ওয়েস্টইন্ডিজ সফরে এই তিন খেলোয়াড় যদি ফ্লপ হন, তো আর কখনো পাবেন না টিম ইন্ডিয়ায় জায়গা

বিশ্বকাপ শেষ হওয়ার পর এখন সকলের নজর ওয়েস্টইন্ডিজ সফরের দিকে রয়েছে যা ৩ আগস্ট থেকে শুরু হতে চলেছে। এর জন্য গত রবিবার ভারতীয় দল নির্বাচন হয়ে গিয়েছে। এই সফরে বেশ কিছু এমন খেলোয়াড়কে বাছা হয়েছে যদি তারা এই সফরে ভাল প্রদর্শন করে দেখাতে না পারেন, তো তাদের ভারতীয় দলের বাইরের রাস্তা দেখানো হতে পারে, অর্থাৎ তাদের নিজেদের পরের ম্যাচ খেলতে অনেক বেশি সময় লাগতে পারে।

১. কেএল রাহুল ভারতীয় দল থেকে পড়তে পারেন বাদ (টেস্ট ম্যাচ)

২৭ বছর বয়েসী কেএল রাহুল সম্প্রতিই বিশ্বকাপ ২০১৯ এ রোহিত শর্মার সঙ্গে ওপেনিং করেছেন। বিশ্বকাপ একদিনের ম্যাচের হয় যেখানে রাহুলের প্রদর্শন ভাল থাকে। এই অবস্থায় আপনারা ভাবছেন যে আমরা লোকেশ রাহুলের নাম কেন নিচ্ছি? রাহুলের নাম এই কারণে নেওয়া হয়েছে, কারণ তার টেস্ট প্রদর্শন ভীষণই খারাপ। তিনি এখনো পর্যন্ত ৩৪টি টেস্ট ম্যাচে খেলেছেন। যেখানে তিনি ৩৫.২৮ গড়ে ১৯০৫ রান করেছেন আর তাতে মাত্র ৫টি সেঞ্চুরি রয়েছে। অন্যদিকে দলে তার জায়গা নিতে পারেন পৃথ্বী শ, কিন্তু তিনি বর্তমানে আহত, কিন্তু যদি টেস্টে রাহুলের প্রদর্শন ভাল না হয় তো পৃথ্বী আরামসে তার জায়গা নিতে পারেন। ১৯ বছর বয়েসী পৃথ্বী শ এখনো পর্যন্ত মাত্র ২টি টেস্ট ম্যাচ খেলেছেন আর তাতে তিনি ১১৮.৫ গড়ে ২৩৭ রান করেছেন এবং এতে একটি সেঞ্চুরি এবং একটি হাফ সেঞ্চুইর শামিল রয়েছে।

২. কেদার জাধব (ওয়ানডে)

৩৪ বছর বয়েসী কেদার জাধব বেশ কিছু বছর ধরে ভারতীয় ক্রিকেট দলের অংশ থেকেছেন। তাকে এই বিশ্বকাপেও বেশি সুযোগ দেওয়া হয়নি কারণ তিনি বলকে বেশি দূর পর্যন্ত হিট করতে পারেন না। নিজেকে প্রমান করতে এটা তার শেষ সুযোগও হতে পারে। তিনি ২০১৪য় শ্রীলঙ্কার বিরুদ্ধে নিজের প্রথম একদিনের ম্যাচ খেলেছেন। তিনি এখনো পর্যন্ত ৬৫টি ম্যাচ খেলেছেন আর তারমধ্যে ৪৩.২৪ গড়ে ১২৫৪ রান করেছেন যার মধ্যে রয়েছে মাত্র ২টি সেঞ্চুরি। এখন আপনারা ভাবছেন যে তার জায়গা দলে কাকে দেওয়া যেতে পারে? বর্তমানে ভারতীয় দলে বেশ কিছু তরুণ খেলোয়াড়দের দেখা যাচ্ছে, এই অবস্থায় শুভমান গিলের মত খেলোয়াড় সহজেই তার জায়গা নিতে পারেন।

৩. ঋদ্ধিমান সাহাও হতে পারেন ভারতীয় দল থেকে বাদ (টেস্ট)

৩৪ বছর বয়েসী ঋদ্ধিমান সাহা নিজের প্রথম একদিনের ম্যাচে ২০১০ এ নিউজিল্যান্ডের বিরুদ্ধে খেলেছিলেন। তিনি দীর্ঘদিন ধরেই ভারতীয় দলে রয়েছে। তিনি নিজের শেষ টেস্ট ম্যাচ ২০১৮য় দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে খেলেছিলেন। তিনি এখনো পর্যন্ত ৩২টি টেস্ট ম্যাচ খেলেছেন যেখানে ৩০.৬৩ গড়ে ১১৬৪ রান করেছেন। ওয়েস্টইন্ডিজ সফরে তার প্রদর্শন যদি প্রশংসনীয় না হয় তো তার জন্য মুশকিল হয়ে যাবে যে তাকে পরবর্তী ম্যাচ খেলার সুযোগ দেওয়ার।

আরও পড়ুন

অবসরের পর আবারো ভারতীয় দলে প্রত্যাবর্তনের সিদ্ধান্ত নিচ্ছেন এই ভারতীয় ক্রিকেটার, দিলেন এই সংকেত

অবসরের পর আবারো ভারতীয় দলে প্রত্যাবর্তনের সিদ্ধান্ত নিচ্ছেন এই ভারতীয় ক্রিকেটার, দিলেন এই সংকেত
বিশ্বকাপ চলাকালীণ ভারতীয় ব্যাটসম্যান আম্বাতি রায়ডু ক্রিকেটের সমস্ত ফর্ম্যাট থেকে অবসর ঘোষণা করে সকলকে চমকে দিয়েছিলেন। তার...

ক্রিকেট বিশ্বের একমাত্র ক্রিকেটার, যার হয়েছিল ফাঁসির সাজা, জেনে নিন কে তিনি

ক্রিকেট বিশ্বের একমাত্র ক্রিকেটার, যার হয়েছিল ফাঁসির সাজা, জেনে নিন কে তিনি
অনেক ক্রিকেটারদের কারণেই কলঙ্কিত হয়েছে ক্রিকেট। তার মধ্যে মূলত ক্রিকেটারদের ম্যাচ ফিক্সিংয়ের কারণেই ক্রিকেটকে কলঙ্কিত হতে দেখেছি...

WI vs IND : চোটের জন্য টেস্ট থেকে ছিটকে গেলেন এই তারকা!!

ভারতের বিপক্ষে খেলা হচ্ছে না ওয়েস্ট ইন্ডিজের ফাস্ট বোলার কেমো পালের।এ্যঙ্কেলের চোটের দরুন দেশের হয়ে মাঠে নামতে...

বীরেন্দ্র সেহবাগ এই ভারতীয় খেলোয়াড়কে বললেন মহেন্দ্র সিং ধোনির প্রকৃত উত্তরাধিকারী

দীর্ঘদিন ধরেই মহেন্দ্র সিং ধোনি ভারতীয় টেস্ট দল থেকে অবসর নিয়ে ফেলেছেন। এখন তিনি শুধুমাত্র ওয়ানডে আর...

রোহিতের পর অশ্বিনের সঙ্গেও কি সম্পর্ক ঠিক নেই বিরাটের! জেনে নিন কি বলছেন সকলে

রোহিতের পর অশ্বিনের সঙ্গেও কি সম্পর্ক ঠিক নেই বিরাটের! জেনে নিন কি বলছেন সকলে
বর্তমান সময়ে পুরো ক্রিকেট জগতে এই কথা নিয়ে আলোচনা চলছে যে কেন ওয়েস্টইন্ডিজের বিরুদ্ধে প্রথম টেস্ট ম্যাচে...