ভারতের বিরুদ্ধে সেনাবাহিনীকে প্রস্তুত থাকার নির্দেশ দিলেন ইমরান খান, হুঁশিয়ারি ভারতকে

এই মুহূর্তে গত ১৪ ফেব্রুয়ারি জম্মু-কাশ্মীরের পুলওয়ামায় ঘটে যাওয়া জঙ্গি হামলা নিয়ে গোটা দেশের মানুষ নিন্দায় সরব। ইতিমধ্যেই এই হামলার ঘটনায় যুক্ত প্রধান চক্রীকে শেষ করে দিয়েছে ভারতীয় সেনা। অন্যদিকে পাকিস্তানের জঙ্গী সংগঠন জইশ-ই-মহম্মদের বিরুদ্ধে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি আরো কড়া পদক্ষেপ নেওয়ার কথা ইতিমধ্যেই জানিয়ে দিয়েছেন। সরকারিভাবে পাকিস্তানকে এ ব্যাপারে হুঁশিয়ারিও দিয়েছে নরেন্দ্র মোদির সরকার। অন্যদিকে পাকিস্তান সরকার বারবার দাবী করে চলেছে যে এই জঙ্গি হামলায় কোনোভাবেই তারা জড়িত নয়।

ভারতের বিরুদ্ধে সেনাবাহিনীকে তৈরি থাকার নির্দেশ
ভারতের বিরুদ্ধে সেনাবাহিনীকে প্রস্তুত থাকার নির্দেশ দিলেন ইমরান খান, হুঁশিয়ারি ভারতকে 1
একটি সর্বভারতীয় সংবাদমাধ্যমে প্রকাশিত খবর অনুযায়ী পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান জানিয়েছেন যে ভারত যদি বদলা নেওয়ার কথা ভাবে তো তারাও পেছিয়ে থাকবে না। কড়া জবাব দেওয়া হবে তাদের তরফেও। ইতিমধ্যেই ভারতের অগ্রাসী বদলার জবাব দিতে পাক সেনাদের নির্দেশও দিয়েছেন ইমরান। পাক প্রধানমন্ত্রীর দাবী ভারতের আক্রমণের পালটা জবাব দিতে তাদের সেনাবাহিনী প্রস্তুত।

পাক জাতীয় নিরাপত্তা পরিষদের বৈঠক
ভারতের বিরুদ্ধে সেনাবাহিনীকে প্রস্তুত থাকার নির্দেশ দিলেন ইমরান খান, হুঁশিয়ারি ভারতকে 2
গত বৃহস্পতিবারই পাক জাতীয় নিরাপত্তা পরিষদের একটি বৈঠক করেন পাকিস্তানের নব্য প্রধানমন্ত্রী ইমরান খান। এই বৈঠকে উপস্থিত ছিলেন পাকিস্তানের সামরিক বিভাগের উচ্চপদস্থ আধিকারিকেরা। ওই বৈঠক ইমরান স্পষ্টতই ভারতের যে কোনো আক্রমণের জবাব দিতে সেনাবাহিনিকে তৈরি থাকার নির্দেশ দিয়েছে। অন্যদিকে পাক সেনাবাহিনীর কর্তারাও ইমরানকেজানিয়েছেন যে পাকিস্তানকে রক্ষা করতে তারা যথেষ্ট সক্ষম।

প্রাক্তন ক্রিকেটারদের বিশ্বকাপে পাকিস্তানের সঙ্গে না খেলার দাবী
ভারতের বিরুদ্ধে সেনাবাহিনীকে প্রস্তুত থাকার নির্দেশ দিলেন ইমরান খান, হুঁশিয়ারি ভারতকে 3
অন্যদিকে আগামি ১৬ জুন আইসিসি বিশ্বকাপ ২০১৯ এ পাকিস্তানের সঙ্গে ম্যাচ না খেলার দাবী জানিয়েছেন বহু বর্তমান এবং প্রাক্তন ভারতীয় ক্রিকেটার। সৌরভ গাঙ্গুলী থেকে শুরু করে হরভজন সিং, চেতন চৌহান, গৌতম গম্ভীর সকলেই বিসিসিআইয়ের কাছে দাবী জানিয়েছেন বিশ্বকাপে পাকিস্তানকে বয়কট করার জন্য। জানা গিয়েছে ইতিমধ্যেই বিসিসিআই এ বিষয়ে আইসিসির সঙ্গে কথা বলতে চলেছে। এখন দেখার বিষয় বিশ্বকাপে ভারত পাকিস্তান ম্যাচ অনুষ্ঠিত হবে কি না।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *