গত ৩টি টেস্টে ১৮ উইকেট নেওয়া বোলারকে প্রথম টেস্টে বাইরে রাখতে পারেন বিরাট কোহলি 1

ভারত আর অস্ট্রেলিয়ার মধ্যে চার টেস্টের সিরিজের প্রথম টেস্ট ম্যাচ ৬ ডিসেম্বর থেকে ১০ ডিসেম্বরের মধ্যে অ্যাডিলেড ক্রিকেট স্টেডিয়ামে খেলা হবে। অ্যাডিলেড স্টেডিয়ামে খেলা হতে চলা এই প্রথম টেস্টে ভারতীয় দলের অধিনায়ক বিরাট কোহলি নিজের সবচেয়ে মজবুত প্লেয়িং ইলেভেনের সঙ্গেই মাঠেই নামতে চাইবেন।

ভুবনেশ্বরের প্লেয়িং ইলেভেনে জায়গা পাওয়ার সম্ভবনা না-এর বরাবর
গত ৩টি টেস্টে ১৮ উইকেট নেওয়া বোলারকে প্রথম টেস্টে বাইরে রাখতে পারেন বিরাট কোহলি 2
এই প্রথম টেস্ট ম্যাচে ভারতীয় দলের জোরে বোলার ভুবনেশ্বর কুমারকে প্লেয়িং ইলেভেনে জায়গা দেওয়ার সম্ভাবনা প্রায় না-এর বরাবর রয়েছে। ভারতীয় দল প্রথম টেস্টে তিন বোলার নিয়ে মাঠে নামতে পারে, আর এই তিন বোলারদের মধ্যে মহম্মদ শামি, ইশান্ত শর্মা আর জসপ্রীত বুমরাহ জায়গা পেতে পারেন। জানিয়ে দিই যে এই তিন বোলারই ইংল্যাণ্ডে যথেষ্ট দুর্দান্ত বোলিং করেছিলেন। এই কারণে শামি, ঈশান্ত আর বুমরাহের প্রথম টেস্ট খেলা নিশ্চিত মনে করা হচ্ছে।

গত ৩ ম্যাচে ভুবনেশ্বর নিয়েছেন ১৮ উইকেট
গত ৩টি টেস্টে ১৮ উইকেট নেওয়া বোলারকে প্রথম টেস্টে বাইরে রাখতে পারেন বিরাট কোহলি 3
ভারতীয় দলের গুরুত্বপূর্ণ জোরে বোলার ভুবনেশ্বর কুমার নিজের খেলা গত ৩টি টেস্টে ১৮ উইকেট হাসিল করেছেন। তিনি নিজের শেষ টেস্ট ম্যাচ দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে জোহানেসবার্গে খেলেছিলেন। এই ম্যাচে তিনি দুই ইনিংস মিলিয়ে মোট ৪টি উইকেট হাসিল করেছিলেন। অন্যদিকে এর আগে কেপটাউনে খেলা ম্যাচেও তিনি ৬ উইকেট হাসিল করেছিলেন। কেপটাউন ম্যাচের আগে শ্রীলঙ্কার বিরুদ্ধে কলকাতায় তিনি ৮ উইকেট হাসিল করেছিলেন আর ভারতকে ম্যাচে দুর্দান্ত জয় এনে দিয়েছিলেন।

এমন ছিল ভুবনেশ্বরের এখনো পর্যন্ত ক্রিকেট কেরিয়ার
গত ৩টি টেস্টে ১৮ উইকেট নেওয়া বোলারকে প্রথম টেস্টে বাইরে রাখতে পারেন বিরাট কোহলি 4
আপনাদের জানিয়ে দিই, যে ভুবনেশ্বর কুমার ভারতীয় দলের হয়ে মোট ২১টি টেস্ট ম্যাচ, ৯৫টি ওয়ানডে আর ৩৪টি টি-২০ আন্তর্জাতিক ম্যাচ খেলেছেন। তিনি নিজের খেলা ২১টি টেস্ট ম্যাচে ৬৩টি উইকেট হাসিল করেছেন। অন্যদিকে ওয়ানডেতে ৯৯টি এবং টি-২০ আন্তর্জাতিকে মোট ৩৩টি ম্যাচ হাসিল করেছেন।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *