আইপিএল ২০২০: যদি টুর্নামেন্ট স্থগিত হয় তো খেলোয়াড়রা কী পাবেন স্যালারি? জেনে নিন

ইন্ডিয়ান প্রিমিয়ার লীগের (আইপিএল) ত্রয়োদশ সংস্করণের শুরু ২৯ মার্চ থেকে হবে। তিবে এই লীগের শুরু হওয়ার আগেই স্থগিত হওয়ার কথা চলছে। করোনা ভাইরাসের কারণে বিশ্বজুড়ে বেশকিছু বড়ো বড়ো স্পোর্টস ইভেন্টস স্থগিত হয়ে গিয়েছে। ভারতেও এখনো পর্যন্ত নিশ্চিতভাবে ৬০ এর বেশি মানুষের সংক্রামিত হওয়ার খবর পাওয়া গিয়েছে। এই সংখ্যাটি দিনদিন বেড়েই চলেছে।

স্থগিত করার উঠছে দাবী

আইপিএল ২০২০: যদি টুর্নামেন্ট স্থগিত হয় তো খেলোয়াড়রা কী পাবেন স্যালারি? জেনে নিন 1

আইপিএলের আয়োজন বেশকিছু রাজ্যে করা হয়। তাদের তরফে সরকারের কাছে চিঠি লেখা হয়েছে। কর্ণাটক আর মহারাষ্ট্র সরকার ভারত সরকারের কাছে আইপিএলের আয়োজন নিয়ে দিক নির্দেশের দাবী করেছে। এর সঙ্গেই মাদ্রাজ হাইকোর্টে আইপিএল না আয়োজিত করার জন্য একটি আবেদন করা হয়েছে। বৃহস্পতিবার এটা নিয়ে শুনানি হবে। অন্যদিকে ১৫ এপ্রিল পর্যন্ত বিদেশীদের ভারতে আসার উপর নিষেধাজ্ঞা জারি করা করা হয়েছে।

দেওয়া হবে কী স্যালারি?

আইপিএল ২০২০: যদি টুর্নামেন্ট স্থগিত হয় তো খেলোয়াড়রা কী পাবেন স্যালারি? জেনে নিন 2

বেশকিছু মানুষ এটা জানতে চান যে আইপিএল স্থগিত হওয়ার পর কী খেলোয়াড়রা স্যালারি পাবেন? না, যদি আইপিএল স্থগিত করা হয় তো কোনো খেলোয়াড়দেরই স্যালারি দেওয়া হবে না। তাদের স্যালারি তখনই দেওয়া হবে যখন টুর্নামেন্টের আয়োজন হবে। এর সঙ্গেই তাদের উপলব্ধ থাকাও প্রয়োজনীয়। এখনো পর্যন্ত টুর্নামেন্ট স্থগিত করার কথা হয়নি, কিন্তু এর দাবী নিয়মিত উঠছে। এই কারণে সরকারের তরফেও এই টুর্নামেন্ট স্থগিত করার সিদ্ধান্ত আসতে পারে।

বেশকিছু ইভেন্ট হয়েছে স্থগিত

আইপিএল ২০২০: যদি টুর্নামেন্ট স্থগিত হয় তো খেলোয়াড়রা কী পাবেন স্যালারি? জেনে নিন 3

ইটালিতে খেলা হওয়া সিরি এ টুর্নামেন্টকে স্থগিত করে দেওয়া হয়েছে। এর সঙ্গেই প্রিমিয়ার লীগে ম্যাঞ্চেস্টার সিটি আর আর্সেনালের মধ্যে ম্যাচও করোনা ভাইরাসের কারণে স্থগিত করে দেওয়া হয়েছে। এখন আরো ম্যাচ স্থগিত করা হতে পারে। আমেরিকায় হতে চলা এনবিএ কেও মাঝ মরশুমে বাতিল করে দেওয়া হয়েছে। এই ম্যাচগুলি দেখার জন্য মানুষ জড়ো জন আর এতে সংক্রামণ ছড়াতে পারে। মহিলা টি-২০ বিশ্বকাপ ২০২০র ফাইনালে ৮৬ হাজারের বেশি দর্শক স্টেডিয়ামে ছিলেন। এমসিজির তরফে বলা হয়েছে যে তাদের মধ্যে একজন ব্যক্তিকে সংক্রামিত অবস্থায় পাওয়া গিয়েছিল।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *