লাইভ ম্যাচ চলাকালীন এই ইংলিশ ক্রিকেটার ব্যাট করতে আসা ভারতীয় ক্রিকেটারকে বললেন কুকুর, ক্ষুব্ধ সমর্থকরা দিলেন উপদেশ

ইংল্যান্ড লর্ডসে খেলা হওয়া ওয়ানডে সিরিজের দ্বিতীয় ম্যাচে ভারতকে ৮৬ রানে হারিয়ে দিয়ে এই সিরিজে সমতা ফেরায়। ইংল্যান্ড এই ম্যাচের ম্যান অফ দ্য ম্যাচ জো রুটের দুরন্ত সেঞ্চুরিতে ভর করে ৩২২/৭ রানের স্কোর দাঁড় করিয়ে ছিল, যার জবাবে ভারতীয় দল মাত্র ২৩৬ রানেই অলআউট হয়ে যায়। এখন তৃতীয় তথা শেষ ম্যাচ জিতে দু দলই এই সিরিজ নিজেদের দখলে রাখতে চাইবে। আমরা আমাদের এই প্রতিবেদনে দ্বিতীয় ম্যাচে ঘটা এমন একটি অপ্রীতিকর ঘটনার কথা বলতে চলেছি যা জেন্টলম্যান গেমস নামে পরিচিত এই খেলাটিকে কলঙ্কিত করেছে।
লাইভ ম্যাচ চলাকালীন এই ইংলিশ ক্রিকেটার ব্যাট করতে আসা ভারতীয় ক্রিকেটারকে বললেন কুকুর, ক্ষুব্ধ সমর্থকরা দিলেন উপদেশ 1
আসলে ইংল্যান্ডের প্রাক্তন স্পিনার এবং এই ম্যাচে কমেন্ট্রেটরের ভুমিকা পালন করা গ্রেম সোয়ান ভারতের স্টার স্পিনার যজুবেন্দ্র চহেলের তুলনা কুকুরের সঙ্গে করেন। ভারতীয় ইনিংসের ৪৯ ওভারে চহেল ক্রিজে কুলদীপ যাদবের সঙ্গে ব্যাটিং করছিলেন। এবং ওই ওভারের একটি বলে রান নিতে চাইছিলেন। কিন্তু নন স্ট্রাইকার এন্ডে থাকা কুলদীপ তাকে মানা করে দেন। কিন্তু যতক্ষণে চহেল ক্রিজে ফিরতেন ততক্ষণে ততক্ষণে ফিল্ডার বল ছুঁড়ে দিয়েছেন এবং সেটা উইকেট থেকে দূরে ছিল। বল নির্দিষ্ট খেলোয়াড়ের কাছ থেকে দূরে ছিল, আর চহেল আবারও একবার রান নেওয়ার জন্য ঘোরেন, কিন্তু এবারও তিনি প্রান্ত বদল করতে পারেন নি। চহেলের রান নেওয়ার এই প্রচেষ্টাকে সোয়ান ভীষণই খারাপভাবে বর্ণনা করেন।
লাইভ ম্যাচ চলাকালীন এই ইংলিশ ক্রিকেটার ব্যাট করতে আসা ভারতীয় ক্রিকেটারকে বললেন কুকুর, ক্ষুব্ধ সমর্থকরা দিলেন উপদেশ 2
তিনি বলেন, “ চহেল একদম সত্যিকারের টেল এন্ডারদের মতই আচরণ করছেন, ও জানেই না ব্যাটের সঙ্গে ওর কি করা উচিত। একদম সেই কুকুরের মত যে ফ্রিসবির পেছনে তাড়া করতে করে”। প্রসঙ্গত ইংল্যান্ডের ক্রিকেটাররা প্রায়ই ভারতীয়দের বিরুদ্ধে এমন ভাষার প্রয়োগ করে থাকেন।

গত সফরেও ভারতীয় দলের খেলোয়াড়দের খারাপ ফিল্ডিং দেখার পর নাসির হুসেন তাদের তুলনা গাধার সঙ্গে করেছিলেন। ভিডিয়ো সামনে আসার পর ভারতীয় সমর্থকেরা সোয়ানের বিরুদ্ধে নিজেদের প্রতিক্রিয়া জানানো শুরু করে দেয়।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *