ্রিকাও অস্ট্রেলিয়াকে ৩-০ হারিয়েছিল। এই কারণে অতিথি দলের আত্মিবিশ্বাস যথেষ্ট তুঙ্গে থাকবে।

কোথায় হবে ম্যাচ?

INDvsSA: ধর্মশালায় প্রথম ম্যাচটি হতে পারে বৃষ্টির কারণে বাতিল, জেনে নিন কেমন থাকবে আবহাওয়া 1

ভারত আর দক্ষিণ আফ্রিকার মধ্যে প্রথম ম্যাচ ১২ মার্চ ধর্মশালার হিমাচল প্রদেশ ক্রিকেট অ্যাসোসিয়েশন স্টেডিয়ামে খেলা হবে। এই মাঠে ভারতীয় দল ৪টি ওয়ানডে ম্যাচের ২টি ম্যাচে জয় আর ২টি ম্যাচ হেরেছে। ২০১৭য় ভারত এই মাঠে নিজেদের শেষ ওয়ানডে ম্যাচ খেলেছিল। ওই ম্যাচে ভারতীয় দল ১১২ রানে অলআউট হয়ে গিয়েছিল। জোরে বোলারদের জন্য সহায়ক পিচে ভারতীয় ব্যাটসম্যানরা টিকে থাকতে পারেননি আর দল ৭ উইকেটে লজ্জাজনকভাবে হেরে গিয়েছিল।

কেমন থাকবে আবহাওয়া

INDvsSA: ধর্মশালায় প্রথম ম্যাচটি হতে পারে বৃষ্টির কারণে বাতিল, জেনে নিন কেমন থাকবে আবহাওয়া 2

ধর্মশালায় প্রথম ওয়ানডে ম্যাচে বৃষ্টির সম্ভাবনার কথা বলা হয়েছে। ১২ মার্চ পুরো দিন বৃষ্টির সঙ্গে ঝোড়ো হাওয়ার সম্ভাবনা রয়েছে। ম্যাচের শুরু ভারতীয় সময় অনুসারে ১টা ৩০মিনিটে হবে আর সেই সময় তাপমাত্রা ১২ ডিগ্রি সেলসিয়াস থাকার আশা রয়েছে। বিকেলের দিকে তাপমাত্রা ১০ ডিগ্রি সেলসিয়াসের নীচেও নামতে পারে। এতে পরিস্কার যে যথেষ্ট ঠাণ্ডা থাকবে। অন্যদিকে পুরো দিন বৃষ্টির আশা ৮০ শতাংশেরও বেশি। এই অবস্থায় এই ম্যাচটি বাতিলও হতে পারে। এই মাঠে শেষ ম্যাচটিও বাতিল হয়ে গিয়েছিল।

সেপ্টেম্বরে বাতিল হয়েছিল ম্যাচ

INDvsSA: ধর্মশালায় প্রথম ম্যাচটি হতে পারে বৃষ্টির কারণে বাতিল, জেনে নিন কেমন থাকবে আবহাওয়া 3

গত সেপ্টেম্বর-অক্টোবরে দক্ষিণ আফ্রিকার দল টি-২০ আর টেস্ট সিরিজের জন্য ভারত সফরে এসেছিল। দুই দলের মধ্যে টি-২০ সিরিজের প্রথম ম্যাচটি ধর্মাশালায় হওয়ার কথা ছিল। সেই দিনও যথেষ্ট বৃষ্টি হয়েছিল আর টস না করেই ম্যাচ বাতিল করে দেওয়া হয়েছিল। ওয়ানোডে সিরিজের প্রথম ম্যাচ বাতিল হলে দ্বিতীয় ম্যাচটি যথেষ্ট গুরুত্বপূর্ণ হয়ে যাবে। এই ম্যাচটি লখনৌয়ের অটলবিহারি বাজপেয়ী একানা স্টেডিয়ামে খেলা হবে। এই মাঠে এটি ভারতের প্রথম ওয়ানডে ম্যাচ হবে। ১৮ মার্চ শেষ ম্যাচটি কলকাতার ইডেন গার্ডেন্সে খেলা হবে।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *