INDvsSA: প্রথম টি-২০র আগে ভিভিএস লক্ষ্মণ এই তারকা খেলোয়াড়কে দল থেকে বাদ দেওয়ার দাবী তুললেন

এই সময় যখন টি-২০ বিশ্বকাপের জন্য অনেক সময় বাকি রয়েছে, সেই সময় শিখর ধবনকে রোহিত শর্মার সঙ্গে ওপেনিং করানোর সিদ্ধান্ত কতটা উপযুক্ত হবে এটা তো সময়ই বলবে, কারণ শিখর গত বছর খেলা টি-২০ ম্যাচে কোনো বিশেষ প্রদর্শন করতে পারেননি। অন্যদিকে ভারতীয় দলে এই মুহূর্তে এমন অনেক তরুণ খেলোয়াড় রয়েছেন, যারা দুর্দান্ত প্রদর্শন করতে পারেন, কিন্তু তাদের বিশেষ কোনো গুরুত্ব দেওয়া হচ্ছে না। কিছু এমন কড়া প্রশ্নে ভারতীয় দলের নির্বাচকদের মুখোমুখি করাতে দেখা গিয়েছে ভিভিএস লক্ষ্মণকে টাইম অফ ইন্ডিয়ায় নিজের লেখা কলামে।

লক্ষ্মণ নিজের লেখা এই কলামে বেশ কিছু কড়া প্রশ্ন তুলেছেন

INDvsSA: প্রথম টি-২০র আগে ভিভিএস লক্ষ্মণ এই তারকা খেলোয়াড়কে দল থেকে বাদ দেওয়ার দাবী তুললেন 1

দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে আজ খেলা হতে চলা ম্যাচে ওপেনিং নিয়ে লক্ষ্মণ এই কলামে লেখেন যে রোহিত শর্মা এই সময় ভাল ফর্মে রয়েছেন, এই কারণে তাকে ওপেনিং করানোর জন্য নামানো হোক, কিন্তু শিখর ধবন আগের খেলা টি-২০ ম্যাচে কোনো বিশেষ প্রদর্শন করেননি। টিম ইন্ডিয়ার ব্যাপারে লক্ষ্মণ লেখেন,

“টি-২০ বিশ্বকাপে এক বছরের কম সময় বাকি রয়েছে, এই অবস্থায় ভারতকে ঠিক করতে হবে যে শখর ধবন এখনো রোহিত শর্মার জন্য সবচেয়ে উপযুক্ত জুটি কি না। শিখরকে গত বছর টি-২০ ম্যাচে কিছুটা কমজুরি লেগেছে আর বেশ কিছু এমন ব্যাটসম্যান রয়েছেন যারা শীর্ষক্রমে রোহিতের সঙ্গে খেলার সক্ষমতা রাখেন। এটা দেখা ইন্টারেস্টিং হবে যে টিম ম্যানেজমেন্ট ওকে (ধবনকে) কতটা সময় পর্যন্ত সুযোগ দেবে”।

হার্দিক পাণ্ডিয়ার প্রত্যাবর্তনকে বললেন শুভ সংকেত

INDvsSA: প্রথম টি-২০র আগে ভিভিএস লক্ষ্মণ এই তারকা খেলোয়াড়কে দল থেকে বাদ দেওয়ার দাবী তুললেন 2

ভারতীয় দলের প্রাক্তন তারকা ভিভিএস লক্ষ্মণের ধারণা যে হার্দিক পাণ্ডিয়ার প্রত্যাবর্তনে ভারতীয় দলের ব্যাটিং ক্রম আরো মজবুত হবে। সেই সঙ্গে এই অলরাউন্ডার খেলোয়াড়ের উপস্থিতিতে স্কোয়াডে অবশ্যই ভারসাম্য আসবে। যদিও আপনাদের জানিয়ে দিই যে ভারত আর দক্ষিণ আফ্রিকার মধ্যে আজ হতে চলা টি-২০ ম্যাচ বিশ্বকাপের পর হার্দিক পাণ্ডিয়ার প্রথম আন্তর্জাতিক ম্যাচ হবে। বিসিসিআই নিজেদের ওয়ার্কলোড ম্যানেজমেন্টের অধীনে পাণ্ডিয়াকে ওয়েস্টইন্ডিজ সফরে বিশ্রাম দিয়েছিল।

INDvsSA: প্রথম টি-২০র আগে ভিভিএস লক্ষ্মণ এই তারকা খেলোয়াড়কে দল থেকে বাদ দেওয়ার দাবী তুললেন 3

টাইমস অফ ইন্ডিয়ায় নিজের কলামে লক্ষ্মণ লেখেন,

“ভারতের কাছে একটা শক্তিশালী আর অভিজ্ঞ ব্যাটিং ক্রম রয়েছে, যা তাদের (বিপক্ষ দলের বিরুদ্ধে) সোজা লীড এনে দেয় আর পাণ্ডিয়ার প্রত্যাবর্তনে ভারতের ব্যাটিংয়ে আরো শক্তি যোগ হয়ে যাবে”।

মনীষ পাণ্ডের ব্যাপারে বলেন যে এই খেলোয়াড়কে সুযোগ দেওয়া উচিৎ

INDvsSA: প্রথম টি-২০র আগে ভিভিএস লক্ষ্মণ এই তারকা খেলোয়াড়কে দল থেকে বাদ দেওয়ার দাবী তুললেন 4

পাণ্ডিয়া ছাড়াও লক্ষ্মণ মিডল অর্ডার ব্যাটসম্যান মনীষ পান্ডের ব্যাপারেও লিখেছেন। মনীষ ওয়েস্টইন্ডিজ সফরে খেলা হওয়া টি-২০ সিরিজে দলের অংশ ছিলেন, কিন্তু তার প্রদর্শন বিশেষ কিছুই ছিল না। এই অবস্থায় প্লেয়িং ইলেভেনে তার জায়গা পাকা বলা যাবে না। কিন্তু লক্ষ্মণ চান যে কর্নাটকের এই ব্যাটসম্যানকে আরো একটা সুযোগ দেওয়া হোক।

INDvsSA: প্রথম টি-২০র আগে ভিভিএস লক্ষ্মণ এই তারকা খেলোয়াড়কে দল থেকে বাদ দেওয়ার দাবী তুললেন 5

তিনি লেখেন,

“যেখানে পাণ্ডিয়া সোজা প্লেয়িং ইলেভেনে শামিল হয়ে যাবেন, সেইভাবে মনীষ পাণ্ডেকেও দলে নিয়ের জায়গা রিটেন করতে দেখতে চাইব। কারণ ওয়েস্টইন্ডিজের বিরুদ্ধে ওকে নিজের প্রতিভা দেখানোর বেশি সুযোগ দেওয়া হয়নি”।

নিজের এই কলামে বোলারদের করেছেন প্রশংসা

INDvsSA: প্রথম টি-২০র আগে ভিভিএস লক্ষ্মণ এই তারকা খেলোয়াড়কে দল থেকে বাদ দেওয়ার দাবী তুললেন 6

লক্ষ্মণ বোলাদের কথা বলতে গিয়ে বলেছেন যে বোর্ড অস্ট্রেলিয়ায় হতে চলা বিশ্বকাপকে মাথায় রেখে বেশ কিছু প্রয়োগ করেছে। দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে টি-২০ সিরিজের জন্য ভারতীয় দলে বেশ কিছু তরুণ বোলারদের এন্ট্রি হয়েছে, যারা কিনা জসপ্রীত বুমরাহ, ভুবনেশ্বর কুমার, যজুবেন্দ্র চহেল আর কুলদীপ যাদবের ভাল বিকল্প প্রমান হতে পারে। লক্ষ্মণের ধারণা যে তরুণ বোলার নভদীপ সাইনি আর দীপক চাহারের ভেতরের এমন করার ক্ষমতা রয়েছে।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *