NZvsIND, 1st semi-fainal: ভারতকে ১৮ রানে হারিয়ে নিউজিল্যান্ড ফাইনালে বানাল জায়গা, দেখুন সম্পূর্ণ স্কোরবোর্ড

ভারত আর নিউজিল্যাণ্ডের মধ্যে বিশ্বকাপ ২০১৯এর প্রথম সেমিফাইনাল ম্যাচ ম্যাঞ্চেস্টারের ওল্ড ট্র্যাফোর্ড ক্রিকেট স্টেডিয়ামে খেলা হয়েছে। এই প্রথমে সেমিফাইনাল ম্যাচে নিউজিল্যান্ড দুর্দান্ত প্রদর্শনের কারণে ১৮ রানে জিতে নেয় আর সেই সঙ্গে নিউজিল্যাণ্ড ফাইনালে নিজেদের জায়গা করে নিয়েছে। অন্যদিকে ভারতীয় দলের বিশ্বকাপ অভিযান শেষ হয়ে গিয়েছে।

নিউজিল্যাণ্ড খাড়া করে ২৩৯ রানের স্কোর

NZvsIND, 1st semi-fainal: ভারতকে ১৮ রানে হারিয়ে নিউজিল্যান্ড ফাইনালে বানাল জায়গা, দেখুন সম্পূর্ণ স্কোরবোর্ড 1

এই ম্যাচের টস নিউজিল্যাণ্ড জেতে আর প্রথমে ব্যাট করার সিদ্ধান্ত নেয়। প্রথমে ব্যাটিং করতে নামা নিউজিল্যাণ্ডের শুরুটা খারাপ হয় আর দলের ওপেনার মার্টিন গুপ্তিল দলের ১ রানের মাথাতেই প্যাভিলিয়নে ফিরে যান, এরপর অধিনায়ক কেন উইলিয়ামসন দ্বিতীয় উইকেটের হয়ে নিকোলস হেনরির সঙ্গে ৬৮ রান যোগ করেন। অন্যদিকে তিনি রস টেলরের সঙ্গে ৬৫ রানের পার্টনারশিপ গড়েন।
কেন উইলিয়ামসনের আউট হওয়ার পর ভারতীয় দলের দুর্দান্ত বোলিংয়ের সামনে নিউজিল্যান্ড দল নিয়মিত অন্তরালে উইকেট হারাতে থাকে। ভারতীয় বোলারদের দুর্দান্ত বোলিংয়ের সামনে নিউজিল্যাণ্ড নির্ধারিত ৫০ ওভারে ৮ উইকেট হারিয়ে মাত্র ২৩৯ রানই করতে পারে। নিউজিল্যাণ্ডের হয়ে সবচেয়ে বেশি ৯০ বলে ৭৪ রানের ইনিংস রস টেলর খেলেন। অন্যদিকে দলের হয়ে ৯৫ বলে ৬৭ রান করেন অধিনায়ক কেন উইলিয়ামসন। ভারতের হয়ে ভুবনেশ্বর কুমার ১০ ওভারে ৪৩ রান দিয়ে ৩ উইকেট নেন। অন্যদিকে রবীন্দ্র জাদেজাও ১০ ওভারে ৩৪ রান দিয়ে ১ উইকেট নেন।

ভারতীয় দল করতে পারে মাত্র ২২১ রান

NZvsIND, 1st semi-fainal: ভারতকে ১৮ রানে হারিয়ে নিউজিল্যান্ড ফাইনালে বানাল জায়গা, দেখুন সম্পূর্ণ স্কোরবোর্ড 2

জবাবে লক্ষ্য তাড়া করতে নামা ভারতের শুরুটা ভীষণই খারাপ হয়। দলের ওপেনার রোহিত শর্মা (১) দলের মাত্র ৪ রানের মাথায় আউট হয়ে যান। এরপর ২৪ রান পর্যন্ত বিরাট কোহলি, কেএল রাহুল, আর দীনেশ কার্তিকও আউট হয়ে যান। এরপর হার্দিক আর ঋষভ পন্থ মিলে ৪৭ রানের পার্টনারশিপ গড়েন। কিন্তু দলের ৯২ রানের স্কোরে এই দুজনেও আউট হয়ে যান। সপ্তম উইকেটের হয়ে এমএস ধোনি আর রবীন্দ্র জাদেজা ১১৬ রানের পার্টনারশিপ গড়েন আর দলকে জয় এনে দেওয়ার যথেষ্ট চেষ্টা করেন কিন্তু এই পার্টনারশিপও ভারতকে জয় এনে দিতে ব্যর্থ হয়। নিউজিল্যান্ডের দুর্দান্ত বোলিংয়ের সামনে ভারতীয় দল নির্ধারিত ৪৯.৩ ওভারে মাত্র ২২১ রানই করতে পারে। ভারতের হয়ে সবচেয়ে বেশি ৫৯ বলে ৭৭ রানের ইনিংস রবীন্দ্র জাদেজা খেলেন। অন্যদিকে দলের হয়ে এমএস ধোনি ৭২ বলে ৫০ রানের ইনিংস খেলেন। অন্যদিকে দলের হয়ে ৩২ রান করেন ঋষভ পন্থ এবং হার্দিক পাণ্ডিয়া। নিউজিল্যাণ্ডের ম্যাট হেনরি দুর্দান্ত বোলিং করে নিজের কোটার ১০ ওভারে ৩৭ রান দিয়ে ৩ উইকেট নেন। মিচেল স্যান্টেনারও ১০ ওভারে ৩৪ রান দিয়ে ২ উইকেট হাসিল করেন।

এখানে দেখুন সম্পূর্ণ স্কোরবোর্ড

NZvsIND, 1st semi-fainal: ভারতকে ১৮ রানে হারিয়ে নিউজিল্যান্ড ফাইনালে বানাল জায়গা, দেখুন সম্পূর্ণ স্কোরবোর্ড 3
NZvsIND, 1st semi-fainal: ভারতকে ১৮ রানে হারিয়ে নিউজিল্যান্ড ফাইনালে বানাল জায়গা, দেখুন সম্পূর্ণ স্কোরবোর্ড 4

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *