সিএসকে প্লেয়িং ইলেভেন: সানরাইজার্সের বিরুদ্ধে ফাইনালের জন্য এই চার টি২০ স্পেশালিস্টকে অন্তিম একাদশে জায়গা দিলেন ধোনি
ছবি সৌজন্যে বিসিসিআই

গত ৭ এপ্রিল থেকে শুরু হওয়া আইপিএলের যাত্রা এবার তার অন্তিম পর্যায়ে পৌঁছে গেল মুম্বাইয়ের ওয়াংখেড়ে স্টেডিয়ামে। চলতি মরশুমের শেষ তথা খেতাবি ম্যাচ আজ সন্ধ্যেয় খেলা হবে চেন্নাই সুপার কিংস এবং সানরাইজার্স হায়দ্রাবাদের মধ্যে। যদিও এই ম্যাচের পরিস্থিতি দু দলের কাছেই একই রকম, কিন্তু তা সত্ত্বেও সানরাইজার্সের অন্য সামান্য মুশকিল রয়েছে।

আইপিএল ২০১৮: চেন্নাই বনাম হায়দ্রাবাদ

সিএসকে প্লেয়িং ইলেভেন: সানরাইজার্সের বিরুদ্ধে ফাইনালের জন্য এই চার টি২০ স্পেশালিস্টকে অন্তিম একাদশে জায়গা দিলেন ধোনি 1
ছবি সৌজন্যে বিসিসিআই

যদিও চলতি মরশুমে চেন্নাই সুপার কিংস ৩ বার সানরাইজার্স হায়দ্রাবাদকে হারিয়েছে কিন্তু এবার লড়াই ফাইনাল ম্যাচের। ফাইনাল ম্যাচের চাপ যথেষ্ট আলাদা রকমের হয়। যদি এই ম্যাচে সানরাইজার্স চেন্নাইকে হারিয়ে দেয় তাহলে গত তিন ম্যাচের বদলা তারা এই একটি ম্যাচেই পুষিয়ে নিতে পারবে। ফলে এই ম্যাচে ধোনিকে যথেষ্ট সাবধানে এবং দরকারী রণনীতির সঙ্গে মাঠে নামতে হবে।

ফাইনালে ধোনির প্লেয়িং ইলেভেন

সিএসকে প্লেয়িং ইলেভেন: সানরাইজার্সের বিরুদ্ধে ফাইনালের জন্য এই চার টি২০ স্পেশালিস্টকে অন্তিম একাদশে জায়গা দিলেন ধোনি 2
ছবি সৌজন্যে বিসিসিআই

আসুন এবার দেখে নেওয়া যাক ধোনির এই বিশেষ রণনীতিতে তার কোন এগারোজন প্লেয়ার মাঠে খেলতে নামবে।

শেন ওয়াটসন—ওয়াটসন চলতি মরশুমে চেন্নাইয়ের হয়ে যথেষ্ট ভাল ব্যাট করে চলেছেন। যদিও শেষ ম্যাচে তিনি শূন্য রানে আউট হয়ে যান, কিন্তু তা সত্ত্বেও ফাইনাল ম্যাচে তার কাঁধে বড় দায়িত্ব থাকবে।

ফাফ দু’প্লেসি—গত ম্যাচে দুপ্লেসির ইনিংসের সৌজন্যেই সিএসকে হায়দ্রাবাদকে হারাতে পেরেছিল। তিনি তার শেষ বড় ইনিংস কয়েকদিন আগেই সানরাইজার্সের বিরুদ্ধেই খেলেছিলেন। ফলে এই ম্যাচেও ধোনি তাকে মাঠে নামাবেন।

সিএসকে প্লেয়িং ইলেভেন: সানরাইজার্সের বিরুদ্ধে ফাইনালের জন্য এই চার টি২০ স্পেশালিস্টকে অন্তিম একাদশে জায়গা দিলেন ধোনি 3
ছবি সৌজন্যে বিসিসিআই

সুরেশ রায়না – সুরেশ রায়না এর আগেও চেন্নাইয়ের হয়ে ফাইনাল ম্যাচে মাঠে নেমেছেন, এবং রানও করেছেন। ফলে আজকের ফাইনাল ম্যাচেও রায়নার কাছ থেকে বড় ইনিংস আশা করবেন ধোনি।

আম্বাতি রায়ডু—চলতি মরশুমে রায়ডু সিএসকের সবচেয়ে সফল ব্যাটসম্যান। তিনি প্রায় প্রত্যেক ম্যাচেই সমস্ত পজিশনে ব্যাট করতে নেমে রান করেছেন। যদিও ওপেনার হিসেবেই তিনি সবচেয়ে ভয়ংকর, কিন্তু যেহেতু ওপেনার হিসেবে দু’প্লেসি রয়েছেন ফলে চার নম্বরে ব্যাট করার দায়িত্ব থাকবে তার কাঁধে।

সিএসকে প্লেয়িং ইলেভেন: সানরাইজার্সের বিরুদ্ধে ফাইনালের জন্য এই চার টি২০ স্পেশালিস্টকে অন্তিম একাদশে জায়গা দিলেন ধোনি 4
ছবি সৌজন্যে বিসিসিআই

এমএস ধোনি—অধিনায়ক মহেন্দ্র সিং ধোনি চলতি মরশুমে সবচেয়ে বেশি গড় নিয়ে রান করেছেন। সেই সঙ্গে আজকের ম্যাচে ধোনির দিকেই সবচেয়ে বেশি লোকের নজর থাকবে। যদি আজকের ম্যাচেও ধোনির ব্যাট চলে তাহলে হার থেকে সানরাইজার্সকে কেউই বাঁচাতে পারবে না।
সিএসকে প্লেয়িং ইলেভেন: সানরাইজার্সের বিরুদ্ধে ফাইনালের জন্য এই চার টি২০ স্পেশালিস্টকে অন্তিম একাদশে জায়গা দিলেন ধোনি 5
ছবি সৌজন্যে বিসিসিআই

ডোয়েন ব্র্যাভো—চলতি আইপিএলের প্রথম ম্যাচেই চেন্নাইকে জয় এনে দিয়েছিলেন ব্র্যাভো। ফলে তার কাছ থেকে এই ম্যাচে ব্যাট এবং বল হাতে চেন্নাই এবং তার সমর্থকদের বড় আশা থাকবে।

রবীন্দ্র জাদেজা—এই মরশুমে জাদেজার প্রদর্শন মোটামুটি ছিল। যদিও ফাইনাল ম্যাচে সিএসকের জাদেজার কাছ থেকে ব্যাট এবং বল দু’ক্ষেত্রেই অনেক বেশি আশা থাকবে।

দীপক চহের—গত ম্যাচে দীপক চহের বেশ কিছু বড় শট নিয়ে ব্যাটিংয়েও নিজের প্রভাব দেখিয়েছেন। ফলে ফাইনাল ম্যাচে সিএসকের সমর্থকরা তার কাছ থেকে সুইং বোলিং এবং বিস্ফোরক ব্যাটিংয়ের আশাই করবেন।

সিএসকে প্লেয়িং ইলেভেন: সানরাইজার্সের বিরুদ্ধে ফাইনালের জন্য এই চার টি২০ স্পেশালিস্টকে অন্তিম একাদশে জায়গা দিলেন ধোনি 6
ছবি সৌজন্যে বিসিসিআই

হরভজন সিং— সিএসকের স্পিন বিভাগের প্রধান দায়িত্ব থাকবে হরভজন সিংয়ের কাঁধে। এর আগেও তিনবার আইপিএল ফাইনাল খেলেছেন ভাজ্জি। ফলে তার কাছে বড় ম্যাচেরও অনেক বেশি অভিজ্ঞতা রয়েছে। ফলে তার কাছে থেকে বেশি বেশি দায়িত্ব আশা করবেন ধোনি।

কেএম আসিফ—গত ম্যাচে শার্দূল ঠাকুর অনেক বেশি রান দিয়েছিলেন। ফলে এই ম্যাচে তার জায়গায় আসিফকে সুযোগ দিতে পারেন ধোনি। লীগ ম্যাচে নিজের বোলিংয়ে সকলকে প্রভাবিত করেছিলেন আসিফ।

সিএসকে প্লেয়িং ইলেভেন: সানরাইজার্সের বিরুদ্ধে ফাইনালের জন্য এই চার টি২০ স্পেশালিস্টকে অন্তিম একাদশে জায়গা দিলেন ধোনি 7
ছবি সৌজন্যে বিসিসিআই

লুঙ্গি এনগিডি—যবে থেকে এনিগিডি দলে এসেছেন তবে থেকেই সিএসকের বোলিং যথেষ্ট শক্তিশালী হয়ে উঠেছে। গত বেশ কিছু ম্যাচে দক্ষিণ আফ্রিকান এই তারকা বোলার উইকেট নেওয়ার পাশাপাশি কম রান দিয়েও বিপক্ষের উপর চাপ তৈরি করে দিয়েছিলেন।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *