মইন আলি আর স্টোইনিসের দেশে ফেরার পর এই দুই খেলোয়াড় হবেন বিকল্প

ভারতে এই মুহূর্তে বিশ্ব ক্রিকেটের সবচেয়ে বড়ো টি-২০ লীগ ইন্ডিয়ান প্রিমিয়ার লীগের রোমাঞ্চ নিজের চরমে রয়েছে। ক্রিকেট জগতের বেশ কিছু খেলোয়াড় এই পয়সাবহুল লীগে খেলছেন। কিন্তু ধীরে ধীরে এখন বিদেশী খেলোয়াড়রা এই মরশুম মাঝ পথেই ছেড়ে স্বদেশে ফিরে যাচ্ছেন। কারণ এই খেলোয়াড়রা বিশ্বকাপের প্রস্তুতির জন্য নিজেদের জাতীয় দলে যোগ দেবেন।

মার্কস স্টোইনিস আর মইন আলি ছাড়লেন আরসিবি

মইন আলি আর স্টোইনিসের দেশে ফেরার পর এই দুই খেলোয়াড় হবেন বিকল্প 1

ইংল্যান্ড আর ওয়েলস ক্রিকেট বোর্ডের আতিথেয়তায় হতে চলা বিশ্বকাপকে মাথায় রেখে আগামি কিছু দিনের মধ্যেই একের পর এক বেশ কিছু খেলোয়াড় এই মরশুমকে ছেড়ে চলে যাবেন। যার মধ্যে রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালুরুর বেশি কিছু খেলোয়াড়ও শামিল রয়েছেন। আরসিবির হয়ে খেলা মইন আলি আর মার্কস স্টোইনিস এই মরশুমে বুধবার নিজেদের শেষ ম্যাচ খেলেছেন যারা এখন ন্যাশনাল ডিউটির জন্য চলে যাচ্ছেন।

এখন কে নেবেন এই দুই খেলোয়াড়ের জায়গা

মার্কস স্টোইনিস আর মইন আলির মত দুজন দুর্দান্ত খেলোয়াড়ের চলে যাওয়ায় আরসিবির জন্য কিছু সমস্যা অবশ্যই তৈরি হয়ে গিয়েছে। যদিও আরসিবির জন্য প্লে অফে পৌঁছনো ভীষণই মুশকিল কিন্তু কিছু আশা এখনো কায়েম রয়েছে।

মইন আলি আর স্টোইনিসের দেশে ফেরার পর এই দুই খেলোয়াড় হবেন বিকল্প 2

এই অবস্থায় এই মরশুমে দুর্দান্ত প্রদর্শন করা মইন আলি আর মার্কস স্টোইনিসের যাওয়ার পর এটা দেখা ইন্টারেস্টিং হবে যে এই দুই খেলোয়াড়ের জায়গায় আরসিবিতে কে নিতে পারেন?

মার্কস স্টোইনিস –কলিন ডি গ্র্যান্ডহোম

মার্কস স্টোইনিস এই মরশুমে দারুণ ফর্ম দেখিয়েছেন। স্টোইনিস ব্যাটিংয়ে যেখানে ৮টি ম্যাচে ১৭৯ রান করেছে তো সেই সঙ্গে ২টি উইকেটও নিয়েছেন। কিন্তু এখন স্টোইনিসের যাওয়ার পর আরসিবিকে তার বিকল্প খুঁজতে হবে।

মইন আলি আর স্টোইনিসের দেশে ফেরার পর এই দুই খেলোয়াড় হবেন বিকল্প 3
Bengaluru: Royal Challengers Bangalore’s Colin de Grandhomme in action during an IPL 2018 match between Sunrisers Hyderabad and Royal Challengers Bangalore at M. Chinnaswamy Stadium in Bengaluru, on May 17, 2018. (Photo: IANS)

বিকল্পের কথা ধরা হলে তার জায়গা নিতে পারেন কলিন ডি গ্র্যাণ্ডহোম। যিনি ব্যাটিং এবং বোলিং দুইই করতে পারেন। ফলে আরসিবিতে কলিন ডি গ্র্যান্ডহোমের স্টোইনিসের জায়গা নেওয়া প্রায় নিশ্চিত।

মইন আলি – হেনরিচ ক্ল্যাসেন

মইন আলিও এই মরশুমে দারুণ ফর্ম দেখিয়েছেন। মইন আলি আরসিবির দলের মিডল অর্ডারে দ্রুত গতিতে রান করার পাশাপাশি প্রয়োজনের সময় উইকেটও নিয়েছেন। মইন এই মরশুমে ২২০ রান করেছেন আর ৬ উইকেট নিয়েছেন।

মইন আলি আর স্টোইনিসের দেশে ফেরার পর এই দুই খেলোয়াড় হবেন বিকল্প 4

এখন মইনের চলে যাওয়ায় আরসিবির কাছে তার বিকল্প নেই কিন্তু হেনরিচ ক্লাসেনকে সুযোগ দিয়ে আরসিবিতে মইনের ব্যাটিংয়ের ভরপাই করা যেতে পারে।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *