যদি এশিয়াকাপে রোহিত শর্মার হাতে থাকে টিম ইন্ডিয়া নেতৃত্ব, তো এই ৫জন খেলোয়াড়ের জায়গা হবে পাকা

২০১৮য় রোহিত শর্মার নেতৃত্বে এশিয়াকাপ জিতেছিল। ২০২০র এশিয়াকাপেও যদি নিয়মিত অধিনায়ক বিরাট কোহলি বিশ্রাম নেন তো এই অবস্থায় এশিয়া কাপের অধিনায়কত্ব আবারো রোহিত শর্মা পেতে পারেন। আমরা এই বিশেষ প্রতিবেদনে সেই ৫জন খেলোয়াড়ের নাম জানাতে চলেছি যাদের রোহিত শর্মার নেতৃত্বে জায়গা সম্পূর্ণ পাকা মনে করা যেতে পারে।

যজুবেন্দ্র চহেল

যদি এশিয়াকাপে রোহিত শর্মার হাতে থাকে টিম ইন্ডিয়া নেতৃত্ব, তো এই ৫জন খেলোয়াড়ের জায়গা হবে পাকা 1

যজুবেন্দ্র চহেল টি-২০ ক্রিকেটে ভারতের হয়ে যথেষ্ট ভালো প্রদর্শন করছেন। তাকে রোহিত শর্মার যথেষ্ট ভালো বন্ধুও মনে করা হয়। বেশ কয়েকবার দুজনকে একসঙ্গে সোশ্যাল মিডিয়ায় মজা করতেও দেখা গেছে। এই অবস্থায় যদি রোহিত শর্মাকে এশিয়াকাপ ২০২০তে অধিনায়কত্ব দেওয়া হয় তো যজুবেন্দ্র চহেলের এশিয়াকাপের দলে জায়গা পাওয়া মুশকিল হবে না। এমনিতেও বর্তমান ভারতীয় দলে চহেল গুরুত্বপূর্ণ অংশ, এই কারণে রোহিত শর্মার সমর্থনের সঙ্গে এশিয়াকাপ ২০২০তে তার জায়গা প্রায় পাকা।

ওয়াশিংটন সুন্দর

যদি এশিয়াকাপে রোহিত শর্মার হাতে থাকে টিম ইন্ডিয়া নেতৃত্ব, তো এই ৫জন খেলোয়াড়ের জায়গা হবে পাকা 2

এশিয়া কাপ ২০২০ টি-২০ ফর্ম্যাটে হতে চলেছে। ওয়াশিংটন সুন্দরকে একজন টি-২০ স্পেশালিস্ট মনে করা হয়। আর যখনই তিনি রোহিত শর্মার নেতৃত্বে সুযোগ পেয়েছেন তিনি দুর্দান্ত প্রদর্শনও করেছেন। রোহিত শর্মার অধিনায়কত্বে জেতা নিদাহাস ট্রফিতে ওয়াশিংটন সুন্দর ম্যান অফ দ্য সিরিজও হয়েছিলেন। রোহিত শর্মা তাকে যথেষ্ট ভালোভাবে ব্যবহার করেন। এই অবস্থায় যদি রোহিত এশিয়া কাপ ২০২০তে ভারতের অধিনায়ক হন তো তাতে কোথাও না কোথাও ওয়াশিংটন সুন্দরের যথেষ্ট ফায়দা হবে।

ঋষভ পন্থ

যদি এশিয়াকাপে রোহিত শর্মার হাতে থাকে টিম ইন্ডিয়া নেতৃত্ব, তো এই ৫জন খেলোয়াড়ের জায়গা হবে পাকা 3

রোহিত শর্মা, ঋষভ পন্থকে একজন প্রতিভাবান খেলোয়াড় মনে করেন আর নিজের বেশকিছু ইন্টারভিউতে তার প্রশংসাও করেছেন। যতই ঋষভ পন্থ নিজের সক্ষমতা অনুযায়ী এখনো পর্যন্ত আন্তর্জাতিক ক্রিকেট প্রদর্শন করতে না পেরে থাকুন, কিন্তু রোহিত শর্মাকে সবসময়ই তাকে সমর্থন করতে দেখা যায়। যে খেলোয়াড়ের উপর রোহিত শর্মা এতটা ভরসা করেন তো সেই খেলোয়াড়কে তিনি নিজের অধিনায়কত্বে অবশ্যই এশিয়া কাপ খেলতে নিয়ে যাবেন।

ক্রুণাল পাণ্ডিয়া

যদি এশিয়াকাপে রোহিত শর্মার হাতে থাকে টিম ইন্ডিয়া নেতৃত্ব, তো এই ৫জন খেলোয়াড়ের জায়গা হবে পাকা 4

ক্রুণাল পাণ্ডিয়া আইপিএলে রোহিত শর্মার নেতৃত্বে মুম্বাই ইন্ডিয়ান্সে খেলেন। ক্রুণাল নিজের দুর্দান্ত প্রদর্শনের সৌজন্যে মুম্বাই ইন্ডিয়ান্সকে বেশকিছু ম্যাচও জিতিয়েছেন। ভারতের হয়েও তিনি খেলেছেন আর কিছু ম্যাচে নিজেকে প্রমান করেছেন। রোহিত শর্মা্র তার ব্যাটিং আর বোলিংয়র উপর ভীষণই ভরসা রয়েছে। যদি এশয়াকাপ ২০২০তে রোহিতকে নেতৃত্ব দেওয়া হয় তো কোথাও না কোথাও ক্রুণাল পাণ্ডিয়ারও ভারতীয় দলে ফিরে আসার চান্স যথেষ্ট বেড়ে যাবে।

দীপক চাহার

যদি এশিয়াকাপে রোহিত শর্মার হাতে থাকে টিম ইন্ডিয়া নেতৃত্ব, তো এই ৫জন খেলোয়াড়ের জায়গা হবে পাকা 5

দীপক চাহার এখনো পর্যন্ত যতটা ক্রিকেট রোহিত শর্মার নেতৃত্বে খেলেছেন তাতে তিনি দুর্দান্ত প্রদর্শন করেছেন। বাংলাদেশের বিরুদ্ধে যে টি-২০ সিরিজে রোহিত শর্মা অধিনায়ক ছিলেন, সেই টি-২০ সিরিজে দীপক চাহার ‘ম্যান অফ দ্যা সিরিজ’ হয়েছিলেন। দীপক চাহারের স্পেশাল ব্যাপার হলো যে তিনি বলকে দুদিকেই যথেষ্ট ভালোভাবে সুইং করাতে পারেন। যদি রোহিত শর্মার অধিনায়কত্বে ভারত এশিয়াকাপ টি-২০ খেলতে যায় তো নিশ্চিতভাবেই রোহিত শর্মা নিজের ভাবনায় দীপক চাহারকেও রাখবেন। দীপক চাহার নিজের ছোটো ক্রিকেট কেরিয়ারে এখনো পর্যন্ত বেশকিছু দুর্দান্ত কৃতিত্ব হাসিল করেছেন। টি-২০তে কোনো একটি ইনিংসে ভারতের সর্বশ্রেষ্ঠ পরিসংখ্যান তার নামেই রয়েছে।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *