ভারত বনাম ওয়েস্টইন্ডিজ: যদি ১০রান আর করে দিতেন বিরাট কোহলি তো ভেঙে যেত আরও এক বিশ্বরেকর্ড

ভারতীয় দলের অধিনায়ক বিরাট কোহলি অসাধারণ ফর্মে রয়েছেন। ওয়েস্টইন্ডিজের বিরুদ্ধে ওয়ানডে তিনি লাগাতার রেকর্ড ভেঙে চলেছেন। প্রথম তিন ম্যাচে তিনি লাগাতার তিনটি সেঞ্চুরি করেছেন। এমনটা করা তিনি ভারতের প্রথম ব্যাটসন্যান হন। এই সিরিজে তিনি সবচেয়ে দ্রুত ১০ হাজার রান করা খেলোয়াড়ও হয়েছেন। তিনি শচীনের রেকর্ড ভেঙেছেন। যদি তিনি চতুর্থ ওয়ানডে ম্যাচে আরও ১০ রান করে ফেলতেন তাহলে আরও এক বিশ্বরেকর্ড তার নামে হয়ে যেত।

লাগাতার ইনিংসে ২৫+ রান করার রেকর্ড

বিরাট ওয়েস্টইন্ডিজের বিরুদ্ধে চতুর্থ ম্যাচে বড় ইনিংস খেলতে পারেননি। এই ম্যাচে তার ব্যাট থেকে মাত্র ১৬ রান এসেছে। যদি কোহলি ১০ রান আরও করে নিতেন তো তিনি ম্যাথু হেডেনের লাগাতার ১৬ বার ২৫+ রানের রেকর্ড ভেঙে দিতেন, কিন্তু তিনি এমনটা করতে পারেন নি।
ভারত বনাম ওয়েস্টইন্ডিজ: যদি ১০রান আর করে দিতেন বিরাট কোহলি তো ভেঙে যেত আরও এক বিশ্বরেকর্ড 1
প্রসঙ্গত ওয়েস্টইন্ডিজ নিজেদের খেলার উন্নতি ঘটিয়ে তৃতীয় ম্যাচে ভারতকে ৪৩ রানে হারিয়ে এই সিরিজে ১-১ করে ফেলেছে আর এই সফরে প্রথমবার জয় হাসিল করেছে। এই অবস্থায় যদি দেখা যায় তো ভারত এই সিরিজ জেতার জন্য আগামি দুটি ম্যাচকে নিজের নামে করতে হবে। আর এই জন্য তাদের ব্যাটিংয়ের পাশাপাশি নিজেদের বোলিংয়েও উন্নতি ঘটাতে হবে।
ভারত বনাম ওয়েস্টইন্ডিজ: যদি ১০রান আর করে দিতেন বিরাট কোহলি তো ভেঙে যেত আরও এক বিশ্বরেকর্ড 2
চতুর্থ ম্যাচেও শিখর ধবন করতে পারেন নি কোনও বড় রান

টিম ইন্ডিয়া আর ওয়েস্টইন্ডিজের মধ্যে পাঁচ ম্যাচের ওয়ানডে সিরিজের চতুর্থ ম্যাচ ব্র্যাবোন স্টেডিয়ামে খেলা হচ্ছে। টস জিতে ভারত প্রথমে ব্যাটিং করছে। শিখর ধবন ৩৮ রান করে আউট হন। আরও একবার তার ইনিংস বেশি লম্বা হয়নি।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *