INDvsBAN: দ্বিতীয় টি-২০তে রোহিত শর্মার বিস্ফোরক ব্যাটিংয়ে ভারত ৮ উইকেটে জিতল

ভারত আর বাংলাদেশের মধ্যে টি-২০ সিরিজের দ্বিতীয় ম্যাচ রাজকোটে খেলা হয়েছে। ভারতীয় দলের অধিনায়ক রোহিত শর্মা টস জিতে প্রথমে ব্যাটিং করার সিদ্ধান্ত নেন। রোহিত শর্মার এটি ১০০তম টি-২০ আন্তর্জাতিক ম্যাচও ছিল। দুই দলের মধ্যে কোনো পরিবর্তন হয়নি কিন্তু ভারত দুর্দান্ত প্রদর্শন করে এই ম্যাচ ৮ উইকেটে জিতে নেয়। সেই সঙ্গে সিরিজে ১-১ সমতাও ফেরায়।

বাংলাদেশের দ্রুত শুরু

INDvsBAN: দ্বিতীয় টি-২০তে রোহিত শর্মার বিস্ফোরক ব্যাটিংয়ে ভারত ৮ উইকেটে জিতল 1

বাংলাদেশের ওপেনিং ব্যাটসম্যান লিটন দাস আর মহম্মদ নঈম দ্রুত শুরু করেন। দুই ব্যাটসম্যানই প্রথম পাওয়ার প্লেতে বিনা উইকেট হারিয়ে ৬০ রান যোগ করেন। এর মধ্যে লিটন দাস একবার জীবন দানও পান কিন্তু তিনি দ্রুত গতির ব্যাটিং জারি রাখেন। ঋষভ পন্থ লিটন দাসকে রান আউট করে ভারতীয় দলকে প্রথম সফলতা এনে দেন। ১১তম ওভারে নঈমও ৩৬ রান করে ওয়াশিংটন সুন্দরের বলে আউট হয়ে যান। গত ম্যাচের হিরো মুশফিকুর রহিমের ব্যাটও চলেনি আর ৪ রান করে তিনি যজুবেন্দ্র চহেলের বলে আউট হন।

শেষে নড়বড়ে হয়ে যায় ইনিংস

INDvsBAN: দ্বিতীয় টি-২০তে রোহিত শর্মার বিস্ফোরক ব্যাটিংয়ে ভারত ৮ উইকেটে জিতল 2

যজুবেন্দ্র চহেল এই ওভারের শেষ বলে সৌম্য সরকারকেও আউট করে ভারতীয় দলকে ম্যাচে প্রত্যাবর্তন করান। এরপর মহমুদুল্লাহ দ্রুতগতিতে রান করেন কিন্তু ভারতীয় ব্যাটসম্যানরা শেষ ৩ ওভারে মাত্র ১৭ রান দেন। বাংলাদেশের দল ২০ ওভারে ৬ উইকেটে ১৫৩ রান করে। নঈম সবচেয়ে বেশি ৩৬ রানের ইনিংস খেলেন অন্যদিকে সৌম্য সরকার আর মহমুদুল্লাহ ৩০ রান করেন। ভারতের হয়ে চহেল দুটি এবং খলিল আহমদেন, চাহার আর সুন্দর একটি করে উইকেট পান।

ভারতের বিস্ফোরক শুরু

INDvsBAN: দ্বিতীয় টি-২০তে রোহিত শর্মার বিস্ফোরক ব্যাটিংয়ে ভারত ৮ উইকেটে জিতল 3

দিল্লি টি-২০তে রোহিত শর্মা প্রথম ওভারেই আউট হয়ে গিয়েছিলেন, আর বাংলাদেশ ভারতের উপর চাপ তৈরি করে ফেলেছিল। এই ম্যাচে রোহিত শর্মা এমনটা হতে দেননি আর শুরু থেকেই বিস্ফোরক ব্যাটিং শুরু করে দেন, যদিও শিখর ধবন সংঘর্ষ করছিলেন। পাওয়ার প্লেতেই ভারত কোনো উইকেট না হারিয়ে ৬৩ রান করে ফেলে। পাওয়ার প্লে শেষ হওয়ার পর ধবনও দ্রুত রান করা শুরু করে দেন। সপ্তম ওভারের প্রথম বলে ছক্কা মেরে রোহিত ২৩ বলে নিজের হাফ সেঞ্চুরি পূর্ণ করেন।

সেঞ্চুরি হাতছাড়া করেন রোহিত

INDvsBAN: দ্বিতীয় টি-২০তে রোহিত শর্মার বিস্ফোরক ব্যাটিংয়ে ভারত ৮ উইকেটে জিতল 4

রোহিত শর্মার সেঞ্চুরির দিকে এগোচ্ছিলেন কিন্তু ৮৫ রান করে আউট হয়ে যান। তার ইনিংসে ৬টি চার আর ৬টি ছক্কাও শামিল রয়েছে। তার আউট হওয়ার আগে শিখর ধবন ৩১ রান করে বোল্ড হয়ে যান। দুই ব্যাটসম্যানকে লেগ স্পিনার আমিনুল ইসলাম আউট করেন। তার আউট হওয়ার পর কেএল রাহুল আর শ্রেয়স আইয়ার দলকে জয়ে পৌঁছে দেন। আইয়ার ২৪ আর রাহুল ৮ রান করে অপরাজিত থাকেন।

দেখুন স্কোরবোর্ড

INDvsBAN: দ্বিতীয় টি-২০তে রোহিত শর্মার বিস্ফোরক ব্যাটিংয়ে ভারত ৮ উইকেটে জিতল 5

INDvsBAN: দ্বিতীয় টি-২০তে রোহিত শর্মার বিস্ফোরক ব্যাটিংয়ে ভারত ৮ উইকেটে জিতল 6

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *