INDvsBAN, প্রথম টেস্ট: প্রথম দিন হল বেশকিছু বড়ো রেকর্ড, বিশেষ ক্লাবে শামিল হলেন অশ্বিন 1

ভারত আর বাংলাদেশের মধ্যে দুই ম্যাচের টেস্ট সিরিজের শুরু হয়ে গেছে। আজ ১৪ নভেম্বর ইন্দোরে খেলা হওয়া প্রথম টেস্টের প্রথম দিনের খেলায় বাংলাদেশের অধিনায়ক মোমিনুল হক টসে জিতে প্রথমে ব্যাট করার সিদ্ধান্ত নেন। চায়ের ঠিক পরে অতিথি দলের ইনিংস ১৫০ রানে শেষ হয়ে যায়। ভারত প্রথম দিনের সমাপ্তি পর্যন্ত এক উইকেট হারিয়ে ৮৬ রান করে ফেলেছে। প্রথম ইনিংসের আধারে ভারতীয় দল ৬৪ রানে পেছিয়ে রয়েছে।

আজকের ম্যাচে হল বেশকিছু বড়ো রেকর্ড, আসুন আপনাদের জানাই সে ব্যাপারে

INDvsBAN, প্রথম টেস্ট: প্রথম দিন হল বেশকিছু বড়ো রেকর্ড, বিশেষ ক্লাবে শামিল হলেন অশ্বিন 2

১. মোমিনুল হকের টেস্ট ক্রিকেটে অধিনায়ক হিসেবে এটা প্রথম ম্যাচ ছিল। বাংলাদেশের হয়ে এই ফর্ম্যাটে অধিনায়কত্ব করা মোমিনুল ১১তম খেলোয়াড়।

২. রোহিত শর্মার আন্তর্জাতিক ক্রিকেটে এটি ৩৫০তম ম্যাচ। এই উপলব্ধী হাসিল করা রোহিত বিশ্বের ৫৩তম আর ভারতের ১২তম খেলোয়াড় হলেন।

৩. ঋদ্ধিমান সাহা শাদমান ইসলাম (৬)এর ক্যাচ ধরার সঙ্গেই প্রথম শ্রেণীর ক্রিকেটে ৩০০ ক্যাচ পূর্ণ করলেন।

INDvsBAN, প্রথম টেস্ট: প্রথম দিন হল বেশকিছু বড়ো রেকর্ড, বিশেষ ক্লাবে শামিল হলেন অশ্বিন 3

৪. মোমিনুল হক (৩৭)কে আউট করার সঙ্গে রবিচন্দ্রন অশ্বিন ভারতীয় মাটিতে নিজের ২৫০ উইকেট পূর্ণ করলেন। ভারতে টেস্ট ক্রিকেটে ২৫০ উইকেট নেওয়া অশ্বিন তৃতীয় স্পিনার হলেন। অশ্বিনের আগে অনিল কুম্বলে (৩৫০) আর হরভজন সিং (২৬৫) এই রেকর্ড গড়েছেন।

৫. রবিচন্দ্রন অশ্বিন (৪২) ঘরোয়া মাঠে সবচেয়ে দ্রুত ২৫০ টেস্ট উইকেট নেওয়া বোলার হলেন। শ্রীলঙ্কার তারকা মুথাইয়া মুরলীধরণও ৪২টি ম্যাচে এই কৃতিত্ব গড়েছিলেন।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *