২০২০তে এই তিন ভারতীয় খেলোয়াড় করতে পারেন টেস্টে ট্রিপল সেঞ্চুরি

টেস্ট ক্রিকেটে ট্রিপল সেঞ্চুরি করা প্রত্যেক ব্যাটসম্যানের স্বপ্ন। ভারতের হয়ে প্রাক্তন ওপেনার বীরেন্দ্র সেহবাগ টেস্ট ক্রিকেটে ২টি ট্রিপল সেঞ্চুরি করেছেন। অন্যদিকে করুণ নায়ারও একটি ট্রিপল সেঞ্চুরি করেছেন। আজ আমরা আমাদের এই বিশেষ প্রতিবেদনে সেই তিন ভারতীয় ক্রিকেটারের ব্যাপারে জানাব যারা ২০২০তে ভারতের হয়ে টেস্ট ক্রিকেটে ট্রিপল সেঞ্চুরি করতে পারেন। বলা যেতে পারে যে তারা ভারতের হয়ে পরবর্তী ট্রিপল সেঞ্চুরি করতে পারেন।

রোহিত শর্মা

২০২০তে এই তিন ভারতীয় খেলোয়াড় করতে পারেন টেস্টে ট্রিপল সেঞ্চুরি 1

রোহিত শর্মাই এমন একমাত্র খেলোয়াড় যিনি ওয়ানডে ক্রিকেটে তিনটি ডবল সেঞ্চুরি করেছেন। জানিয়ে দিই যে ওয়ানডে ক্রিকেট ইতিহাসের সর্বোচ্চ ২৬৪ রানের ইনিংসের রেকর্ডও রোহিত শর্মার নামে রয়েছে। তার বড়ো বড়ো ইনিংস খেলা পছন্দের। তবে তার সমর্থকদের তার কাছ থেকে ট্রিপল সেঞ্চুরির অপেক্ষা রয়েছে। নিজের সমর্থকদের তিনি ২০২০তে ট্রিপল সেঞ্চুরির দুর্দান্ত উপহার দিতে পারেন।

ময়ঙ্ক আগরওয়াল

২০২০তে এই তিন ভারতীয় খেলোয়াড় করতে পারেন টেস্টে ট্রিপল সেঞ্চুরি 2

ময়ঙ্ক আগরওয়াল ভারতীয় দলের নতুন টেস্ট ওপেনার। তিনি এখনো পর্যন্ত ভীষণই ভালো প্রদর্শন করেছেন। তিনি দক্ষিণ আফ্রিকা আর বাংলাদেশের বিরুদ্ধে ঘরোয়া সিরিজে সেঞ্চুরিও করেছিলেন। প্রথম শ্রেণীর ক্রিকেটে তিনি ট্রিপল সেঞ্চুরিও করেছেন। যেভাবে তার বর্তমান ফর্ম, তা দেখে বলা যেতে পারে যে তিনি ভারতের হিয়ে ২০২০তে টেস্ট ক্রিকেটে ট্রিপল সেঞ্চুরি করতে পারেন। তিনি ভারতের হিয়ে ১০টি টেস্ট ম্যাচ খেলেছেন, যার মধ্যে তিনি ৬৪.৭১ এর দুর্দান্ত গড়ে ৯০৬ রান করেছেন। তিনি ভারতের হয়ে টেস্ট ক্রিকেটে ৩টি সেঞ্চুরি আর ৩টি হাফসেঞ্চুরিও করেছেন।

বিরাট কোহলি

২০২০তে এই তিন ভারতীয় খেলোয়াড় করতে পারেন টেস্টে ট্রিপল সেঞ্চুরি 3

ভারতীয় অধিনায়ক বিরাট কোহলি ওয়ানডে আর টেস্ট ক্রিকেটে সেঞ্চুরির পর সেঞ্চুরি করেছেন। বিরাট ওয়ানডে ক্রিকেটে ৪৩টি সেঞ্চুরি করেছেন আর টেস্টেও তিনি ২৭টি সেঞ্চুরি করেছেন। তার ব্যাট থেকে টেস্ট ক্রিকেটে ৭টি ডবল সেঞ্চুরিও বেরিয়েছে। তবে এখনো পর্যন্ত তিনি ট্রিপল সেঞ্চুরি করেননি। তার সমর্থকদের তার ব্যাট থেকে ট্রিপল সেঞ্চুরির দীর্ঘ সময় ধরে অপেক্ষা রয়েছে। ২০২০তে বিরাট কোহলিও টেস্ট ক্রিকেটে ট্রিপল সেঞ্চুরি করতে পারেন। বিরাট যথেষ্ট আক্রামণাত্মক অ্যাপ্রোচের সঙ্গেও ব্যাটিং করেন, এই কারণে তার পক্ষে এই কাজটি করা মুশকিল হবেনা।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *