ভারত আর অস্ট্রেলিয়ার মধ্যে চার টেস্টের সিরিজের প্রথম টেস্ট ম্যাচ ৬ ডিসেম্বর থেকে ১০ ডিসেম্বরের মধ্যে অ্যাডিলেড ক্রিকেট স্টেডিয়ামে খেলা হবে। অ্যাডিলেড স্টেডিয়ামে খেলা হতে চলা এই প্রথম টেস্টে ভারতীয় দলের অধিনায়ক বিরাট কোহলি নিজের সবচেয়ে মজবুত প্লেয়িং ইলেভেনের সঙ্গেই মাঠেই নামতে চাইবেন।

ভুবনেশ্বরের প্লেয়িং ইলেভেনে জায়গা পাওয়ার সম্ভবনা না-এর বরাবর

এই প্রথম টেস্ট ম্যাচে ভারতীয় দলের জোরে বোলার ভুবনেশ্বর কুমারকে প্লেয়িং ইলেভেনে জায়গা দেওয়ার সম্ভাবনা প্রায় না-এর বরাবর রয়েছে। ভারতীয় দল প্রথম টেস্টে তিন বোলার নিয়ে মাঠে নামতে পারে, আর এই তিন বোলারদের মধ্যে মহম্মদ শামি, ইশান্ত শর্মা আর জসপ্রীত বুমরাহ জায়গা পেতে পারেন। জানিয়ে দিই যে এই তিন বোলারই ইংল্যাণ্ডে যথেষ্ট দুর্দান্ত বোলিং করেছিলেন। এই কারণে শামি, ঈশান্ত আর বুমরাহের প্রথম টেস্ট খেলা নিশ্চিত মনে করা হচ্ছে।

গত ৩ ম্যাচে ভুবনেশ্বর নিয়েছেন ১৮ উইকেট

ভারতীয় দলের গুরুত্বপূর্ণ জোরে বোলার ভুবনেশ্বর কুমার নিজের খেলা গত ৩টি টেস্টে ১৮ উইকেট হাসিল করেছেন। তিনি নিজের শেষ টেস্ট ম্যাচ দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে জোহানেসবার্গে খেলেছিলেন। এই ম্যাচে তিনি দুই ইনিংস মিলিয়ে মোট ৪টি উইকেট হাসিল করেছিলেন। অন্যদিকে এর আগে কেপটাউনে খেলা ম্যাচেও তিনি ৬ উইকেট হাসিল করেছিলেন। কেপটাউন ম্যাচের আগে শ্রীলঙ্কার বিরুদ্ধে কলকাতায় তিনি ৮ উইকেট হাসিল করেছিলেন আর ভারতকে ম্যাচে দুর্দান্ত জয় এনে দিয়েছিলেন।

এমন ছিল ভুবনেশ্বরের এখনো পর্যন্ত ক্রিকেট কেরিয়ার

আপনাদের জানিয়ে দিই, যে ভুবনেশ্বর কুমার ভারতীয় দলের হয়ে মোট ২১টি টেস্ট ম্যাচ, ৯৫টি ওয়ানডে আর ৩৪টি টি-২০ আন্তর্জাতিক ম্যাচ খেলেছেন। তিনি নিজের খেলা ২১টি টেস্ট ম্যাচে ৬৩টি উইকেট হাসিল করেছেন। অন্যদিকে ওয়ানডেতে ৯৯টি এবং টি-২০ আন্তর্জাতিকে মোট ৩৩টি ম্যাচ হাসিল করেছেন।

আরও পড়ুন

মাজানসি সুপার লিগ ২০১৮: মহেন্দ্র সিং ধোনির হেলিকপ্টার শট খেললেন রশিদ খান

কিছুদিন আগে টেস্ট স্ট্যাটাস পাওয়া আফগানিস্তানের বর্তমান তারকা ক্রিকেটারের তালিকায় সবার উপরে রয়েছেন রশিদ খান। সাদা বলের...

INDvsAUS: একুশ শতকে অস্ট্রেলিয়ার বিপক্ষে ভারতের সেরা ৫টি জয়

সারা বিশ্বে ক্রিকেট ব্যাট-বলের খেলা হিসেবে পরিচিত থাকলেও আধুনিক যুগে এসে এর চেয়ে বেশি কিছু দেখা যায়...

INDvsASU: দ্বিতীয় টেস্টে জয়ের ধারা বজায় রাখতে হলে একটু ভিন্নভাবে ভাবতে হবে টিম ইন্ডিয়াকে

অ্যাডিলেইডে অস্ট্রেলিয়ার বিপক্ষে সিরিজের প্রথম টেস্টে ভারত জয় পেলেও ম্যাচটি ছিল বেশ উত্তেজনাপূর্ণ। মাত্র ৩১ রানের জয়...

স্ট্যাটিস্টিক্যাল প্রিভিউ: পার্থে অস্ট্রেলিয়ার পাল্লা ভারি, কিন্তু এই কারণে খুশি রয়েছে টিম ইন্ডিয়া

স্ট্যাটিস্টিক্যাল প্রিভিউ: পার্থে অস্ট্রেলিয়ার পাল্লা ভারি, কিন্তু এই কারণে খুশি রয়েছে টিম ইন্ডিয়া
অস্ট্রেলিয়া আর ভারতের মধ্যে টেস্ট সিরিজের দ্বিতীয় ম্যাচ পার্থে খেলা হবে। অ্যাডিলেডে খেলা হওয়া ম্যাচ ভারতীয় দল৩১...

জেনে নিন কেনো প্রথম টেস্টে ভারতীয় দলের প্রদর্শনে খুশি নন ভিভিএস লক্ষ্মণ

জেনে নিন কেনো প্রথম টেস্টে ভারতীয় দলের প্রদর্শনে খুশি নন ভিভিএস লক্ষ্মণ
ভারতীয় দল প্রথম টেস্টে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে দুর্দান্ত জয় হাসিল করে তাদের ৩১ রানে হারিয়ে দেয়। এই ম্যাচে...