NZ vs IND: পঞ্চম টি-২০তে হলো ৯টি রেকর্ড, রোহিত শর্মা এমনটা করা বিশ্বের প্রথম খেলোয়াড় হলেন 1

ভারতীয় দল নিজেদের দুর্দান্ত প্রদর্শনের সৌজন্য মাউন্ট মনগুনই তে খেলা হওয়া পঞ্চম আর শেষ টি-২০তে নিউজিল্যান্ডকে ৭ রানে হারিয়ে দিয়েছে আর সেই সঙ্গে ভারত ৫ ম্যাচের এই টি-২০ সিরিজকে ৫-০ ফলাফলে জিতে নিয়েছে। এই পঞ্চম টি-২০তে দুই দলের খেলোয়াড়রা বেশকিছু দুর্দান্ত আর ইন্টারেস্টিং রেকর্ড গড়েছেন। আজ আমরা এই বিশেষ প্রতিবেদনে আপনাদের সেই রেকর্ডগুলির ব্যাপারেই জানাব।

আসুন এক নজর দেখে নেওয়া যাক এই ম্যাচে হওয়া রেকর্ডগুলির দিকে:

NZ vs IND: পঞ্চম টি-২০তে হলো ৯টি রেকর্ড, রোহিত শর্মা এমনটা করা বিশ্বের প্রথম খেলোয়াড় হলেন 2

১. ভারতের নিউজিল্যান্ডের বিরুদ্ধে এটি অষ্টম জয় ছিল। এর আগে দুই দলের মধ্যে মোট ১৫টি ম্যাচ খেলা হয়েছিল। যার মধ্যে ৮টি ম্যাচ নিউজিল্যান্ড জেতে অন্যদিকে ভারত জিতেছিল ৭টি ম্যাচ।

২. ভারতের নিউজিল্যান্ডের বিরুদ্ধে তাদেরই মাটিতে এটি ষষ্ঠ জয় ছিল। এর আগে দুই দলের মধ্যে নিউজিল্যান্ডের মাটিতে মোট ১০টি ম্যাচ খেলা হয়েছিল। এর মধ্যে নিউজিল্যান্ড দল ৫টি ম্যাচ জেতে অন্যদিকে ভারতীয় দল ৫টি ম্যাচ জিতেছিল।

৩. রোহিত শর্মা আজ নিজের টি-২০ আন্তর্জাতিক কেরিয়ারে ২১তম হাফসেঞ্চুরি করেন। তিনি ৪টি সেঞ্চুরিও টি-২০ আন্তর্জাতিকে করেছেন।

NZ vs IND: পঞ্চম টি-২০তে হলো ৯টি রেকর্ড, রোহিত শর্মা এমনটা করা বিশ্বের প্রথম খেলোয়াড় হলেন 3

৪. রোহিত শর্মা ৫০ এর বেশি স্কোর করার ব্যাপারে বিরাট কোহলিকে পেছনে ফেলে দিয়েছেন। রোহিত যেখানে ২৫টি ৫০+ স্কোর করেছেন সেখানে বিরাট কোহলি ২৪টি ৫০+ স্কোর করেছেন। সেই সঙ্গে জানিয়ে দিই যে রোহিত বিশ্বের প্রথম এমন খেলোয়াড় হন যিনি টি-২০ আন্তর্জাতিক ম্যাচে পঁচিশটি ৫০+ স্কোর করেছেন।

৫. কেএল রাহুল এই টি-২০ সিরিজে মোট ২২৪ রান করেছেন। তিনি যে কোনো দ্বিপাক্ষিক টি-২০ সিরিজে সবচেয়ে বেশি রান করা ব্যাটসম্যান হয়ে গিয়েছেন।

NZ vs IND: পঞ্চম টি-২০তে হলো ৯টি রেকর্ড, রোহিত শর্মা এমনটা করা বিশ্বের প্রথম খেলোয়াড় হলেন 4

৬. এই ম্যাচের আগে মনীষ পান্ডে গত ৪টি টি-২০ ইনিংসে আউট হননি। আজও তিনি এই ইনিংসে অপরাজিত থেকে এটি ৫ করে দিয়েছেন।

৭. এই ম্যাচের আগে মনীষ পান্ডে গত ১৮টি ম্যাচে প্লেয়িং ইলেভেনে ছিলেন। তো ভারত সবকটিতে জয় পেয়েছিল। আজ মনীষ পান্ডের প্লেয়িং ইলেভেনে থাকায় ভারতীয় দল জিতে গিয়েছে। আর এই সংখ্যাটি ১৯ হয়ে গিয়েছে।

৮. কে রাহুলের শেষ ১১টি টি-২০ ইনিংস:

৫২
৬২
১১
৯১
৪৫
৫৪
৫৬
৫৭*
২৭
৩৯
৪৫ (আজ)*

৯. নিউজিল্যান্ডের উইকেটকিপার ব্যাটসম্যান টিম সাইফর্ট আজ টি-২০ আন্তর্জাতিকে নিজের তৃতীয় হাফসেঞ্চুরি করলেন। এই তিনটি হাফসেঞ্চুরিই তিনি ভারতের বিরুদ্ধে করেছেন।

Leave a comment

Your email address will not be published.