NZ vs IND: কেন উইলিয়ামসন একে করলেন দ্বিতীয় টি-২০ ম্যাচে পাওয়া হারের জন্য দায়ী 1

ভারত আর নিউজিল্যান্ডের মধ্যে পাঁচ ম্যাচের টি-২০ সিরিজের দ্বিতীয় টি-২০ ম্যাচ অকল্যান্ডে খেলা হয়েছে। এই ম্যাচ ভারতীয় দল নিজেদের দুর্দান্ত প্রদর্শনের সৌজন্যে ৭ উইকেটে জিতে নিয়েছে, আর এই ম্যাচ জেতার ফলেই তারা পাঁচ ম্যাচের সিরিজে ২-০ এগিয়ে গিয়েছে। এখন সিরিজের তৃতীয় টি-২০ ম্যাচ ২৯ জানুয়ারি হ্যামিলটনে খেলা হবে।

রাহুল আর আইয়ারের ইনিংসের সৌজন্যে জিতল ভারত

NZ vs IND: কেন উইলিয়ামসন একে করলেন দ্বিতীয় টি-২০ ম্যাচে পাওয়া হারের জন্য দায়ী 2

নিউজিল্যান্ড এই ম্যাচের টস জেতে আর প্রথমে ব্যাট করার সিদ্ধান্ত নেয়। প্রথমে ব্যাট করতে নেমে নিউজিল্যান্ড দল নির্ধারিত ২০ ওভারে ৫ উইকেট হারিয়ে ১৩২ রানই করতে পারে। ভারত এই লক্ষ্যকে ১৭.৫ ওভারে মাত্র ৩ উইকেট হারিয়েই হাসিল করে নেয়। ভারতের হয়ে কেএল রাহুল সবচেয়ে বেশি ৫০ বলে ৫৭ রানের অপরাজিত ইনিংস খেলেন। অন্যদিকে দলের হয়ে ৩৩ বলে ৪৪ রানের ইনিংস খেলেন শ্রেয়স আইয়ার।

আমাদের ১৫-২০ রানের আরো প্রয়োজন ছিল

NZ vs IND: কেন উইলিয়ামসন একে করলেন দ্বিতীয় টি-২০ ম্যাচে পাওয়া হারের জন্য দায়ী 3

নিউজিল্যান্ড লাগাতার দ্বিতীয় ম্যাচে হারায় অধিনায়ক কেন উইলিয়ামসনকে যথেষ্ট নিরাশ দেখায়। তিনি নিজেকে এবং অন্য ব্যাটসম্যানদের দলের হারের দায়ী বলে মেনে নিয়েছেন। তিনি নিজের পোষ্ট ম্যাচ প্রেজেন্টেশনে বলেন,

“এটা আমাদের জন্য একটা কঠিন দিন ছিল, আর সত্যি বলতে কি উইকেট প্রথম ম্যাচের চেয়ে যথেষ্ট আলাদা ছিল। একটি ব্যাটিং ইউনিট হিসেবে আমাদের একটা ভালো স্কোরের জন্য ১৫-২০ রান আরো দরকার ছিল। ভারতীয় বোলাররা যেভাবে আমাদের বাঁধা দিয়ে তার শ্রেয় দেওয়া উচিত। ওদের বোলাররা আমাদের পুরো ইনিংস চলাকালীন চাপে রেখেছে। ছোট মাঠে বোর্ডে আমাদের কাছে মাত্র ১৩০ রান ছিল, এই কারণে আমরা জানতা যে আমাদের শুরুতেই উইকেট নিতে হবে। আমার মনে হয় যে স্পিনারদের সঙ্গে আমরা খেলাটাকে সেই জায়গায় নিয়ে যেতে সক্ষম ছিলাম যেখানে আমরা জয়ের সুযোগ পেতে পারি”।

আমার সম্ভবত আরো ভালো ব্যাটিং করার প্রয়োজন

NZ vs IND: কেন উইলিয়ামসন একে করলেন দ্বিতীয় টি-২০ ম্যাচে পাওয়া হারের জন্য দায়ী 4

কেন উইলিয়ামসন আগে নিজের বয়ানে বলেন,

“আমার সম্ভবত আরো সামান্য ভালো ব্যাটিং করার প্রয়োজন রয়েছে। আমাদের পরবর্তী ম্যাচে ভালো করার প্রয়োজন রয়েছে। আমাদের একটা দল হিসেবে আগে এগিয়ে যাওয়ার আবশ্যকতা রয়েছে, কারণ আমরা ভারতের মতো কঠিন প্রতিপক্ষের বিরুদ্ধে খেলছি, এটা ভীষণই ভালো বিষয় যে আমাদের নিজেদের সর্বশ্রেষ্ঠের বিরুদ্ধে পরীক্ষা করতে হবে”।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *